অনুষ্ঠানের চিঠি বিতরণ কার্যক্রম।

in Freewriterslast year

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আবারও আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম আমার আরেকটা নতুন পোষ্ট নিয়ে। আজকে আমি আপনাদের সাথে আমাদের কলেজের অনুষ্ঠান উপলক্ষ্যে স্যারকে চিঠি বিতরণ নিয়ে আপনাদের সাথে শেয়ার করব। চলুন শুরু করি-

গত ২২ মার্চ আমাদের ইলেকট্রিক্যাল ডিপার্টমেন্টের নবীন বরণ এবং বিদায় অনুষ্ঠান ছিল। এই উপলক্ষ্যে অনোক কিছুর দায়িত্ব আমাদের কয়েকজনের উপর ছিল৷ সকল দায়িত্ব আমরা চেষ্টটা করেছি সঠিক ভাবে পালন করার জন্য। ২১ তারিখের দিনের বেশির ভাগ সময় আমার কেটেছিল প্রতিটা ডিপার্টমেন্টের স্যারদের অনুষ্ঠানে আসার আমন্ত্রণ পত্র তৈরি করতে। প্রথমে আমি এবং আমার আরেকট বন্ধু সকাল ১০ টার দিকে আমাদের ডিপার্টমেন্টের সিআই স্যারের কাছে যায়। কিভাবে চিঠি খিব, তিনি আমাদেরকে সকল কিছু বলে দেন৷ তারপর আমরা চলে যায় একটা কম্পিউটারের দোকানে চিঠিটা কম্পোজ করার জন্য৷

IMG_20230321_134403.jpg

এরপর আমরা কম্পোজ করে নিয়ে একটা কপি বের করে সেটা আগে স্যারকে দেখাতে নিয়ে গেলাম৷ তিনি সকল কিছু পড়ে বললেন তিনটা বানান ভুল হয়ছে, সেটা আবার গিয়ে ঠিক করে আনো। কি আর করার স্যারের আদেশ তো মানতেই হবে,৷ আবারও আমরা কম্পিউটারের দোকানে গেলাম। তারপর চিঠিটা কম্পোজ করলাম। এরপর সেগুলো এনে কিছু খাম কিনে আনলাম৷ এরপর আমরা কলেজ হোস্টেলের একটা রুমে বসে চিঠিগুলো খামের মধ্যে ঢুকিয়ে প্রাপকের নাম লিখতেছিলাম। তখন দুপুর প্রায় ২ টা বাজে। আমি ২২ টারও বেশি চিঠি প্রস্তুত করে খামে ঢুকালাম। তারপর সেগুলো দেওয়ার জন্য প্রতিটা ডিপার্টমেন্টে চলে গেলাম।

IMG_20230321_132054.jpg

IMG_20230321_132020.jpg

প্রথমে আমরা কম্পিউটার ডিপার্টমেন্ট চিঠি দেয়। তারপর ইলেকট্রনিক্স এরপর মেকানিক্যালের। কয়েকটা ডিপার্টমেন্ট দুপুর বেলায় বন্ধ ছিল, তাই সেগুলো বিকালে দিয়েছিলাম। এরপর আমাদেরকে ডিপার্টমেন্টের স্যারকে চিঠি দিয়ে আসলাম। যারা কলেজে ছিলেন না তাদেরকে ফোনে অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানালাম। আরও কয়েকটা চিঠি আমাদের দেওয়া বাদ ছিল, সেগুলো আমাদের ডিপার্টমেন্টের স্যারের কাছে রেখে দিলাম তারা পরে দিয়ে দিয়েছিল৷৷ শুধু চিঠি নিয়ে আমরা দুই বন্ধু সারা দিন কাজ করেছি। এমন কি সেদিনে দুপুরের খাবার খেয়েছিলাম বিকাল ৫ টায়৷

দায়িত্ব যখন কাধে আসে তখন, খাবার সময়টাও পাওয়া যায় না। আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক ভালোভাবে দায়িত্বটা পালন করার চেষ্টটা করেছি৷ আজকে এই পর্যন্তই, আবারও দেখা হবে আমার নতুন কোনো পোষ্ট নিয়ে৷ সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন৷

সবাইকে অনেক ধন্যবাদ আমার আজকের পোষ্টটা পড়ার জন্য৷