ভুল মানুষকে ভালোবাসার শেষ পরিণতি

in BDCommunity3 years ago (edited)

ভুল মানুষকে ভালোবাসার শেষ পরিণতি

heart-2462389_960_720.jpg
Image score

আমি গণিতে অনেক কাঁচা। অনেকবার বুঝানো হলেও আমার একটা গণিত বুঝতে অনেক কষ্ট হয়। প্রতিনিয়ত আমি গণিতে নম্বর অনেক কম পাই। আমি ক্লাস ৯ এ পড়ছি। (এখানে আমার বা আমি বলতে একটি মেয়েকে বুঝানো হয়েছে ). গণিতের জন্য বাবা একটি শিক্ষক ঠিক করলেন। তিনি প্রতিদিন আমার বাসায় আসবেন ও আমাকে পড়াবেন। স্যারের কাছে আজ বেশ কিছুদিন হয়ে গেলো গণিত শিখছি। স্যার অনেক সুন্দর করে আমাকে গণিত বুজিয়ে দেন। স্যারের বুঝানোর স্টাইলটা আমার অনেক ভালো লাগলো ও খুব সুন্দর করে করে বলতো। স্যার সবসময় ঢিলেঢালা একটা শার্ট পড়তো আর কালো রংগের পেন্ট চোখে গোল ফ্রেমের চশমা আর হাতে একটি ঘড়ি পড়তো দেখতে বেশ ভালো লাগতো।

স্যার খুব আস্তে আস্তে কথা বলতো ও সুন্দর করে বলতো। প্রতিদিন উনাকে দেখতে দেখতে উনার প্রতি আমার কেমন জানি একটা ভালোলাগা কাজ করতে লাগলো। আর ভালোলাগা থেকে বুঝতে পারলাম আমি স্যার কে ভালোবেসে ফেলেছি। কিন্তু এটা কি কখনো সম্ভব , আমি কি করছি আমি জানিনা। আমার মন আমাকে বলছে ভালোবাসা কোনো জাত ধর্ম এগুলা দেখে না। যেকোনো কেউ যে কোনো কারো প্রেমে পড়তে পারে। ভালোবাসতে পারে। আমি কি কখনো আমার মনের কথা স্যার কে বলতে পারবো ? হয়তো প্রতিদিন স্যার কে আমি অনেক ভাবে বুঝানোর চেষ্টা করি , যেমন স্যার আসার সাথে সাথে স্যারকে শরবত বানিয়ে দেয় , স্যার কে বলি স্যার আপনার অনেক কষ্ট হচ্ছে আপনি ফ্যানের নিচে বসে বিশ্রাম করেন। আমি নিজের হাতে ভালো কিছু রান্না করে রাখি ও স্যার আসলে স্যারকে দেয়। আমি এটাও বলি স্যার আপনার জন্য আমি নিজের হাতে রান্না করেছি। উত্তরে শুধু এটাই শুনি হুমম খুব স্বাদ হয়েছে।

স্যার কি বুঝেনা কোনোকিছু নাকি বুঝেও না বুঝার মতো থাকে এটাই আমি বুঝি না। কিছুদিন পর নিজের মধ্যে সাহস তৈরী করে একটা কাগজের মধ্যে স্যার এর নাম প্লাস আমার নাম লিখে বইয়ের ভিতরে রেখে দিলাম। স্যার বই ঘেটে এই কাগজ টা দেখলো কিন্তু আমাকে কিচ্ছু বললোনা। তখনি আমি বুঝতে পারলাম আমি স্যারকে পছন্দ করি এটা স্যার বুঝে গেছে। এক পর্যায়ে স্যারকে আমি বলি স্যার আমি আপনাকে পছন্দ করি ও ভালোবাসি। উত্তরে স্যার বললো তুমি আমাকে পছন্দ করো এটা আমি আগেই বুঝতে পারছি। তবে যা করছো বা যা ভাবছো ভুল করছো। আমি তোমার শিক্ষক তুমি আমার ছাত্রী এটা কখনো হতে পারে না। তুমি তোমার আবেগ দিয়ে সব করছো। বাস্তবতা অনেক কঠিন। তুমি আরো বড় হও আরো পড়াশুনা করো তুমি নিজেই বুঝতে পারবে তুমি কি ঠিক করছো নাকি ভুল করছো।

স্যারের কথা গুলো হয়তো ভালো ছিল বা শিক্ষণীয় ছিল কিন্তু আমি স্যারের কথা মানতে পারলাম না। এক পর্যায়ে স্যারকে আমি অনেক চাপ দিচ্ছি আমার সাথে রিলেশন করার জন্য। এসবের জন্য স্যার আমাকে আর পড়াতে আসেনা। কিন্তু আমি স্যারকে প্রচুর কল দিতাম ও কান্নাকাটি করে বলতাম আমি আপনাকে অনেক পছন্দ করি অনেক ভালোবাসি। এভাবেই কেটে যাই পাঁচ মাস , পাঁচ মাস পর স্যার আমাকে আমার ভালোবাসায় রাজি হয় ও আমাদের একসাথে দেখা হয়।

সবকিছু ঠিকঠাক চলছিল। সম্পর্কের সময় গুলো হয়তো অনেক তাড়াতাড়ি কেটে যাই। খুব ভালো ভাবেই সম্পর্কের ছয় মাস পার হয়ে গেলো। আমি তখন ক্লাস টেন এ উঠেছি। তারপর কিছুদিনের মধ্যে আমার এক ফ্রেন্ড এর বিয়ে হলো। আমরা দুই জন সেই বিয়েতে যাই। আর এই বিয়ে খাওয়ার পর নিজের বিয়ে করার খুব ইচ্ছা জাগলো। এখন আমি তাকে বিয়ের কথা বলি , আমার ফ্রেন্ড এর বিয়ে হয়ে গেছে ,তুমিও আমাকে বিয়ে করে ফেলো। সে এই কথা শুনার জন্য একদম প্রস্তুত ছিলোনা। আমাকে বলতে লাগলো তোমার কি মাথা খারাপ হয়ে গেছে কি বলছো এগুলা ,তুমি এখনই কেন বিয়ে করার কথা বলছো ? বিয়ের জন্য অনেক প্রস্তুতি দরকার। আর আমি এখন বিয়ে করতে পারবো না। টিউশুনি করে আমি কত টাকা পাই। আমার এখনো পড়াশুনা চলছে। এখনো আমি কোনো ভালো জব পাইনি। তোমাকে বিয়ে করে রাখবো কোথায় , খাওয়াবো কি , আরো অনেক কথা অনেক জোরে ধমক দিয়ে দিয়ে আমাকে একনিঃশ্বাসে বলতে লাগলো।

এই প্রথম আমি ওর ধমক শুনলাম। ও আমাকে কথা গুলো বলছিলো আর আমার চোখ দিয়ে পানি পড়ছিলো। আমি শুধু চুপ করে কথা গুলো শুনে গেলাম। কিছু বলার মতো ছিল না আমার। আজকে আমার এই পছন্দের মানুষটার কথা গুলো শুনে মনে হচ্ছিলো আমার অনেক দূরের কেউ অপরিচিত কেউ আমাকে ধমক দিচ্ছে। মানতে পারিনি আমি। আমি অনেক হার্ড হয়ে যাই । আমার মোবাইল ফোন অফ করে দেয় ও বিষ পান করি।

জীবন আমার এখানেই শেষ। ভালোবাসা কারো স্বর্গ থেকে আসে আবার কারো জন্য নরক থেকে। কারো জীবন আনন্দের জোয়ার উঠে। আবার কারো জীবন এভাবেই শেষ হয়ে যাই। ( সিংগেল আছি ভালো আছি , No Love No Pain )