Hive-Bangladesh Community Contest -01: The story of how I learned about Hive or joined Hive.

in Hive Bangladesh3 years ago (edited)

[ENG]

Hello my hive lover friends!

I wish everyone well. Today I have the opportunity to share my Hive Journey Story with you. It is the biggest achievement of my life.First of all I would like to draw the attention of the authorities of #hive Platform and express my heartfelt gratitude. To create a suitable workplace for many unemployed men and women like us to move forward on an equal footing. Since then, I would like to express my heartfelt thanks to the @hive-bangladesh community. I would like to express my deepest gratitude to the @hive-bangladesh community leaders. They have created the @hive-bangladesh community for the benefit of Bengali bloggers and vlogger people like us in return for their untiring work.
IMG_20210220_222359.jpg
Now I’m basically reminiscing
Basically my hive journey happened in a very unusual way. I never thought I would be able to engage myself in such a suitable platform as an online workplace. Where I can effortlessly share my every moment experience, feeling. When all the educational institutions were closed due to the Corona epidemic of 2020, like all the students, my education stopped. When I started living a life of confinement inside the house in a lockdown, my breathing stopped and I was having the most painful time. And at this last moment I leaned on my mobile.

And like every day, I kept an eye on the YouTube page to get rid of the annoying time. To be honest, I found out about various online based jobs on YouTube that day. But I was looking for a platform where I could easily share my joys and sorrows, joys and sorrows and my own experiences,feeling. And in real life you need a good partner to share all these moments.And I found that suitable partner through YouTube. I learned through YouTube that #hive is a decentralized platform where these moments can be effortlessly expressed with fidelity. That's how I found the hive platform as a suitable and trusted partner through YouTube and decided to join. As a final decision, after watching YouTube, I joined the #hive account here with the help of my husband.

In August 2020, I devoted myself to @hive Platform as my suitable partner. I gradually learned about the hive through YouTube and shared all kinds of painful experiences, good and bad, through different communities. Here I got a chance to know myself and everyone through various community among all the friends.That's why I think #hive is my oxygen. As life goes on without oxygen, I will not be able to go on without #hive. So I always want to be involved in Hive. But as a Bengali, I found a suitable @hive-bangladesh community in my language to better share my experiences and feelings in my own language.I got a more golden opportunity to introduce myself to the @hive-bangladesh community through Bengali blogs and @threespeak videos.

Although I have joined #hive in a very short time. But in this short time, I have become weak towards Hive and have learned at least a little bit about #hive. I hope to know more in the future. I never thought that I would be able to engage myself in this way among all my friends through #hive & @hive- bangladesh Community. Today I am very happy to be able to share this story of my hive journey with everyone.I would like to express my sincere gratitude to the @hive-bangladesh community for creating an opportunity for Bengalis like us to participate in this competition. It would be less to express the language in this way about today's happy moments and hives. And with that in mind, I want to spend the next few days at #hive.

I hope all of you will encourage and support me to carry forward this noble cause of mine so that I can find a smoother path in the future and reach my destination through faithful work. Wishing everyone well, I am ending the story of my hive journey here.

[BNG]

হ্যালো আমার হাইভ প্রেমিক বন্ধুরা!

সকলের সুস্থতা কামনা করি। আজ আমি আমার হাইভ জার্নি স্টরি আপনাদের মাঝে জানানোর সুযোগ পেয়েছি এটা আমার জীবনের সব থেকে বড় পাওয়া।প্রথমত আমি #hive প্ল্যাটফর্মের কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং মন থেকে কৃতজ্ঞতা স্বীকার করছি। আমাদের মত বহু বেকার নারী-পুরুষদের সমান তালে এগিয়ে যাওয়ার উদ্দেশ্যে উপযুক্ত কর্মক্ষেত্র তৈরি করে দেওয়ার জন্য। এরপর আমি মনের অন্তরস্থল থেকে অসংখ্য ধন্যবাদ জ্ঞাপন করছি @hive-bangladesh কমিউনিটির প্রতি।@hive-bangladesh কমিউনিটি লিডারদের প্রতি রইলো আমার অশেষ কৃতজ্ঞতা। তারা আমাদের মত বাঙালি ব্লগার এবং ভ্লগারদের সুবিধার জন্য নিজেদের অক্লান্ত পরিশ্রমের বিনিময়ে সৃষ্টি করেছেন @hive-bangladesh কমিউনিটি।

এখন আমি মূলকথার স্মৃতিচারণ করছি।মূলত আমার হাইভ জার্নিটা খুবই অস্বাভাবিক ভাবে হয়েছিল। আমি কখনো ভাবিনি আমি অনলাইন কর্মক্ষেত্র হিসেবে এমন একটি উপযুক্ত প্লাটফর্মে নিজেকে নিয়োজিত করতে পারব। যেখানে আমি আমার প্রতিটা মুহূর্তের অভিজ্ঞতা, অনুভূতি অনায়াসে শেয়ার করতে পারি। 2020 সালের করোনা মহামারীর কারণে যখন সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেল তখন সব শিক্ষার্থীদের মত আমারও পড়াশোনার পথ থমকে গেল। লকডাউন অবস্থায় যখন আমি ঘরের ভিতরে বন্দী জীবন কাটাতে লাগলাম আমার শ্বাস প্রশ্বাস বন্ধ হওয়ার অবস্থায় চলে আসলো এবং বেদনাদায়ক সবথেকে বিরক্তিকর সময় কাটাতে হচ্ছিল। আর এই অন্তিম সময়ে ঝুঁকে পড়লাম মোবাইলের উপর।

আর প্রতিদিনের মতো সেদিনও বিরক্তিকর সময় থেকে উদ্ধার পেতে youtube-এর পৃষ্ঠায় চোখ রাখলাম। সত্যি কথা বলতে সেদিন ইউটিউবে অনলাইন ভিত্তিক বিভিন্ন কাজের কথাই জানতে পারলাম। কিন্তু আমি এমন একটি প্ল্যাটফর্ম খুঁজছিলাম যেখানে আমি আমার সুখ-দুঃখ, আনন্দ-বেদনা এবং নিজস্ব অভিজ্ঞতা -অনুভূতি গুলো অনায়াসে শেয়ার করতে পারব। আর বাস্তব জীবনে এই সকল মুহূর্তগুলো শেয়ার করার জন্য ভালো একটি সঙ্গীর দরকার হয়।আর সেই উপযুক্ত সঙ্গী খুঁজে পেলাম ইউটিউব এর মাধ্যমে। ইউটিউব এর মাধ্যমে জানতে পারলাম #hive হচ্ছে এমন একটি ডিসেন্ট্রালাইজ প্লাটফর্ম যেখানে এই মুহূর্তগুলো অনায়াসে বিশ্বস্ততার সাথে নিজেকে প্রকাশ করা যায়। এভাবেই আমি ইউটিউব এর মাধ্যমে উপযুক্ত এবং বিশ্বস্ত সঙ্গী হিসেবে হাইভ প্লাটফরমটি খুঁজে পেলাম এবং যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিলাম। চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে ইউটিউব দেখে আমার হাজবেন্ডের সহায়তা নিয়ে এখানে হাইভ একাউন্টে যুক্ত হলাম।

২০২০ সালের আগস্টে, আমি আমার উপযুক্ত সঙ্গী হিসেবে #hive প্ল্যাটফর্মে নিজেকে নিয়োজিত করি। আমি আস্তে আস্তে hive সম্পর্কে ইউটিউবের মাধ্যমে শিখেছি এবং বিভিন্ন সম্প্রদায়ের মাধ্যমে ভাল এবং খারাপ সব ধরণের বেদনাদায়ক অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি। এখানে আমি সমস্ত বন্ধুদের মধ্যে বিভিন্ন সম্প্রদায়ের মাধ্যমে নিজেকে এবং প্রত্যেককে জানার সুযোগ পেয়েছি।এজন্য হাইভকে আমার অক্সিজেন মনে করি। অক্সিজেন ছাড়া যেমন জীবন চলেনা তেমনি হাইভ ছাড়া আমি আমার আগামী পথ অতিবাহিত করতে পারব না। তাই আমি সর্বদা হাইভ এ যুক্ত থাকতে চাই।কিন্তু আমি একজন বাঙালি হিসেবে নিজেদের ভাষায় অভিজ্ঞতা, অনুভূতিগুলো আরো ভালোভাবে শেয়ার করার জন্য আমার ভাষায় উপযুক্ত @hive-bangladesh কমিউনিটির সন্ধান পেলাম।@hive-bangladesh কমিউনিটিতে বাংলায় ব্লগ এবং @threespeak ভিডিওর মাধ্যমে নিজেকে জানানোর আরো সুবর্ণ সুযোগ পেলাম।

যদিও আমি খুব কম সময়ে হাইভ এ যুক্ত হয়েছি। কিন্তু এই কম সময়ের আমি হাইভ এর প্রতি দুর্বলতা সৃষ্টি হয়েছে এবং হাইভ সম্পর্কে কিছুটা হলেও জানতে পেরেছি। আমি আশা করি ভবিষ্যতে আরো জানতে পারবো। #হাইভ & @হাইভ-বাংলাদেশ কমিটির মাধ্যমে সকল বন্ধুদের মাঝে নিজেকে এভাবে নিয়োজিত করতে পারব তা কখনো ভাবেনি। আজ আমি অনেক খুশি আমার হাইভ জার্নি এই গল্পটা সকলের মাঝে প্রকাশ করতে পারলাম।@হাইভ-বাংলাদেশ কমিউনিটিকে অশেষ কৃতজ্ঞতা জানাই আমাদের মত বাঙ্গালীদের জন্য এ প্রতিযোগিতার আয়োজনে অংশগ্রহণের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য। আজকের এই খুশির মুহূর্ত এবং হাইভ সম্পর্কে এভাবে ভাষা প্রকাশ করলে কম হবে। আর এই উত্তম উদ্দেশ্যকে সামনে রেখে আমার আগামী দিনগুলো হাইভ এ নিয়োজিত থেকেই কাটিয়ে দিতে চাই।

আমি আশা করব আমার এই উত্তম উদ্দেশ্যকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আপনারা সকলেই আমাকে উৎসাহ দেবেন এবং আমার পাশে থেকে সমর্থন করবেন যেন আমি আগামী তে আরো সুগম পথের সন্ধান পাই এবং আমার গন্তব্যে পৌঁছাতে পারি বিশ্বস্ত কাজের মাধ্যম দ্বারা। সকলের সুস্থতা কামনা করে এখানেই আমার হাইভ জার্নির গল্পটা শেষ করছি।

Thanks everybody for visit my blog.

About Me

IMG_20210220_222430.jpg

I am Sumaiya Rahman. I am from Bangladesh. Love to express myself in my own language. Nature lover, Animal Lover, Photography Lover, Traveler. I love to keep myself engaged in the service of people. I like to help people in danger. I explain all my experiences and feelings through blogs and vlog..

HiveBangladesh Banner.jpg
image source

Sort:  

Ami o asha korsi apnar ai uttom uddoshoti choloman thakuk and aro beshi gotishil hok.
Best of luck for your entry.

Apnder proti sorodha gepon korci amder moto bangalider eto ei sujok gula samne anar jnno & apnara onk poriscorom korcn sob bangalider jnno.#hive platform e gotisil rakhar jnno sobar jnno ei suborno sujok diecn apnra.amder sorboda utsaho die agaie nie ascn soman vabe.ami chai eivabei all time pase thakben apnara.Thanks you so much @hafizullah vai.🤝🤝🤝

Bah oshadharon hoyeche , onek valo laglo apu apnar hive jarnir kotha sune . Onek sundor akti golpo uposthapon korechen , Apni onek dur agiye jan shuvo kamona roilo apnar Jonno . Dhonnobad.

Valo laglo likhata pore tobe kototuku valo legeche ta na hoi pore janben... best of luck for the contest...