"Egg Maggi noodles "recipe.

in Hive Learners3 years ago

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আমার প্রিয় একটা খাবারের রেসিপি আপনাদের সাথে শেয়ার করব। আমি বাইরের খাবার খেতে খুব পছন্দ করি। কিন্তু এই সময় বাইরের খাবার খাওয়া শরীরের জন্য ভালো না। তাই আমি মাঝে মাঝে বাড়িতে তৈরি করি। আমি "egg Maggi noodles" খেতে খুব পছন্দ করি। তাই ভাবলাম আজ এই রেসিপি আপনাদের সাথে শেয়ার করি।
IMG_20210704_200909.jpg
উপকরণ:
১. Maggi noodles - ৪ প্যাকেট
২. পেঁয়াজ - ৩ টি
৩. ডিম - ৩ টি
৪. কাচা মরিচ - ৪ টি
৫. লবণ - ১ চামচ
৬. হলুদ - ১ চামচ
৭. টমেটো সস - ৪ চামচ
৮.maggi মসলা গুঁড়া - ৪ চামচ
৯. তেল

IMG_20210704_193714.jpg
Maggi noodles

IMG_20210704_193730.jpg
ডিম, পেঁয়াজ, কাচা মরিচ

IMG_20210704_200029.jpg
Maggi মসলা
প্রস্তুত প্রণালী:
১. চুলায় কড়াই বসিয়ে জল দিতে হবে।জলের ভিতর Maggi দিয়ে ভালো করে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ হয়ে গেলে নামিয়ে নিয়ে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে।
IMG_20210704_194507.jpg

  1. আবার চুলায় করাই বসিয়ে তাতে অল্প তেল দিয়ে ডিম ভেজে নিতে হবে।
    IMG_20210704_195114.jpg
    ৩.আবার তেল দিয়ে পেয়াঁজ কুচি ভেজে তাতে সেদ্ধ করা নুডুলস দিয়ে দিতে হবে। একে একে সামান্য হলুদ ও পরিমান মতো লবণ দিতে হবে।একটু নেড়ে দিয়ে দিতে হবে। এরপর ওই Maggi মসলা গুঁড়া দিয়ে চুলার আঁচ কমিয়ে ৫ মিনিট ধরে ভেজে নিতে হবে।

IMG_20210704_200721.jpg
৪. ভালো করে ভেজে নামিয়ে নিতে হবে। এবার ওই ভেজে রাখা নুডুলসের উপর টমেটো সস দিয়ে দিতে হবে।
IMG_20210704_200906.jpg
তৈরি হয়ে গেল আমাদের গরম গরম " egg Maggi noodles" ।এটি সকালে breakfast এ সময় খাওয়া যায়। এবং সন্ধ্যায় চা এর সাথে পরিবেশন করা যায়।

Sort:  

Congratulation!

Your post has been manually curated by @zrss.

Thanks for sharing your experience with us!
TIBLogo

You have been curated by @hafizullah on behalf of Inner Blocks: a community encouraging first hand content, and each individual living their best life. Come join the Inner Blocks Community , and check out @innerblocks! #lifehappening

হুম, বেশ সুন্দর রান্না হয়েছে। মাঝে মাঝে আমি নিজেই রান্না করে খাই, আপনার ভাবিকে বলিও না।