ভালোবাসার আকুতি - শেষ ইচ্ছা পূরণ

in BDCommunity3 years ago

ভালোবাসার আকুতি - শেষ ইচ্ছা পূরণ

temple-2804719_960_720.jpg
Image score

শুনেছি ভালোবাসায় নাকি মানুষ অন্ধ হয়ে যাই। একমাত্র ভালোবাসার মানুষ ছাড়া সেই আর কিছুই বুঝে না। হাজারো ভালোবাসা হাজারো অভিমান হাজারো ঝগড়াঝাটির মাঝখান দিয়ে চলে যাই দেড় বছর। তোমাকে ছাড়া কি আমি নিশ্বাস নিতে পারবো ? তুমি কি পারবে আমাকে ছাড়া অন্য কারো হতে ? মনে হয় না কখনো সম্ভব। প্রতিনিয়তই তুমি আমাকে বিয়ে করার কথা বোলো। কিন্তু বিয়ে কি যে ভাবে ইচ্ছা সে ভাবে করা যাই। বিয়ের জন্য প্রয়োজন পরিবারের সম্মতি ও তাদের ভালোবাসা। বিয়ের জন্য প্রয়োজন প্রস্তুতি। হা এটা সত্য যে আমি তোমাকেই বিয়ে করবো তবে পরিবারের সম্মতি নিয়ে। দুই পরিবার এক হয়ে। কিন্তু পরিবার কি তোমার আমার এই সম্পর্কের সম্মতি দিবে ?

আমি যেমন আমার পরিবারকে বলতে বলতে পারছিনা তোমার কথা। ঠিক তেমনি তুমিও বলতে পারছো না তোমার পরিবারকে আমার কথা। কিন্তু এভাবে ভয়ে ভয়ে আর কত দিন। আমি সারাদিন বাসায় থেকে তোমার সাথে ফোন কথা বলার কারণে আমার পরিবারের সবাই মোটামোটি জানে যে আমি কারো সাথে কথা বলি বা সম্পর্ক করি। এটা নিয়ে যদিও আমাকে অনেক কথা শুনতে হয়েছে আমার পরিবারের কাছ থেকে কিন্তু আমার ভালোবাসা আমার কথা বলা কি বন্ধ হয়েছে? না হয়নি , হবেও না। তাই আজ আমি মনের মধ্যে সাহস নিয়ে আমার মায়ের কাছে আমার সম্পর্কের কথা গুলো শেয়ার করলাম। কি ভাবছো আমি খুব সাধারণ ভাবে কথা গুলো বলেছি ? না , আমি অনেক ভালোবাসা দিয়ে আবেগ দিয়ে কান্না করে করে বাবা মায়ের আদর ভালোবাসার কসম দিয়ে বলেছি যে আমি তোমাকে অনেক ভালোবাসি। বিয়ে করলে আমি তোমাকে করবো।

বাবা মা আমার মুখের দিকে তাকিয়ে রইলো। ওরা জানেনা আমাকে এর উত্তর কি দিবে , দুই জনি চুপ করে ছিল। কিন্তু তুমি এখনো পর্যন্ত বলতে পারলে না তোমার বাবা মাকে। তুমি কি চাওনা আমাকে বিয়ে করো নাকি তুমি শুধু ভালোবাসার অভিনয় করে গিয়েছো। এখন আর রাতে ঘুমাতে পারি না। খাওয়া দাওয়া করতে পারি না। কেমন জানি অন্যমনস্ক হয়ে গিয়েছি। শুধু চিন্তা আর বুকের মধ্যে একটা চাপ নিয়ে দিন গুলো কাটছে। আমার রাতে ঘুমানোর বালিশ বলতে পারবে কত পানি ঝরেছে আমার এই চোখ দিয়ে।

কিছুদিনের মধ্যে তুমি তোমার পরিবারকে আমার কথা বললে। ও তোমার পরিবার তোমাকে সম্মতি দিলো। কিন্তু আবার বাবা মায়ের নীরবতা দেখে আমিও ভেবেছিলাম হয়তো তারা আমার কোথায় সম্মতি দিয়েছে , কিন্তু না ,তারা আমারকে আমার ভালোবাসার মানুষের সাথে বিয়ে দিবেনা বলে দিয়েছে। এটাই কি আমার নিয়তি। এটাই কি আমার কান্না করে বলার উপহার। তোমাকে আমি এতদিন চাপ দিয়েছি তোমার বাসায় রাজি করানোর জন্য , তুমি রাজি করিয়েছো। কিন্তু আমি এখন কি করবো , তোমাকে আমি এখন কি বলবো। আমার অনেক জোরে চিৎকার করে কান্না করতে ইচ্ছা করছে আর মরে যেতে ইচ্ছা করছে। হয়তো ভালোবাসার মানুষ গুলো ঠিক এমন ভাবেই কষ্ট পেয়ে আত্মহত্যা করে।

কোনো কিছু চিন্তা করতে না পেরে আমি আমার ফ্রেন্ডকে কল দিয়েছি ও আমার সমস্যার কথা শেয়ার করেছি। এটাও আমি বলতে লাগলাম আমি মরে যাবো আমি আর সহ্য করতে পারছি না। আমার ফ্রেন্ড আমাকে শান্তনা দেয় ও আমার বাসায় আসে। আমার পরিবারের সকলের সামনে সে আমাকে নিয়ে আসে ও এই বিষয়ে কথা বলে। আমি আবারো কান্না করে বলতে লাগলাম আমার জীবনের এটাই আমার শেষ ইচ্ছা। তোমাদের কাছে আমি আর কোনো দিন কোনো ইচ্ছার কথা বলবোনা। আমার এই ইচ্ছাটা তোমরা পূরণ করে দাও। অনেক ভাবে অনেক কিছু বলার পর আমার পরিবার আমাকে সম্মতি দিলো ও তোমার পরিবারের সবাইকে আমার বাসায় আসতে বললো।

কিছুদিন মধ্যে তোমার আমার বিয়ে হয়। আত্মীয় স্বজন , পাড়াপ্রতিবেশী সবাইকে দাওয়াত কার্ড পাঠানো হয়। অনেক আয়োজন করে তোমার আমার বিয়ে টা হয়। আমার বেঁচে থাকার জন্য তুমি যথেষ্ট। এখন তুমি আমার সব কিছু। ভালোবাসি তোমাকে অনেক। ভালোবেসে যাবো।