ঘুরে এলাম ঐতিহাসিক শালবন বৌদ্ধ বিহার,কুমিল্লা ৷৷ Shalban Vihara,Cumilla,Bangladesh.

in Hive Bangladesh3 years ago

▶️ Watch on 3Speak


আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় আমিও ভাল আছি।
গত ২১ শে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের অফিস বন্ধ ছিল। তাই এই ছুটির দিনটা উপভোগের জন্য আমি আমার পুরো পরিবার নিয়ে ঘুরতে বের হই।

IMG_20210226_010510.jpg

সেদিন আমরা কুমিল্লার ঐতিহাসিক দর্শনীয় স্থান শালবন বিহার ঘুরতে যাই। বাংলাদেশের প্রাচীন সভ্যতা ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন গুলোর মধ্যে অন্যতম স্থান এই শালবন বৌদ্ধ বিহার। তাই ভাবলাম আপনাদের সাথে এই স্থানটির কিছু দৃশ্য শেয়ার করি।
আশা করি ভিডিওটি আপনাদের ভালো লাগবে।
ভিডিওটি দেখার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ও আমার জন্য দোয়া করবেন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।


▶️ 3Speak

Sort:  

Wow exelente fotografias, el lugar se ve exelente, saludos.

আমার গ্রামের বাড়ি কুমিল্লা হওয়াতে আমি অনেকবার এই যায়গাগুলো ভিজিট করেছি। আপনার ক্লিপগুলো ও পরিবারের সাথে ঘুরাঘুরিও আনন্দ শেয়ার করার জন্য। আমার মেয়ের নামও রুকাইয়া ভাই। আপ্নার বড় মেয়ে রনশি খুব কিঊট। আপনাদের ভ্রমন আনন্দময় হোক। ফুলের বাগানটি বেশ চমৎকার ছিল।

তাহলে তো ভাই আপনার মেয়ে আর আমার মেয়ে মিতা হয়ে গেল। আপনাকে ধন্যবাদ ভিডিওটি দেখার জন্য,আমাদের জন্য দোয়া করবেন।

জি, ফি আমানিল্লাহ

Poribarer sobai mile 21 February r dine gurte ber hoilen bes valo moment. Apnr meye & wife dekhlm jaoar jnno redy hosce.jai hok valo muhurto gula katan.

আলহামদুলিল্লাহ দোয়া করবেন আল্লাহ যেন আমাকে সবসময় আমার পরিবারের সাথে ভালো সময় কাটানোর তৌফিক দান করে। ভিডিওটি দেখার জন্য আপনাকে ধন্যবাদ।

ভাইয়া প্রথমেই বলব ভিডিওটি অসাধারণ দেখে খুবি ভালো লাগলো আসলে ভাবি বাবুদের সাথে করে নিয়ে খুব সুন্দর একটি নিদর্শন স্থানে ঘুরতে গেছেন এটাই তো অনেক বড় কিছু। আসলে আমাদের দেশের মধ্যে এমন কত পুরাতন নিদর্শন আছে কিন্তু আমার দূর্ভাগ্য এখনো যাওয়ার সৌভাগ্য হয়নি। আপনার ভিডিওর মাধ্যমে পুরা নিদর্শনটি উপভোগ করতে পারলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে।

আপু আসলে এটা সৌভাগ্য বা দুর্ভাগ্যের কোন ব্যাপার না। আমরা কমবেশি সবাই যার যার কাজকর্ম নিয়ে ব্যস্ত থাকি। কিন্তু এই ব্যস্ততার মধ্য দিয়েও যদি আপনি একটু সময় বের করে কোথাও থেকে ঘুরে আসেন সেটা দুরে হোক বা কাছে হোক যে কোন জায়গায়, তাহলে দেখবেন আপনি মানসিকভাবে শান্তি অনুভব করবেন। আপনাকে ধন্যবাদ আমার ভিডিওটি দেখার জন্য।

Apnr boro meye mashaallah onk sundor and choto meyetao cute. Ami onk choto belai Shalbon Bihar e geyechilam, so onk kisui thik moto mone ney tai ajke apnr video r maddhome notun kore abr dekhlam jaigata. Onk manush dekhi berate jai... Poribar niye valoi somoy katalen tahole. Majhe majhe amn somoy poribar k niye katano proyojon...

আপু প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই আমার ভিডিওটি দেখার জন্য। দ্বিতীয় ধন্যবাদটা জানাচ্ছি আমার বড় মেয়ে রোশনীর পক্ষ থেকে, সে খুব খুশি হয়েছে আপনি তার প্রশংসা করেছেন শুনে। আমাদের প্রত্যেকেরই উচিত নিজ নিজ পরিবারকে সময় দেওয়া। এতে করে পারিবারিক সম্পর্ক টা ভালো থাকে। আল্লাহর রহমতে আপনাদের দোয়ায় আমি পারিবারিকভাবে খুবই সুখী।

কুমিল্লার ঐতিহ্যবাহী দর্শনীয় স্থান হচ্ছে কোটবাড়ি শালবন বিহার। এখানে অনেক মানুষের সমাগম হয়ে থাকে। যাই হোক, প্রথমে দেখে আমি অবাক হয়ে গেলাম ভিডিওটি আপনি করতে যাচ্ছেন না আপনার বড় মেয়ে রোশনী করতে যাচ্ছে। আপনার থেকে আপনার বড় মেয়ে রোশনীর কথা বলার ধরনটা এবং উপস্থাপন করার মেন্টালিটি টা আপনার থেকে অনেক ভিন্ন। রোশনীকে আমার পক্ষ থেকে শুভেচ্ছা রইল সুন্দর ভাবে উস্থাপন করার জন্য। আপনাদের ভিডিওটি উপভোগ করলাম। পরিবার নিয়ে ঘুরতে যাওয়া মানেই পরিবারের সুখকে আরো বৃদ্ধি করা। আমি কুমিল্লায় আছি। দীর্ঘ সময় কুমিল্লা থাকার ফলেও, কর্ম ব্যস্ততার জন্য একদিন ঘুরতে যেতে পারেনি। অতি শীঘ্রই ঘুরতে যাওয়ার চিন্তাভাবনা করছি কুমিল্লা কোটবাড়ি শালবন বিহার।

onek sundor hasikhusi porebar masALLAH apnar boro meya kintu very smart. apnader ei sundor kotbarer salbon bihare jeyachi deke khub valo laglo. apnar ai video. amar deser bari komillai but seta deser bolte hobe ami sunechi amar babar jonmosthan but amra janina je komolla dekte kemon