আমার সারাটা দিন ||২৩ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ||

in Hive Learners3 years ago (edited)

20210707_234513_0000.png

বন্ধুরা কিছুদিন ধরে দেখা যাচ্চে "আমার বাংলা ব্লগে" কতিপয় মানুষ অন্যের লেখা কপি করে পোস্ট করছেন।এটি খুবই দুঃখজনক।কারণ এই ব্লগে শুধু বাংলা ভাষার চর্চা হচ্চে।নিজের মাতৃভাষায় আপনাকে লিখতে হবে।অনেকে হয়তো কোনো বিষয়ের উপর লিখতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না।তার কারণ হতে পারে নির্দিষ্ট বিষয়ের উপর জ্ঞান ও তথ্যের অভাব।এক্ষেত্রে আপনি নিজের প্রতিদিনের জীবনযাপনের অভিজ্ঞতা বিশ্লেষণ ও ছোটখাট কার্যক্রম ও ঘটনা ও লিখতে পারে।সেই রকমই একটি নমুনা স্বরূপ লেখা দিলাম।এখানে কোনো সাহিত্যের উৎকর্ষতা নেই ,নেই কোনো শব্দের মাধুর্য।খুবই সাধারণ ও পরিচ্ছন্ন লেখা।কিন্তু লেখাটি সম্পূর্ণ স্বতন্ত্র।এটাই বড় কথা।

গাড়ি ওয়াশিং স্টেশন এ

IMG_20210707_133550__01.jpg
IMG_20210707_135614__01.jpg
IMG_20210707_135814.jpg

আজ দিনের শুরুটা খুব একটা ভালো কাটেনি।আকাশটা মেঘলা ছিলো আর সেই সাথে ছিলো প্রচন্ড ভ্যাপসা গরম।আজকে গাড়িটা ওয়াশ করিয়ে আনার date ছিলো।সকালে ঘুম থেকে উঠতে একটু দেরী হয়ে গেছিলো।উঠে দেখি ড্রাইভার এসে আমার জন্য অপেক্ষা করছে।কাউকে অপেক্ষা করানো কিংবা নিজে কারো জন্যে অপেক্ষা করা আমার কাছে খুবই বিরক্তিকর লাগে।যদিও অপেক্ষা করাটা একটি সিস্টেম এর অংশ।যাইহোক ব্যক্তি বিশেষ ভালো লাগা মন্দ লাগা থাকতেই পারে।এটাই স্বাভাবিক ব্যাপার।আমি তাড়াতাড়ি ফ্রেশ হয়ে ভাত খেয়ে নিলাম।আমি সাধারনত সকালে ব্রেকফাষ্ট করি না এক বারে একটু দেরি করে ভাত খেয়েনি এবং দুপুরের খাওয়াটা skip করি।এটা একটা অভ্যাস হয়ে গেছে যদিও এটা স্বাস্থ্যসম্মত নয়।আমাকে এ ব্যাপারে আরো সচেতন হতে হবে।

এরপর বেরিয়ে পড়লাম আমরা দুজন ,মিশন -গাড়ি ওয়াশ।ওয়াশিং সেন্টার টা আমাদের বাড়ি থেকে গাড়িতে করে মিনিট দশেক সময় লাগে।তো আমরা যখন পৌঁছালাম ,দেখা অনেক গুলো গাড়ির লাইন।বুঝে গেলাম আজকে অনেকক্ষণ অপেক্ষা করতে হবে।কিন্তু ভাগ্য সুপ্রসন্ন ,তারা আমাদের গাড়িটি আগে ধুতে শুরু করে দিলো।এখানে গাড়ি ওয়াশ একটি পদ্ধতি অনুসরণ করে হয়ে থাকে।এবং এটি বেশ সময় সাপেক্ষ ও বেশ ভালো কাজ হয়।কিন্তু এদিকে আমার অবস্থা বিশেষ ভালো নয়।প্রচন্ড ভ্যাপসা গরম তার উপর মুখে দুটো musk পড়া।সে এক দম আটকে আসার উপক্রম।প্রচন্ড তেষ্টা ও পেয়ে গেছে।এদিকে আশেপাশে কোনো দোকান ও নেই যে এক বোতল জল কিনবো।অগত্যা বসে রইলাম কাজ শেষ হওয়ার জন্য।

*মেঘলা আকাশ *

IMG_20210707_135809.jpg
IMG_20210707_133627.jpg
IMG_20210707_133552.jpg

ওয়াশ শেষ করে বাড়ি পৌঁছতে পৌঁছতে নেমে গেল মুষল ধারে বৃষ্টি।তো আমি বাড়িতে এসেই চলে গেলাম ছাদে ।কারণ এই দুপুরের বৃষ্টিতে ভিজতে আমার দারুণ লাগে।তবে এখন যেহেতু বৃষ্টি এলে বজ্রপাত হয় তাই এ ব্যাপারে আমাদের সতর্ক থাকা উচিত।

পর কিছু পড়াশোনা ও কম্পিউটার এ প্রয়োজনীয় কাজ সেরে নিলাম।একটু ক্লান্তি অনুভব করলাম শরীরে তাই শুয়ে পড়লাম।একটু ঘুম ও আসছিল কিন্তু ঘুমালে চলবে না।আমাকে বাজারে যেতে হবে ঠান্ডা ঠান্ডা পরিবেশ।একটু মাংস কষা তো খাওয়া উচিত অন্তত।তার উপর বাইরে বৃষ্টি ও একটু থেমেছে।

এখন চুলায় মুরগির মাংস রান্না চলছে ,অপেক্ষা কখন রেডী হবে।

আজ বুধবার
২৩ আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ।।

Sort:  

Congratulation!

Your post has been manually curated by @zrss.