Photography Oriental Garden Lizard Climbing Tree Using Phone Camera | reptiles 🦎🦎🦎🦎

in CCHlast year

Bismillahir Rahmanir Rahim,
Hello my dear friends,
good afternoon,
My sincere greetings and greetings to all of you, how are you all? Hope everyone is fine and healthy Alhamdulillah Allah subhanatayala by the grace of God I am also fine and healthy Today I am here with another new photography related post Today's topic is about Lizards native animal and its photography.

Lizards are mainly of different types, white, black, red. These are different species. The lizard that I am photographing is one that is mainly in the forest. There are very few in the house. Their color is light yellow and red on the head. The animal is comfortable in the trees but suddenly it saw us next to the iron railing. At first I was a bit scared as if looking at me, then I used my phone camera to take these pictures.

These animals do not cause much harm to humans but sometimes benefit humans as they live by eating insects on trees. I think maybe this animal came to the side of iron railing for food purpose.

When I was taking pictures of him for a long time, this lizard was running in fear. These animals can jump many times. This animal can run very fast. It jumped on Sheikh Duck. It was even more beautiful. How he turned his back and looked at me again and again inside the green grass. It looked very beautiful, I hope you will like these photographs of mine.

So, friends, I hope that everyone will be fine and healthy and everyone will be safe. If there are any mistakes in my writing, then everyone will look at me for forgiveness. May God bless everyone.

My mother tongue

বিসমিল্লাহির রাহমানির রাহিম,
হ্যালো আমার প্রিয় বন্ধুরা,
শুভ বিকাল,
আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই আন্তরিক সালাম ও শুভেচ্ছা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি যে সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ সুবহানাতায়ালা অশেষ রহমতে আমিও ভাল আছি এবং সুস্থ আছি আজ আপনাদের মাঝে নতুন আরেকটি ফটোগ্রাফি মূলক পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি আজকের বিষয়বস্তু হল টিকটিকি স্থানীয় প্রাণী এবং এর ফটোগ্রাফি সম্পর্কে ‌।

টিকটিকি মূলত বিভিন্ন প্রকার হয়ে থাকে সাদা কালো লাল বর্ণ ের এগুলো বিভিন্ন প্রজাতির আমি যে টিকটিকি ‌টা ফটোগ্রাফি করছি একটি হলো মূলত জঙ্গলে থাকে বাসার বাড়িতে খুবই কম থাকে এগুলোর রং হালকা হলুদ বর্ণের এবং মাথার দিকে লাল। এ প্রাণীটি গাছে বেশি অংশ থাকতে স্বাচ্ছন্দ বোধ করে কিন্তু হঠাৎ করে দেখলাম আমাদের লোহার রেলিং এর পাশে। আমার দিকে কেমন করে যেন তাকিয়ে আছে প্রথম একটু ভয় লাগছিল তারপর আমি আমার ফোনের ক্যামেরা ব্যবহার করে এই ছবিগুলো ওঠায়।

এই প্রাণীগুলো খুব একটা বেশি মানুষের ক্ষতি করে না বেশ কিছু সময় মানুষের উপকার করে থাকে যেমন এগুলো গাছের উপরে পোকামাকড় খেয়ে বেঁচে থাকে। আমার ধারণা হয়তোবা খাদ্যের উদ্দেশ্যেই এই প্রাণীটি লোহাল রেলিং এর পাশে এসেছিল।

আমি যখন অনেক সময় ধরে তার ছবি তুলছি তখন এই টিকটিকি টা ভয়ে দৌড়াচ্ছিল এই প্রাণীগুলো অনেকগুলো লাফ দিতে চার পাওয়া এই প্রাণী খুব জোরে দৌড়াতে পারে, এক লাফ দিয়ে শেখ হাঁসের ওপরে ওঠে তখন আরো সুন্দর লাগছিল সবুজ ঘাসের ভিতরে কিভাবে ঘাড় ফিরে আমার দিকে বারবার ফিরে তাকাচ্ছে দেখতে অনেক সুন্দর লাগছিল আশা করি আপনাদেরও ভালো লাগবে আমার এই ফটোগ্রাফি গুলো।

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই করি এবং সবাই নিরাপদে থাকবেন যদি আমার লেখার ভিতর কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে সবাই ক্ষমার দৃষ্টি দদেখবেন আল্লাহ সবার মঙ্গল করুন।