মানুষ কেন হিংসা করে ?

in #blog6 years ago

11230719_1706040052975765_1505946430746888399_n.jpg

Source

আচ্ছালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি বারাকাতুহু, কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহর রহমতে সবাই খুব ভালো আছেন।আজকে কথা হবে আমাদের মনে কেন হিংসা, কি কারণে হিংসা আসে এই বেপারে। এখানে আমার কোনো মতামত থাকবে না আমি একটা সাইট থেকে বিভিন্ন মানুষের মতামত গুলা তুলে ধরবো ইনশাআল্লাহ। আশা করি সাথেই থাকবেন।

আজকের প্রশ্ন হলো মানুষ হিংসা করে কেন ?

১. মানুষ সব সময় নিজেকে প্রথম স্থান এ দেখতে চায় এটা মানুষ একটা কোন চাহিদা। কিন্তু যখন মানুষ এই স্থানে অন্য কাউকে দেখেন তখন তার মনে একটা জেদ আসে। আর যত খান সে সেই জেদ টা চেপে রাখতে পারে ততক্ষন সেটা জেদ আর যখন প্রকাশ পেয়ে যায় তখন ই সেটা হিংসা তে পরিণত হয়।

২. এই মতামত টা ও একজনের যে মানুষ জন্মগতভাবে বর্ণবাদী আর স্বার্থবাদী তাই হিংসা করে!!!

৩. লোভ থেকে হিংসার জন্ম। মানুষ অন্যকে একটা কিছু পেতে দেখে নিজেও সেটা পেতে চায় কিন্তু যখন সে সেইটা পায় না তখন যেই ব্যক্তি ওই জিনিষটা পেলো তাকে সে হিংসা করা শুরু করে।

৪. এই কমেন্ট আমার খুব ভালো লেগেছে যে উনি বলেছে "স্বশিক্ষিত কেউ হিংসা করে না। যার শিক্ষার অভাব আছে সেই করে। "

৫. মানুষ অন্যের ভালো দেখতে পারে না তাই হিংসা করে। মনে মনে ভাবে হয় হয় ও দেখি ওটা করে ফেলছে আর মনে মনে ভাবে আমি তো পারি নাই, তখন আর কোনো কাজ পায় না বসে বসে হিংসা করে।

হিংসা অনেক অনেক খারাপ একটা জিনিস সেটা যদি মানুষ জানতো তাহলে মনে হয় না কেউ কাউকে হিংসা করতো। ভাই হিংসা করে লাভ কি মানুষ কে বসে বসে হিংসা না করে ওই সময়টা আপনি অন্য কোনো ভালো কাজ ও তো করতে পারেন তাই না। আপনি চাইলে এই আর্টিকেল টি পড়তে পারেন। ভালো কিছু জানতে পারবেন আশা করি।

আমার এই আর্টিকেল টি যদি আপনার জীবনে কোনো উপকারে এসে থাকে তাহলে অবশ্যই অবশ্যই আর্টিকেল টি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। আল্লাহ আপনাকে ভালো রাখুন সেই প্রত্যাশায় আজকে আমার আমার আর্টিকেল শেষ করছি।

Screenshot_34.png

ভালো কিছু জানতে ও পেতে চান তাহলে @স্টিমিটবাংলাদেশ এর সাথেই থাকুন . ধন্যবাদ সবাইকে পুরো আর্টিকেল মনোযোগ দিয়ে পড়ার জন্যে.

Sort:  

হিংসা করলে যার প্রতি করা হয় তার কোন ক্ষতি সাধারণত হয় না কিন্তু হিংসুক ব্যক্তি তার সমস্ত ধ্যানগ্যান এর পেছনে ব্যয় করে যে নিজেরই ক্ষতি সাধন করছে তা বুঝারমত জ্ঞানও হারিয়ে ফেলে।

Posted using Partiko Android

Yes Brother, Thanks for positive comment.