ছাত্র নাই, শিক্ষক আছে!...

in #education2 years ago

ছাত্র নাই, শিক্ষক আছে!

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার দয়ায় অনেক ভালো আছি৷ আবারও আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম আমার আরেকটা নতুন পোষ্ট নিয়ে৷ আশা করি আপনাদের সবার কাছে ভালো লাগবে৷ চলুন শুরু করি-

টাইটেলটা দেখে হয়ত আপনরা একটু চিন্তায় পড়ে গেছেন,, "ছাত্র নাই শিক্ষক আছে " এটা আবার কেমন কথা। কথাটা শুনতে কেমন হলেও বাস্তব। গতকালকে আমি আমার স্যারের ছাত্রদের পড়াতে গিয়েছিলাম। স্যার তার ব্যক্তিগত কারণে একটু বাইরে গিয়েছেন, তাই কয়েকদিন আমি পড়াব। কিন্তু গত দিন আমি যেয়ে দেখি কেউ পড়তে আসে নাই। আমি ভাবলাম হয়ত আমি নিজেই আগে চলে এসেছি। কিছুটা সময় আমি বসে থাকলাম। এরপর তাও দেখি কেউ আসে না।

IMG_20220801_185118_469.jpg

IMG_20220801_185110_452.jpg

পূরো ফাঁকা ক্লাস রুমে আমি একা বসে যেন বেঞ্চ এর সাথে গল্প করছিলাম। কিছুটা সময় পর আমি আমার স্যারকে ফোন দিয়ে জিগালাম যে, আজকে পড়া ছিল নাকি। তখন স্যার বললো আজকে তো পড়া ছুটি ছিল, কিন্তু তোমাকে জানাতে মনে নাই। কি একটা কান্ড, ছুটির দিনে আমি স্যার গিয়ে বসে আছি, কিন্তু কোনো ছাত্র নাই। কি আর করার আবার আমি নিজেই বাসার দিকে চলে আসলাম।

আসলে এটা তো ছুটির দিনের ঘটনা, এমনি দিনেও মাঝে মাঝে আমি পড়াতে গিয়ে দেখি কেউ আসে নাই। সবাই নাকি ছুটি কাটাচ্ছে। অনেক সময় একা বসে থাকার পর দেখা যায় দুই একজন ছাত্র আসতেছেন, যেনো তাদের পড়ার প্রতি কোনো ইচ্ছা নাই৷ ওদেরকো পিছনে বসিয়ে নিয়েই আমি সামনে বক বক করি। কিছু উপায় না পেয়ে😜🤭

আশা করি আজকের পোষ্টটা সবার কাছে ভালো লেগেছে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আবারও দেখা হবে আমার নতুন কোনো পোষ্ট নিয়ে৷

সবাইকে অনেক ধন্যবাদ আমার পোষ্টটা পড়ার জন্য।