My Hive Journey Story. [Hive-Bangladesh Contest]

in Hive Bangladesh3 years ago (edited)

আসসালামু আলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন। আল্লাহর রহমতে আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।
আমি মোঃ রুম্মান শিকদার জন্মগতভাবে আমি বাংলাদেশের একজন নাগরিক। আমার ধর্ম ইসলাম। চাকরির সুবাদে আমি আমার পুরো পরিবার নিয়ে কুমিল্লা থাকি। আমি এখানে একটা ডেনিম কোম্পানিতে চাকরি করি যা কুমিল্লা ইপিজেড এর মধ্যে অবস্থিত। চলুন তাহলে মূল আলোচনা শুরু করা যাক।
প্রথমে আমি হাইভ ব্লকচেইন কে ধন্যবাদ জানাই কেননা এর মাধ্যমে আমি বিশ্বের সামনে আমার পরিচয় তুলে ধরতে পেরেছি। আমি আরো ধন্যবাদ জানাই হাই বাংলাদেশ কমিউনিটির সকল লিডারকে যাদের সফল প্রচেষ্টার কারণে হাই বাংলাদেশ কমিউনিটিতে আমি আমার মাতৃভাষায় মনের ভাব প্রকাশ করতে পারছি।
আমি আরো কৃতজ্ঞতা স্বীকার করছি আইড বাংলাদেশ কমিউনিটি লিডারদের প্রতি,যে এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এই প্রতিযোগিতার মাধ্যমে আমি হাইভ ব্লকচেনে যুক্ত হওয়ার পেছনের গল্পটি আজ আপনাদের সাথে শেয়ার করব।

IMG_20210221_153142.jpg

এটা বেশিদিন আগের কথা নয় আমি ২০২০ ইং সালের জানুয়ারি মাসে আমার ফ্যামিলি সহ ঢাকা থেকে কুমিল্লা আসি। আমি আপনাদের আগেই জানিয়েছি আমি একটি ডেনিম কোম্পানিতে চাকরি করি আর কোম্পানিটা কুমিল্লা ইপিজেড এর মধ্যে অবস্থিত।
আমার অফিস টাইম ৮ ঘন্টা। অফিস টাইম শেষে বাসায় এসে আমার তেমন কোন কাজ নেই এক কথায় বলতে গেলে আমি বাসায় এসে অলসতার মধ্য দিয়ে সময় কাটাতাম। একমাস পরেই বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঘটে যার কারণে বাংলাদেশ সরকার পুরো বাংলাদেশে লকডাউন ঘোষণা করেন।
লকডাউন ঘোষণার সপ্তাহখানেক পরেই আমি যে কোম্পানিতে চাকরি করি সেটা অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ ঘোষণা করে। তাই এই সময়টা আমি খুব আর্থিক সমস্যার মধ্য দিয়ে দিন কাটাতে থাকি। অতঃপর মে মাসে(২০২০ ইং) কোম্পানিটি আবার পুনরায় চালু হয়। অনেকদিন পরে কর্মস্থলে যোগদান করতে পেরে আমার আসলে সেইদিন খুব আনন্দ হচ্ছিল মনে হচ্ছিল পুনরায় দেহে আবার জান ফিরে পেলাম। কিন্তু সরকারি ঘোষণা অনুযায়ী মাস শেষে আমাদের ৬০% বেতন দেওয়া হলো। যা দিয়ে আমার সংসার চালাতে খুব কষ্ট হচ্ছিল। তাই আমি বাড়তি একটা ইনকামের রাস্তা খুঁজতে থাকলাম।
এই সময় আমি যে এলাকায় থাকি সেই এলাকার এক বড় ভাই নাম রিপন তার সাথে আমার পরিচয় হয়। তার সাথে আমি আমার কষ্টের কথা শেয়ার করি। তখন সে আমাকে হাইভ ব্লক চেনে সম্পর্কে কিছু তথ্য জানায়। সে আমাকে বলে এখানে কাজ করে কিছু এক্সট্রা টাকা ইনকাম করা যায়। পরবর্তীতে আমি রিপন ভাইয়ের মাধ্যমে হাইভ ব্লকচেনে একটা অ্যাকাউন্ট রানিং করি। সে আমাকে হাইভ ব্লকচেন সম্পর্কে অনেককিছু বোঝায় এবং এখানে কিভাবে কাজ করতে হয় হাতে-কলমে শিখিয়ে দেয়। এ কারণে আমি রিপন ভাইয়ের কাছে চির কৃতজ্ঞ। আমি ২৫ আগস্ট ২০২০ ইং তারিখে প্রথম ফাইভে একটা ব্লগ পোস্ট করি। আর এভাবেই আমার হাইভে যাত্রা শুরু।
হাইভে কাজ করে আমার অনেক অভিজ্ঞতা হয়েছে এখানে আমি আমার নিজের মতন করে সব রকমের মনের ভাব প্রকাশ করার স্বাধীনতা পেয়েছি। আমি বেশিদিন হয়নাই ফাইভ বাংলাদেশ কমিউনিটিতে সঙ্গে যুক্ত হয়েছি কিন্তু এই অল্প সময়ে এই কমিউনিটিতে কাজ করে আমি খুব বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছি। কমিউনিটির সকল সদস্য খুব একটিভ। এ কারণে কাজের ক্ষেত্রে যে কোনো সমস্যা সবার সাথে শেয়ার করা যায় এবং খুব তাড়াতাড়ি তার সমাধান পাওয়া যায়।
তো বন্ধুরা আপনাদের সাথে অনেক কথা শেয়ার করলাম অনেক কিছু বললাম কোন ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আপনারা সবাই ভালো থাকবেন ও আমার জন্য দোয়া করবেন আল্লাহ হাফেজ।

Sort:  

Valo laglo apnr Hive journey somporke jene, asa kori somoyer sthe sthe sob thik hoye jabe...

Best of luck bro... and thanks for participating in the contest...

Nice history 👍
Ashole vai amader protiti kaz ba jatrar pichone kichu kotha thake, ar sei kotha gula amra sobar sathe vag kore nite chaisi matro.
Thanks for sharing.

Nice to know about your journey in the hive blockchain. Many people, especially in the private sectors, affected financially during the lockdown. Good to know that you found out about hive during that time period, which came to you as a hope.
Enjoy the platform and make the most out of it.