You are viewing a single comment's thread from:

RE: Why you should join The Communities - newbie Guideline || Bangla Vlog

in Hive Bangladesh3 years ago

অনেক ভাল বলেছেন আপু। কমিউনিটি তে জয়েন করে যত কিছু শেখা যায় একলা কাজ করে তার কিছুই শেখা যায় না এই কথাটা আমার খুব ভালো লেগেছে। আমি আসলে নিজেই এক জ্বলন্ত একটি উদাহরণ কারণ প্রথমদিকে আমি যখন একলা কাজ করতাম তখন অনেক কিছুই বুঝতে পারতাম না এবং শিখার জন্য অনেক পড়াশুনা করতে হতো। কিন্তু এখন কমিউনিটি তে জয়েন করার পরে আমি সহজেই যেকোন কারো কাছ থেকে হেল্প চাচ্ছি কারণ এখানে অনেকেই যেত একসাথে আছে কেউ না কেউ বিষয়টি ভালো বোঝো তাই সহজে ব্যাপারটাকে শিখিয়ে দিতে পারে। তাই কবে ডিউটিতে জয়েন করার পর আমি আসলে অনেক কিছুই খুব সহজভাবে এবং সুন্দর ভাবে শিখতে পেরেছি এটা হয়তো বা একলা কখনোই এত ভালোভাবে শিখতে পারতাম না যদি পারতাম তাহলে অনেক অনেক সময় লেগে যেত। আসলে কমিউনিটিতে 10 জন থাকলে 10 জন 10 রকম জ্ঞানের অধিকারী হয় এবং সবার কাছ থেকে কিছু না কিছু শেখা যায় এটা খুবই গুরুত্বপূর্ণ। ধন্যবাদ আপনাকে বাংলায়এত গুরুত্বপূর্ণ একটা বিষয় আজকে আলোচনার মাধ্যমে নিয়ে আসার জন্য