My Financial Goals for 2021

in LeoFinance3 years ago

আর্থিক দিক বিবেচনায় গত বছরটি আমাদের জন্য ছিলো চরম হতাশাজনক, কারন আমরা সবাই কম-বেশী আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছি। যার প্রভাব হয়তো ২০২১ সাল পর্যন্ত থাকতে পারে। কিন্তু তারপরও জীবন থেমে থাকার নয়, পরিস্থিতি মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হবে, এই রকম পরিস্থিতির মাঝেও আমাদের লক্ষ্য অর্জনের প্রচেস্টা অব্যাহত রাখতে হবে। কারন পরিস্থিতি যতই কঠিন হোক, আমাদের আগ্রহ এবং প্রচেষ্টা সকল অসম্ভবকে সম্ভব করে তুলতে পারে।

Financially, last year was extremely frustrating for us, as we all suffered more or less financial losses. The effect of which may last till 2021. But even then, life does not have to stop, we have to deal with the situation and move forward, in the midst of such a situation, we have to continue our efforts to achieve the goal. Because no matter how difficult the situation, our interest and efforts can make the impossible possible.

তারপরও শুরুতে ধন্যবাদ জ্ঞাপন করছি ডানকে চমৎকার একটি উদ্যোগ গ্রহন করার জন্য, যেখানে আমরা আমাদের ফিনান্সিয়াল গোলস এবং তার পরিকল্পনা শেয়ার করার সুযোগ তৈরী করে দিয়েছেন। কারন পরিস্থিতি যাই হোক আমাদের লক্ষ্য এবং পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

Still, I would like to thank @theycallmedan and @leofinance at the outset for taking such an initiative, where we have the opportunity to share our financial goals and plans. Because whatever the situation, we must continue to strive to move forward with our goals and plans. Check the Announcement HERE

image2.jpg
source

বিনিয়োগ শব্দটা উচ্চারনে যতোটা সহজ বাস্তবে তার চেয়ে অনেক বেশী কঠিন। কারন হয়তো বিনিয়োগ খুব সহজেই যে কোন জায়গায় করা যায় কিন্তু সেখান থেকে লাভবান হওয়ার মোটেও সহজসাধ্য না। তবে এখানে অভিজ্ঞতার একটি মূল্যায়ন রয়েছে। তাই আমি অভিজ্ঞতা অর্জনের জন্য প্রাথমিকভাবে কিছু ট্রেডিং করার চেষ্টা করছি এবং আস্তে আস্তে নিজেকে ক্রিপ্টো মার্কেটে সংযুক্ত করার চেষ্টা করছি। সত্যি বলতে মাত্র কিছু দিন পূর্বে আমি নতুন একটি সিদ্ধান্ত গ্রহন করি এবং আইনোমি’তে নিজের একটি একাউন্ট খুলি।

The word investment is much more difficult to pronounce than it is in reality. Because maybe investing can be done easily anywhere but it is not at all easy to make a profit from it. But here is an assessment of experience. So I am initially trying to do some trading to gain experience and gradually trying to connect myself to the crypto market. To be honest, just a few days ago I made a new decision and opened my own account on Ionomy.

image3.png

এটা অস্বীকার করার উপায় নেই যে, অভিজ্ঞতা যে কোন পরিস্থিতিতে সফলতা অর্জন সহজ করে তোলে। তাই আমার প্রাথমিক পরিকল্পনা ২০২১ সালের মাঝে ১০০০ ডলার ইন্টভেষ্ট করার। হ্যা এটা আমার জন্য হয়তো কিছুটা কঠিন হবে কিন্তু আমি তবুও আশাবাদি যে আমি তা পারবো। কারন বিগত তিন বছরে ব্লকচেইন এ কাজ করার মাধ্যমে আমি কিছু অর্থ সঞ্চয় করেছি এবং এখন তা সঠিক জায়গায় ইনভেষ্ট করতে চাই। তার এই ক্ষেত্রে ক্রিপ্টো মার্কেট সঠিক জায়গা, কারন এখানে ভবিষ্যৎ আরো বেশী উজ্জ্বল।

There is no denying that experience makes success easy in any situation. So my initial plan is to invest 1,000 by 2021. Yes it may be a bit difficult for me but I am still hopeful that I can do it. Because I have saved some money by working in blockchain for the last three years and now I want to invest it in the right place. In this case, the crypto market is the right place, because the future is much brighter here.

আমাদের দেশে এখনো ক্রিপ্টো এক্সচেঞ্জ বৈধ না, তবে আমার জানা মতে অনেকেই সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করছেন, যাতে আমাদের দেশে ক্রিপ্টো এক্সচেঞ্জ চালু করা যায়। এবং যারা অনলাইন প্লাটফর্মে কাজ করছে, তাদের জন্য টাকা কনভার্ট করা আরো সহজসাধ্য হবে। বিশেষ করে যারা ব্লকচেইন এ কাজ করছে, তাদের জন্য এটা সবচেয়ে বেশী সুখবর হবে। এই ক্ষেত্রে আমি কিছু মানুষদের সাথে যোগাযোগ রক্ষার চেষ্টা করছি, যাতে এই উদ্যোগ এর সাথে নিজেকে সংযুক্ত করতে পারি। এখানে আমার ১০০০ ডলার ইনভেস্ট করার পরিকল্পনা রয়েছে।

Crypto exchange is not yet legal in our country, but as far as I know, many people are contacting the concerned people so that crypto exchange can be introduced in our country. And for those working on online platforms, converting money will be much easier. This will be especially good news for those who are working in blockchain. In this case I am trying to keep in touch with some people, so that I can connect myself with this initiative. Here I have a plan to invest 1000.

bitcoin4851384_1280.png
source

আমার জানা মতে উল্লেখযোগ্য বাংলাদেশী ব্লকচেইন এ এ্যাকটিভ রয়েছে, কিন্তু তাদের জন্য বিভিন্ন ক্রিপ্টো এক্সচেঞ্জ ব্যবহার করা অনেকটা কঠিন। অনেক ক্ষেত্রেই তারা ভুল করছেন। বিশেষ করে পিয়ার টু পিয়ার এর মাধ্যমে অনেকেই লেনদেন করে কালো তালিকাভূক্ত হয়েছেন, এটা সত্যি আমাদের জন্য খুবই দুঃখজনক। তাই আমি চাচ্ছি তাদের জন্য সহজ কোন উপায় কিংবা এক্সচেঞ্জ এর সুযোগ তৈরী হোক যাতে তারা স্বাচ্ছন্দ্যে ব্লকচেইনে কাজ করার ব্যাপারে আরো বেশী আগ্রহী হয়ে উঠে। আর এই লক্ষ্যে আমি বাংলাদেশী ব্যবহারকারীদের একত্রিত করার প্রচেস্টা চালিয়ে যাচ্ছি।

As far as I know, notable Bangladeshis are active in blockchain, but it is very difficult for them to use different crypto exchanges. In many cases they are doing it wrong. Many people have been blacklisted, especially through peer-to-peer transactions, which is really very sad for us. So I want them to have an easy way or exchange opportunity so that they become more interested in working in blockchain at ease. And to this end, I am continuing my efforts to bring together Bangladeshi users.


3S3speak_trans.png


আর এই লক্ষ্যকে সামনে রেখে আমি বেছে নিয়েছি থ্রিস্পিক প্লাটফর্মকে। ইতোমধ্যে আমরা হাইভ-বাংলাদেশ নামে একটি কমিউনিটি ওপেন করেছি। যার মাধ্যমে সকল বাংলাদেশী ব্যবহারকারীদের একত্রিত করার প্রয়াস চালাচ্ছি এবং সবাইকে থ্রিস্পিক প্লাটফর্ম ব্যবহারে উৎসাহ দিয়ে যাচ্ছি। এখানে আমার পরবর্তী পরিকল্পনাটি হলো থ্রিস্পিক এ বাংলাদেশী কমিউনিটির লিডারশীপের জন্য আবেদন করা, যা নিয়ে ইতোমধ্যে আমি কাজ শুরু করেছি। আসলে আমি লিডারশীপের মাধ্যমে কমিউনিটিতে বাংলাদেশীদের বাংলায় কনটেন্ট তৈরীর সুযোগ নিশ্চিত করতে চাচ্ছি, কারন ইংরেজীতে ভালো দক্ষতা না থাকার কারনে, তারা অনেক ক্ষেত্রে ভালো কিছু করার এবং নিজেকে সঠিকভাবে উপস্থাপনের সুযোগ পাচ্ছে না।

And with this goal in mind, I have chosen the #threespeak platform. We have already opened a community called Hive-Bangladesh. Through which we are trying to bring all Bangladeshi users together and encouraging everyone to use the #threespeak platform. My next plan here is to apply for the leadership of the Bangladeshi community at #threespeak, which I have already started working on. In fact, I want to ensure that Bangladeshis in the community have the opportunity to create content in Bengali through leadership, because they do not have good skills in English, in many cases they do not have the opportunity to do something good and present themselves properly.

presentation1454403_1280.png
source

আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, ২০২১ সকলের জন্য মঙ্গলজন হবে। বিশেষ করে ক্রিপ্টো মার্কেট আরো শক্ত অবস্থানে উঠে আসবে। শুধু আমি না, অনেক মানুষই নতুন পরিকল্পনা নিয়ে ক্রিপ্টো মার্কেটে ইনভেস্ট করবে। হ্যা, শুরুতেই আমি বড় কিছু না বরং ছোট ছোট জায়গায় ইনভেস্ট করবো। আমার দৃষ্টিতে ২০২১ সালের মাঝে হাইভ এর দাম বৃদ্ধি পেয়ে ০.৬ এ উন্নীত হবে এবং লিওর অবস্থান হবে ১.০ তে।

I firmly believe that 2021 will be auspicious for all. The crypto market in particular will emerge in a stronger position. Not just me, many people will invest in the crypto market with new plans. Yes, In the beginning I will not invest in big things but in small places. In my view, the price of Hive will increase to 0.7 by 2021 and Leo's position will be 1.0.

Thanks all.

@hafizullah

222.jpg
text15.png

আমি মোঃ হাফিজ উল্লাহ, চাকুরীজীবী। বাংলাদেশী হিসেবে পরিচয় দিতে গর্ববোধ করি। বাঙালী সংস্কৃতি ও ঐতিহ্য লালন করি। ব্যক্তি স্বাধীনতাকে সমর্থন করি, তবে সর্বদা নিজেকে ব্যতিক্রমধর্মী হিসেবে উপস্থাপন করতে পছন্দ করি। পড়তে, শুনতে এবং লিখতে ভালোবাসি। নিজের মত প্রকাশের এবং অন্যের মতামতকে মূল্যায়নের চেষ্টা করি। ব্যক্তি হিসেবে অলস এবং ভ্রমন প্রিয়।

text15.png

Subscribe me on 3Speak: https://3speak.co/user/hafizullah
Follow me on Twitter: https://twitter.com/hafizdhaka
Add me on Facebook : https://www.facebook.com/hafiz.metu
Subscribe my Channel on YouTube: https://www.youtube.com/channel/UCMjwsztBrprT7XWeVwURrjA

text15.png

hive cover final.jpg

Posted Using LeoFinance Beta

Sort:  

I am sure it is a matter of time
Crypto was also iffy in my country, especially when I started
It was like a scam - do not touch crypto
But I can see people are slowly waking up, even those who told me crypto is too volatile to invest in... are investing now haha

Yes, We have a lot of that here too, many people are surprised to hear about crypto.
But the good news is that people are still flocking to crypto.
Thanks for the comment.

Posted Using LeoFinance Beta

I can imagine why people who don't know what they're doing get blacklisted from websites. My Email & IP Address were blacklisted from PaxFul because someone there scammed me and used my account. Ouch! I did recover my Email the same day but I'm still banned from Paxful because I was too careless.

This part made me think:

Crypto exchange is not yet legal in our country...

Is it illegal in your country? Or are these exchanges don't accept your country? There's a difference. Crypto is not illegal in Libya, but any US-based exchange can't accept users from my country because of sanctions.

Posted Using LeoFinance Beta

Yes, as per our laws it is still illegal for any crypto transaction and that is why there is no exchange for converting our crypto. Peoples are trying to trading the crypto by different way with different outside exchanges.
Thanks dear for your feedback.

Posted Using LeoFinance Beta

Ami mone kori j apni chesta korle parben 1000$ investment, amio slowly slowly investment er dike agacchi and chacchi nijer jnno kisu krte. Hive and crypto teo investment barabo, dekha jak ki hoi. I wish you the best of luck with your plans bro...