দেশি মুরগির মাংস রেসিপি

IMG_20211114_161822.jpg

প্রিয় বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন এবং নিরাপদে আছেন আমিও ভাল আছি। দেশি মুরগির মাংস আমাদের দেশে সবার কাছেই প্রিয় একটি খাবার একটি ছোট থেকে বড় সকলেই খেতে পারেন। এটি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে। এটি আমাদের গ্রাম অঞ্চলে বিয়ে বাড়ি থেকে শুরু করে বিশেষ বিশেষ অনুষ্ঠানে খাওয়া হয়। এছাড়াও এগুলো মানুষের বাড়িতে প্রায়ই রান্না হয়ে থাকে কেননা এটি খেতে অনেক সুস্বাদু। তবে চলুন বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করছি দেশি মুরগির মাংস রেসিপি। আশা করি আপনাদের ভালো লাগবে।

# রেসিপি তৈরি করতে প্রয়োজনীয় সরঞ্জাম

উপাদানপরিমাণ‌
মুরগির মাংস1 কেজি
শুকনা মরিচপরিমাণমতো
রসুন কুচি `6 চা চামচ
পেঁয়াজ কুচি7 চাচামচ
লবণপরিমান মত
সয়াবিন তেলপরিমান মত

ইত্যাদি সরঞ্জামগুলো হলেই তৈরি করা যাবে আজকের রেসিপি।

ধাপ:-১


IMG_20211114_155933.jpg

প্রথমে প্রয়োজনীয় মশলা পাতি গুলো প্রস্তুত করে নিতে হবে। সেই সাথে একটি পাত্রে পরিষ্কার করে রেখে দিতে হবে।

ধাপ:-২


IMG_20211114_160202.jpg

এবার একটি কড়াই এর উপরে সয়াবিন তেল এবং প্রয়োজনীয় মশলা পাতি একত্রে মিশ্ন করে ভেজে নিতে হবে।

ধাপ:-৩


IMG_20211114_155829.jpg

এবার মুরগির মাংস পরিষ্কার করে একটি পাত্রে রেখে দিতে হবে।

ধাপ:-৪


IMG_20211114_160757.jpg

এবার পূর্বে তৈরি করা মশলাপাতির সাথে সামান্য পরিমাণ পানি দিয়ে মাংস গুলো একত্রে মিশিয়ে নিতে হবে। এবং ২০ মিনিট পর্যন্ত ফুটাতে দিতে হবে।

ধাপ:-৫


IMG_20211114_161822.jpg

সর্বশেষে তৈরি হয়ে গেল সুস্বাদু মুরগির মাংস রেসিপি।

🫂ধন্যবাদ!!!🤵


আমার পরিচিতি@mdemonhabib
ফটোগ্রাফি ডিভাইসVIVO Y12 A

FB_IMG_1627530241120.jpg

🔉‌ প্রিয় হাইব ইউজারগন,,]]👩‍💻@mdemonhabib ব্লগ"👩‍💻 এর পক্ষ থেকে আপনাদের সবাইকে প্রাণঢালা শুভেচ্ছা। আমার নাম মোঃ ইমন রেজা। বর্তমানে আমি একজন মাধ্যমিক🏫 শিক্ষার্থী। আমি প্রায়শই নিজেকে আবিস্কার করি। কেননা এটা আমার কথায় এবং লিখাই নতুন স্বাদ যুক্ত করে, যার ফলে আমি নিজের সবথেকে ভালো টুকু আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি। আমি প্রতিদিন একবার নিজের সাথে কথা বলি, কারণ এটা আমার নিজের প্রতি আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দেয়। আমি ভ্রমণ করতে এবং ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রতিনিয়ত নতুন ,নতুন মানুষদের সাথে মিশে তাদের জীবনের অভিজ্ঞতার ভালোটুকু আমার জীবনে বাস্তবায়িত করতে পছন্দ করি।