বাবা যে বলা হয়নি তোমাকে খুব ভালোবাসি

in OCD3 years ago

আসসালামুয়ালাইকুম ওরাহ মাতুলাহি ওবারাকাতুহু
সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমতে অনেক ভালো আছেন, আজকে বাবাকে নিয়ে কিছু কথা বলবো,

তবে এর মানে এই নয় যে এতে মাকে ছোট করা হচ্ছে, আরে মা তো মা ই ওনার কথা সারা জীবন লিখেও শেষ করা যাবে না,
আমার জীবনে ভালোবাসা জায়গা তে সবার উপরে আমার মা,

তো আজকে বাবা জন্য কিছু না বলা কথা বলবো যেটা নাকি কখনও বাবাকে বলা হয় নি,

( বলা হয় নি বাবা তোমাকে খুব ভালোবাসি)

বাবার হাত ধরে প্রথম হাঁটতে শিখেছি, বাবা হাত ধরে প্রথম প্রাইমারি স্কুল ভর্তি হয়েছি, আমি ঠিক জানি না যে এই ভাগ্য কয়জন মেয়ের আছে, আর বর্তমার সমাজের বাবারা তো তাদের চাকরি ব্যবসা আরও নানান কাজে ব্যস্ত থাকে ছেলে বা মেয়েকে ইস্কুলে নিয়ে যাওয়ার সময় হয়না,

কিন্তু আমি আমার নিজেকে ভাগ্যবান বলে মনে করি কারন আমি আমার বাবার হাত ধরে প্রথম ইস্কুলে গেছি,

আপনারা আবার আমার কথায় কিছু মনে করবেন না আমি কারো বাবাকে ছোট করি না আমাদের সবার বাবাই ভালো কিন্তু আমার কাছে মনে হয় আমার বাবা একটু বেশিই ভালো,

আমার ছোট বেলার একটা কথা যেটা মনে হলে আমি এখনও কাঁদি,চোখের কোনে এখনও জল আসে,ছোট বেলায় আমি একবার পানিতে পড়ে গেছি আমার কাকা আমাকে পানি থেকে তুলছে আমার সারা শরীল নাকি নিল হয়ে গেছে, আমার বাবা মা দুজনেই পাগলের মতো কান্না কাটি শুরু করছে, ওই দিন সারা রাত ঘুমাই নি আমাকে নিয়ে বসে ছিলো মা আর বাবা।

আমার বাবা খুবি নরম মনের মানুষ, এমন মানুষ আমার লাইফ এ কখনও দেখি নাই, মাকে দেখি প্রায় সময় বাবাকে বকবে নানান ধরনের কথা বলবে কিন্তু একটা বিষয় আমি খেয়াল করি বাবা কখনও কোন দিন কোন কথার উওর দেয় না, এত সহজ শরল আমার বাবা।

আমি যখন ক্লাস ৯ এ পড়ি তখন বাবার কাছে বায়না ধরি ইলিশ মাছ খাবো, আমাদের দরিদ্র পরিবার কিন্তু তবুও বাবা আমার জন্য ইলিশ মাছ নিয়ে আসে, এমন বাবা কতজনে ভাগ্যে জুটে।

তখন বুঝি নাই বাবার ভালোবাসা কিন্তু আজ তার প্রতিটা সময় উপলব্ধি করি,

আমার বাবা আমাদের জীনবে বট গাছের ছায়ার মতো ছিলো পরিবারের দুঃসময় কখনও বাবা আমাদের বুঝতে দেয় নি, সবকিছু নিজেই সামলে নিছে, বাবা আজকে তোমার কাছ থেকে দূরে থাকি তোমাকে কতটা ভালোবাসি বলতে পারি নি সেটা দেখতেও পারি না।

আমাদের ঘরে বড় কেন মাছ আনলে মা ওই মাছের বড়ি পিজটা বাবাকে দিতো কিন্তু বাবা সব সময় সেই মাছটা আমাকে দিয়ে দিতো।
কেন বাবা এমন করতো তা আজ বুঝি।

আমার বাড়ি থেকে যখন শশুর বাড়িতে যাই যাওয়ার সময় আমার মা খুব কাঁদে কিন্তু বাবা চুপচাপ দাড়িয়ে থাকে আমাদের বুঝায় ওনি কাদে না, ওনি আমাদের বুঝাতে চায় ওনার কোন কষ্ট হয় না। কিন্তু একটা জিনিস আমি ওনার রক্ত আমি তো বুঝি, তখন বলে উঠি বাবা আর কত লুকাবে আমি তোমার মেয়ে আমার কাছে লুকাতে পারবে না।

মাঝে মাঝে কল করি বাবার সাথে কথা বলার জন্য কিন্তু কখনও আমার কল রিসিভ করে না, কেটে দিয়ে নিজে আবার কল করে কথা বলে।
আমি যখন কথা বলা শেষ করার জন্য বলি বাবা তখন বলে আমার মেবাইলে টাকা আছে তো কথা বল,

তখন আমিও বলি আমার মোবাইলে ও টাকা আছে কল রিসিভ করলে না কেন।

আমার বাবার ভালোবাসা আমি আগে বুঝি নাই শশুর বাড়িতে এসে বুঝতে পারচি বাবা আমাকে কতটা ভালোবাসতো,

আজ জীবনের ২২ বছর পার হয়ে গেছে, আর এত বছর পরে এসেও বাবাকে কখনও বলা হয় নি ভালোবাসি

বাবা তোমাকে সত্যি খুুব ভালোবাসি,আমি তোমার মেয়ে বাবা, তোমার কথা আজও কানের কাছে বেঝে ওঠে তোমার ওই মায়াবি মুখ খানা চোখের সামনে আজও ভাসে,

ভালো থেকো পৃথিবীর সকল বাবা,

পরিশেষে একটা কথা বলবো সবাই আমার বাবার জন্য দোয়া করবেন, ওনি যেন সুস্থ থাকে বাকিটা জীবন যেন আনন্দে কাটিয়ে যেতে পারে,

আজ এই পরযন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামুয়ালাইকুম ওরাহ মাতুলাহি ওবারাকাতুহু।

(Image not shown due to low ratings)

Images were hidden due to low ratings.