সুস্বাদু দেশি মুরগির ভুনা রেসিপি/Roast the native chicken Recipe

in BDCommunity3 years ago

আসালামুআলাইকুম
বন্ধুরা.সবাই কেমন আছেন.আশা করি সবাই ভালো আছেন
বন্ধুরা আমরা বাঙালিরা ভোজন প্রিয় মানুষ.চিকেন সকলের প্রিয় একটি পদ.কেউ ব্রয়লার মুরগি পছন্দ করে আবার কেউ দেশি মুরগি পছন্দ করে. আজকে আমার রাতে খাবারের রয়েছে দেশি মুরগি ভুনা.আমি জানি দেশি মুরগি খেতে সবাই পছন্দ করে.আমি ও খুব পছন্দ করি.আমরা জানি দেশি মুরগি খেতে সুস্বাদু এবং পুষ্টিকর.ছোট বেলায় আমি দেখেছি আমার মা চাচীরা দেশি মুরগি পালন করত.গ্রামের প্রতিটা ঘরে দেশি মুরগি পালন করত.ঘরে কোনো মেহমান আসলে.দেশি মুরগি জবাই কত মেহমানের জন্য.এখন আমরা ব্রয়লার মুরগি বেশি খায়.
বন্ধুরা আজকে আমি শেয়ার করবো সুস্বাদু দেশি মুরগি ভুনা রেসিপি
20210418_010930.jpg
বন্ধুরা.আমি দেশি মুরগি ভুনা করতে যা উপকরণ ব্যবহার করেছি শেয়ার করছি.
1/ ছোট দুইটা দেশি মুরগি 2/আদা রসুন বাটাএক চামচ 3/দুইটা পেয়াজ কুচি 4/লবণ স্বাদ মত 5/মরিচ গুড়া হলুদ গুড়া হাফ চামচ করে 6/দুইটা তেজপাতা 7/ এলাচি দারুচিনি লং গুড়া হাফ চামচ 8/রাধুনী মুরগি মসলা হাফ চামচ প্রথমে আমি মুরগির গুলো পিস পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিবো
20210418_010506.jpgতারপর আমি চুলায় একটা পাতিল দিবো.পাতিল গরম হলে আমি পেয়াজ কুচি এবং তেজপাতা দিয়ে ফ্রাই করবো
20210418_010613.jpgপেয়াজ বাদামী রং হলে. আদা রসুন বাটা দিয়ে কিছুক্ষন মসলা ফ্রাই করবো
20210418_010632.jpg
তারপর সব উপকরণ দিয়ে দিয়ে দিবো
20210418_021113.jpg
তারপর আমি সব উপকরণ কিছুক্ষণ ফ্রাই করে.দেশি মুরগি পিস গুলো দিয়ে.চামচ দিয়ে নেড়েচেড়ে দিবো

20210418_010736.jpgদেশি মুরগির মাংস গুলো ভালো করে কষিয়ে.পরিমাণ মত পানি দিয়ে 10 মিনিট রান্না করবো.
20210418_010757.jpg
দেশি মুরগি গুলো ছোট মাংস সিদ্ধ হতে বেশি সময় লাগবেনা.তারপর মুরগির মাংসের ঝোল শুকিয়ে হালকা ভুনা হলে চুলা থেকে নামিয়ে নিবো
20210418_010838.jpgতারপর আমি পরিবেশন করবো.দেশি মুরগির ভুনা ভাত অথবা পোলাও সাথে খেতে অনেক সুস্বাদু.
বন্ধুরা.আমার দেশি মুরগি ভুনাটা চট্টগ্রামের রান্নার স্টাইলে
করেছি.
আপনারা ঘরে রান্না করে খেয়ে দেখতে পারেন আমি এই রেসিপি টা
I hope all of you will support me and encourage me to work, I will always try my best to give a good blog.

Thank you all for visiting my page and giving your nice support

Sort:  

Dekhe mone hocche onnk moja hoyeche. Keep up the good works

Thanks and friend, I tasted the cuisine of Chittagong

Hi @kolsomrita, your post has been upvoted by @bdcommunity courtesy of @rehan12!


Support us by voting as a Hive Witness and/or by delegating HIVE POWER.

JOIN US ON