How to Make Spicy Tomato Sauce at Home ( কিভাবে বাসায় ঝাল টমেটো চাটনি তৈরী করবেন

in Foodies Bee Hive3 years ago (edited)

হ্যালো বন্ধুরা
সবাই কেমন আছেন ,
আশা করি অনেক অনেক ভালো আছেন।

বন্ধুরা আজকে আমি আপনাদেরকে দেখাবো কি ভাবে বাসায় টমেটো দিয়ে ঝাল করে চাটনি তৈরী করবেন , আপনারা সবাই জানেন টমেটো শীতকালীন একটি সবজি , টমেটো আমাদের সবার প্রিয় ও পছন্দের একটি সবজি , আমি আগেও অনেক পোস্ট আপনাদের সাথে টমেটো নিয়ে অনেক কিছু শেয়ার করেছি ,অনেক রেসিপি শেয়ার করেছি ,আজকে টমেটো দিয়ে নতুন কিছু শেয়ার করবো , যা আমি আগে আপনাদের সাথে শেয়ার করিনি , আজকের রেসিপিটি একটু ভিন্ন রকম , টমেটো চাটনি যা আমার অনেক পছন্দের একটি খাবার , আমার পরিবারের সবাই এই টমেটোর চাটনি অনেক পছন্দ করে , এই চাটনি বাবানো তেমন কঠিন কাজ না , খুব সহজে এটি বানানো সম্ভব , তাহলে চলুন দেখি কি ভাবে টমেটোর চাটনি বানালাম আপনাদের সাথে শেয়ার করি।

IMG_20210226_135628.jpg

সবার আগে আমি কিছু টমেটো সুন্দর করে পানি দিয়ে পরিষ্কার করে নিলাম এবং সাথে কিছু কাঁচামরিচ দিয়ে দিলাম।
IMG_20210226_111452.jpg

টমেটোর সাথে পরিমান মত লবন দিয়ে একটি কড়াইয়ে ছেড়ে দিলাম , ভালো করে টমেটো গুলো ভাজি করে নিলাম।
IMG_20210226_113930_1.jpg

IMG_20210226_113932.jpg

কিছুক্ষণ ভাজা হলে আমি একটি কাঠি দিয়ে টমেটো গুলো ভেঙ্গে দিবো এবং ভালো করে নেড়ে দিবো, কাঁচামরিচ লবন একসাথে যেন মিক্স হয়ে যাই।
IMG_20210226_115007.jpg

পুরোপুরি ভাবে ভাজি করা হয়ে গেলে আমি টমেটোগুলো একটি বাটিতে ঢেলে রাখি।
IMG_20210226_134956.jpg

টমেটো এবং কাঁচা মরিচ পোড়া পোড়া হয়ে যাবে , এখন আমি দুইটা পেঁয়াজকাটা সাথে দিয়ে দিবো এবং অল্প সরিষার তেল মিক্স করে ভালো করে মিশিয়ে নিবো।
IMG_20210226_135142.jpg

IMG_20210226_135628.jpg

তৈরি হয়ে গেল আমার বাসায় বানানো ঝাল টমেটো চাটনি , আপনারা সবাই বাসায় এভাবে টমেটোর চাটনি বানানোর চেষ্টা করবেন , আমি আশাকরি আপনাদের কাছে আমার বানানো টমেটো চাটনি ভালো লাগলো , আপনাদের যদি আমার বানানো টমেটো চাটনি নিয়ে কিছু বলার থাকে আমাকে অবশই মন্তব্য করে জানাবেন।
ধন্যবাদ সবাইকে।

I hope all of you will support me and encourage me to work , I will always try my best to give a good blog.

Thank you all for visiting my page and giving your nice support.
@ayrin344