Note about love

in BDCommunity4 years ago (edited)

অপলক তাকিয়ে আছি ভাঙা ভ্যানটার দিকে। হালকা কুয়াশা আর দক্ষিণের বাতাসকে সঙ্গে নিয়ে নিজেকে আবিষ্কার করলাম ভ্যানটাতে। কল্পনা শক্তি প্রখর হওয়ায় শ্রেয়াকে আমার সামনে বসাতে খুব বেশি কষ্ট হলো নাহ। তারপর, শ্রেয়াকে কিছু একটা বলতেই শ্রেয়াই বলে উঠলো, "ফোন রিসিভ করছ না কেন মুহিব?"

তখন নিজেকে কল্পনা থেকে বাস্তবে ফিরে এনে বুঝতে পারলাম আবির আমাকে বলছে, ফোন রিসিভ করতে। কারণ আমার মোবাইল অনেকসময় ধরেই বেজে চলেছে।
কিন্তু, আমি ফোনকে উপেক্ষা করে ভাবতে শুরু করি, আমার সবচেয়ে প্রিয় লেখকের প্রিয় বই হাতে মেলে রেখে কিভাবে এতো তুচ্ছ কল্পনায় মগ্ন হয়ে গেলাম!!?
এসব ভাবতেই আমার আবার মনে হলো, শ্রেয়াকে আমার আরও একটা কথা বলা দরকার এবং একটা প্রশ্ন করা দরকার।
শ্রেয়াকে আমি অনেক কিছুই বলতে চাই,অনেক প্রশ্নই করতে চাই।

কিন্তু, সেই সুযোগ পাই নাহ। পেলেও সাহসের অভাবে কিছু সময় বিজয়ীদের মতো তাকিয়ে থাকা ছাড়া কিছুই করা হয়ে ওঠে নাহ।
যার কারণে, আমি সেই কথা এবং প্রশ্ন গুলো নোট করে রাখে।
তারপর, আমি আমার ডায়্যারি বের করে লিখি,
"নিমগ্ন আমি আজও দেখো তোমার কল্পনাতে।।
পাও কি খুঁজে নিজেকে আমার প্রতিটি দীর্ঘশ্বাসে?"

তারপর আমার ষষ্ঠ ইন্দ্রিয় সহসা বলে ওঠে, শ্রেয়া এখন সেই পুকুরটার পাশে দাঁড়িয়ে আছে, যে পুকুরের পাশে শ্রেয়া কখনোই যায়নি।
নিজের ষষ্ঠ ইন্দ্রিয় এর উপর অগাধ বিশ্বাস থাকার কারণে আমি যেখানে বসেছিলাম হাতে বই নিয়ে সেখান থেকে উঠে দাঁড়ানোর আগেই শ্রেয়াকে পাওয়ার আনন্দে মেতে উঠলাম নিজের অজান্তেই ।
কেননা আমার ধারনা, আমার ষষ্ঠ ইন্দ্রিয় যেটা বলবে সেটা হতে বাধ্য।
তারপর আমিও চলে গেলাম পুকুরের পাশে।
শ্রেয়া আমাকে নিয়ে খুব কনফিউজড!
কারণ, শ্রেয়া যদি কাউকে না জানিয়েও কোথাও যায় তাহলেও কিভাবে যেন আমি সেটা বুঝতে পারি।
কখনো শ্রেয়ার মনে হয়, এসব ঘটে প্রকৃতির ইচ্ছায়।
আবার কখনো মনে হয়,কেউ হয়তো আমাকে ওর অবস্থানের কথা জানিয়ে দেয়।
এসব ভাবতে ভাবতে শ্রেয়া অবাক হয়ে অনেকটা সময় তাকিয়ে থাকে আমার দিকে।
আর আমি কিছু করতে না পেরে ভাবতে থাকি, এটাই হয়তো আমার শ্রেষ্ঠ সময়☺

কেননা আমার ধারনা, শ্রেয়ার শরণাপন্ন হলে আমার আর কিছুই করার দরকার পড়বে নাহ।
বরং,তার দর্শনই যথেষ্ট।

তারপর আচমকা চলে যেতে শুরু করে শ্রেয়া।
আর তা দেখে আমার মনে হয়, শ্রেয়াকে আরও একটা কথা বলা দরকার।
কিন্তু, বলতে না পারার কারণে রোজকার কাজের মতোই ডায়্যারি বের করে আবার লেখতে শুরু করি,

"অপেক্ষার প্রহর শেষ হবে কবে তা তো জানি নাহ,
তবুও এটা জেনে রেখো তুমি, আমি করে আছি অপেক্ষা 💙
IMG_20200718_18141401.jpeg