গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাতে বানানো সেমাই।

in Hive Bangladesh2 years ago

▶️ Watch on 3Speak


আসসালামু আলাইকুম। আমার ভিডিওতে আপনাদের স্বাগতম জানাচ্ছি।আমি আশা করি আল্লাহর রহমতে আপনারা সকলে ভালোই আছেন এবং সুস্বাদু ও পুষ্টিকর খাবার গ্রহণের মাধ্যমে সুস্থ্য জীবন অতিবাহিত করতে চেষ্টা করছেন। সত্যি কথা বলতে বাঙালি খাবারের প্রতি আমার আকর্ষণ রয়েছে। তাছাড়া সব ধরনের বাঙালি খাবার আমার পছন্দ। তাই আমি নিজেও চেষ্টা করি বাড়িতে বাঙালি বিভিন্ন পদের রান্নাগুলো করার জন্য। আমি বেশিরভাগ সময় আমার মাকে বাঙালি খাবারগুলো রান্না করতে দেখেছি। যেহেতু আমার বাবার বাড়ি গ্রামে,তাই বাঙালি খাবারের প্রতি যত্নশীল। ছোটবেলা থেকে আমি এইসব ধরনের বাঙালি খাবারগুলো খেয়ে অভ্যাস্ত রয়েছি। তাছাড়া আমি বাঙালি মেয়ে তাই বাঙালি খাবার গুলোর প্রতি আকর্ষণ থাকবে এটাই স্বাভাবিক। আজ আমি আমার ভিডিওর মাধ্যমে বাঙালির ঐতিহ্যবাহী হাতে বানানো সেমাই আপনাদের দেখাতে চেষ্টা করবো।এটি খুবই মজার একটি সেমাই যা সাধারণত হাতের আঙ্গুল ঘোরানোর মাধ্যমে বানানো হয়। এটি খুবই বহুদিনের পূর্বের একটি গ্রাম বাংলার খাবার।এখন প্রযুক্তি অনেক উন্নত, মেশিনের সহায়তায় সেমাই বানানো হলেও পূর্বে ছিল না কোন মেশিন।তখন গ্রাম বাংলায় হাতে সেমাই বানাতো এবং রান্না করে খেতো। আমি ছোটবেলায় আমার দাদিমাকে এই সেমাই বানাতে দেখতাম।আর এই সেমাই বানাতে পরিবারের সব মহিলারা মিলে একসাথে এই সেমাই বানাতে বসতো।আর এই ঐতিহ্যটি এখনও আমাদের গ্রামের বাড়িতে রয়েছে। আজও আমাদের গ্রামের বাড়িতে এই হাতে বানানো সেমাই বানানো হচ্ছে। তাহলে আপনারা এই গ্রাম বাংলার সেমাই বানানো দেখুন এবং ভিডিওতে সেমাই বানানো ভাল লাগলে অবশ্যই আপনার মতামত জানাবেন এবং আপনার কিছু মন্তব্য শেয়ার করবেন। আজকের মতো এখানেই শেষ করছি পরবর্তীতে আবারও কোন বাঙালি খাবারের রেসিপি নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হওয়ার চেষ্টা করবো।

হাতে সেমাই বানানোর উপকরণ সামগ্রীঃ

  • চালের গুড়ো
  • এক চিমটি লবণ
  • পানি
  • সয়াবিন তেল

***আমার ভিডিও দেখার জন্য আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ ***


▶️ 3Speak