ma

in #baba6 years ago

মা ও মা মাগো
মা তুই উঠস না কেন
মা আমার ক্ষুধা লাগছে
মা আমার খায়ন দে
মা তোর সব কথা হুনমু
তুই ফিরা আয় মা
সব মাইনষে কয় তুই আল্লার
কাছে গেছস।
মা আল্লাহ কই থাহে গো মা
আল্লার কাছে আমিও যামু
তোরে ছাড়া ঘুমাইতে পারিনা মা
ও মা কথা কসনা কে
মা তুই একলা এই মাডির নিচে
থাহস তোর ডর লাগেনা
মা তুই না কইতি মাডির নিচে
হাপ থাহে গর্তে হাত দিলে
হাপে কামড় দিবো
মা তোরেও তো এহন হাপে
কামড়াইবো তুই বাইর হসনা কে
মা তুই ঘোশ্বা করছস আমার লগে
আমি আর পড়া কামাই দিমুনা
কারো গাছের আম চুরি করমু না
মা তুই আমারে মাফ কইরা দে
মা আয় ও মা আইওসনা কেন
বাবায় রোজ মেলা রাইত কইরা
ঘরে আইয়ে আমি বুঝি একলা
একলা থাকলে ডরাইনা
মা তোরে আইজ না নিয়া যামুনা
আল্লারে ক তোর মানিক তোরে
নিতে আইছে
মা তুই আল্লার কাছ থাইক্কা ক্রিম
দেওয়া লজেন্স আনিছ
তুই না কইতি আল্লার কাছে মজার
মজার খাওন আছে
মেলা দিন অইছে বাবায় একটা
মজাও আনেনা
মারে ও মা তুই কতা কবিনা
আমারেনা তুই কইতি আমি
তোর রাজপুত্তুর বুহের মানিক
তাইলে তোর বুহের মানিকরে
থুইয়া কই গেলি
আমি তোর লাইগা কানতাছি মা
তুই কি দেহস না
মা ও মা মাগো তুই আবিনা ও মা
কথা কসনা কে।

বিঃ দ্রঃ :- বন্ধ্বুরা যখন কথাগুলি লিখছিলাম
তখন নিজের চোখের অশ্রুগুলো লুকিয়ে
রাখতে পারিনি।
মহান রাব্বুল আল-আমিন যেন কোন সন্তানকেই
মা হারা না করেন।
এমন হৃদয়বিধারক দৃশ্য যেন কারো জিবনে
না আসে।
আল্লাহ আপনি সকল মা কে হাজার বছর আয়ু
দান করুন।

আমিন আমিন আমিন । image