সুস্থ্য হওয়ার প্রতীক্ষা।

in BDCommunity3 years ago

images (5).jpeg
Image Source

আমি অসুস্থ হয় মোটামুটি ০৪/০৮/২০২১ তারিখে। আমি ছিলাম আমার শ্বশুর বাড়ি। বিয়ে রেজিস্ট্রির পর এটা আমার দ্বিতীয় বার শ্বশুর বাড়ি যাওয়া। প্রথম যেদিন গিয়েছিলাম গোসলের প্রয়োজন পড়েছিল না তার আগেয় নিজের বাড়ি চলে আসি, যেহেতু অল্প সময়ের জন্য একটা কাজে সেখানে গিয়েছিলাম। কিন্তু দ্বিতীয় বার যখন যায় প্রায় তিন থেকে চারদিন মত সেখানে ছিলাম এবং গোসল করতে হয়েছে। আমার কাছে সম্পূর্ণ নতুন পানি দিয়ে এবং সেই নতুন জায়গার পানি খেতেও হয়েছে।

আমার শরীরের ইমিউনিটি সিস্টেম যে কতোটা দূর্বল তা একদিন যেতে না যেতেই টের পাই আমি। জ্বর আসে আমার আর স্বর্দিও লাগে অনেক। যদিও প্রথমের দিকে আমি কিছুই বুঝতে পারিনি শুধু সবার গরম লাগছিল আর আমার খুবই ঠান্ডা লাগছিল, কাথা গায়ে নিয়ে সবার সাথে গল্প করতে হয়েছে। আমার শীত বেশি অনুভূত হয় সবসময় তাই তেমন একটা কেয়ার করিনি বিষয়টি নিয়ে কিন্তু পরের দিন গোসল করার পর থেকে ঠিক পায় যে আমার জ্বর এসছে। বাড়িতেই প্যারাসিটামল ছিল ওখানে জ্বর আসার পর যে তিনদিন ছিলাম প্যারাসিটামলই খেতে থাকি।

জ্বর আসার তিন দিনের মাথায় আমি আমার বাবার বাড়ি চলে আসি। বাড়ি আসার পর আবারও চারদিন টানা প্যারাসিটামল খেতে থাকি তার সাথে সর্দির ঔষধ। কিন্তু টানা এক সপ্তাহ জ্বর থাকার পরেও যখন জ্বর একেবারে ভালো হচ্ছিল না এমন দেখে সবাই দুশ্চিন্তার মধ্যে পরে যায় এবং আমাকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়। ডাক্তার সাধারণ কিছু পরিক্ষার পর আমাকে জানাই যে আমি কোভিডে আক্রান্ত হয়েছি। তবে বিষয়টি খুব বেশি জটিল পর্যায়ে যায়নি। তাই ডাক্তার কিছু ঔষধ লিখে দেন এবং এক সপ্তাহ এই ঔষধ খেয়ে আবার তার সাথে দেখা করতে নিয়ে যেতে বলেন।

আমি ডাক্তারের কাছে যায় এই মাসের দশ তারিখ বিকেলে।ঔষধ খাওয়া এখনো এক সপ্তাহ হয়নি তবে আমি আগের চাইতে অনেকটা সুস্থ হয়ে উঠেছি। আশা করি ডাক্তারের কাছে গেলে এবার ভালো খবর নিয়ে আসবো। তবে করোনার প্রভাব সব দিক দিয়ে খুবই মারাত্বক।

তাই অতীব প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হবেন না। আর খুব দরকারি প্রয়োজনে বাইরে গেলে অবশ্যই স্বাস্থ্য বিধি মেনে চলুন। তাই সবাইকে বলবো বাড়িতে থাকুন নিরাপদে থাকুন। বাড়িতে থাকুন সুস্থ থাকুন।