আমার পরিচয়? I am a Proud Bangladeshi!

in BDCommunity4 years ago

ভাঙা ভাঙা ইংরেজিতে অলরেডি নিজের পরিচয় দিয়ে ফেলেছি একবার। গ্লোবাল প্লাটফর্ম বলে কথা। কিন্তু যখনি চোখের সামনে হাইভের বাংলাদেশী কমিউনিটি @BDCommunity এর দেখা পেলাম, তখন থেকে বাংলায় কিছু লিখার জন্য হাত নিশপিশ করছে। নিজের ভাষায় কথা বলার আনন্দ আর কিসে আছে বলুন? 😍

Capture.JPG

আমি মারোয়ান ওরফে @pitboy বাংলাদেশের বাণিজ্যিক শহর চট্টগ্রাম থেকে বলছি। চট্টগ্রামের ভাষায় সবাইকে - বদ্দা ক্যান আসুন?
আমি মূলত একজন ট্রাভেলার, এবং ট্রাভেলিং লাইন নিয়েই আমার কাজ কারবার। একটা স্বনামধন্য এভিয়েশন ট্রেইনিং সেন্টার এর ট্রেইনার হিসেবে আছি, এবং এভিয়েশন রিলেটেড একটা নিউজ পোর্টাল Air Info BD পরিচালনা করছি।

ক্রিপ্টোকারেন্সি নিয়ে ঘাটাঘাটি শুরু করেছিলাম আসলে শখের বসেই। সেই থেকে বিটকয়েনের প্রতি ভালোবাসা। 😛 ২০১৭ সালে স্টিমইটে একাউন্ট ওপেন করি। তবে কখনোই রেগুলার রাইটার ছিলাম না। তাই ওইভাবে প্রোফাইল গ্রোথটা আর হয়নি। মাঝে লিখালিখি ছেড়েই দিয়েছিলাম।

করোনার এই দুর্যোগে পুরো বিশ্ব আজ ঘর বন্দী, একই সাথে আমিও। @ospro ভাইকে অনেক ধন্যবাদ আমাকে হাইভের খবর দেওয়ার জন্য। নতুন একটা ফ্রেস প্লাটফর্ম দেখে আবার লিখালিখির ইচ্ছাটা মাথাচাড়া দিয়ে উঠলো। যেহেতু বহুদিন পর লিখালিখি লাইনে আসলাম তাই কিছু মাঝে মাঝে কমিউনিটির সিনিয়র ভাইদের বিরক্ত করবো। নিজ গুণে ক্ষমা করে দিবেন।

হাইভ নিয়ে কিছু প্রশ্ন ছিলো দেশীয় ভাই বেরাদারদের কাছে। তবে তার আগে কিছু প্রপোজাল ছিলো।

  • হাইভ এর দেশী কমিউনিটির সদস্য বাড়ানোর জন্য আমরা অন্যান্য সোশ্যাল মিডিয়াতে প্রচারণা চালাতে পারি। নরমালি আমাদের স্বভাব হলো রেফারাল সিস্টেম না থাকলে আমরা কাজ করতে চাইনা। 😜
    সেক্ষেত্রে এডমিনরা চাইলে SEO Competition চালু করতে পারেন। একটা কম্পিটিশন হলো, কমিউনিটির নামও ছড়ালো।

  • নিউ পোস্টে দেখলাম বাংলাদেশী ছাড়া অন্যান্য দেশের মানুষের পোস্ট বেশি। লাস্ট কয়েকটা নিউ পোস্ট ঘেঁটে দেখলাম একজন নাইজেরিয়ার, আরেকজন ইন্ডিয়া, তো আরেকজন শ্রীলংকান! আমি জানি হাইভ কমিউনিটি ওপেন ফিল্ড। কিন্তু একজন বাঙালি স্বাভাবিকভাবেই বাংলা কমিউনিটিতে বাংলাদেশীদের আনাগোনাই বেশি দেখতে চাইবে। এই বিষয়ক একটা নিয়মাবলী হলে ভালো হয়।

  • মানহীন পোস্ট হচ্ছে প্রচুর। সেইটা আসলে বলে লাভ নেই। কারণ পুরো SteemIt এবং Hive এই সেইটা হয়ে আসছে। এই ব্যাপারে কঠিন নীতিমালা হওয়া উচিত। ভেজাল খাবার আর ভেজাল পোস্ট, দুইটাই ক্ষতিকর। মানের দিক থেকে কিন্তু আমার TravelFeed এর পোস্টগুলো জোস লাগে।

উপরের প্রপোজাল গুলো জাস্ট আমার চিন্তা ভাবনা মাত্র। কারো সাথে অমিল হলে আন্তরিক ভাবে দুঃখিত।

এবার এক্সপেরিয়েন্সড ব্লগার ভাইদের কাছ থেকে কিছু জানার ছিলো -

  • আমি 3Speak প্লাটফর্মে ভিডিও আপলোড করছি। একই সাথে কি DTube এও করা উচিত নাকি যেকোনো একটাতে করলেই হবে? উল্লেখ্য যে দুইটো ভিডিও প্লাটফর্মের সাথেই আমার হাইভ একাউন্ট কানেক্ট করা আছে।

  • কি ধরনের পোস্ট করলে সবচাইতে বেশী রিওয়ার্ড পাওয়া যায়? এবং একটা আদর্শ একাউন্ট এ ডেইলি কয়টা পোস্ট করা উচিত? আসলে অনেক অসাধারণ কিছু পোষ্টেও দেখি কোন আপভোট নেই, আবার নরমাল পোস্টেও অনেক রিওয়ার্ড। তাই এই প্রশ্নটা করা।

  • নতুনদের জন্য দরকারি কোন টিপস?

একটু পরেই ইফতার! রোজায় ধরেছে! 😛 তাই লিখালিখি সংক্ষেপ করে ফেললাম। অনেক কিছু জানার এবং বলার ইচ্ছা ছিলো।

শেষ করার আগে বিডি কমিউনিটির পিছনে যাদের হাত সবাইকে সালাম জানাই। দিস ইজ রিয়েলি এপিক! 💘
আশা করি হাইভ প্লাটফর্মে সব বাঙালি একজন আরেকজনের পাশে থাকবে ছায়ার মত। বাংলাদেশ বিশ্বের সব প্লাটফর্মে তার সুবাস ছড়াবে এই দোয়া করি। আর দোয়া করি খুব শীঘ্রই যাতে করোনার থাবা থেকে মুক্ত হয় বাংলাদেশ তথা পুরো বিশ্ব।

IMG_20180715_135257.jpg
বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর।
ছবিটা আমার তোলা। সাজেকের মেঘপুঞ্জি রিসোর্টে।

divider-clipart-paragraph-2.jpg

My social links -

Facebook - https://www.facebook.com/shourav.ahmed
Youtube (Bangla Channel) - https://www.youtube.com/c/howtobhai
Youtube (English Channel) - https://www.youtube.com/channel/UCJ4woSoClcVqzNHwViwGX8w
DTube Channel - https://d.tube/c/pitboy100
3Speak - https://3speak.online/user/pitboy
Hive - https://hive.blog/@pitboy
Steemit - https://steemit.com/@pitboy

#bdcommunity #Travel #Introduceyouself

Sort:  

You post has been manually curated by BDVoter Team! To know more about us please visit our website or join our Discord.


Vote @bdcommunity as a Hive Witness.


Are you a Splinterlands player? Get instant 3% cashback on every card purchase on MonsterMarket.io. MonsterMarket has the highest revenue sharing in the space, no minimum spending is required. Join MonsterMarket Discord.

BDVoter Team

Thanks a lot for your continuous support. 💘