আপনাকে রোজ দেখি ; আফসোস !

in BDCommunity2 years ago

না পাওয়া জিনিস নিয়ে আক্ষেপ করতে হয়না । কিন্তু না পাওয়া জিনিস নিয়ে আক্ষেপ আর না পাওয়া মানুষ নিয়ে আক্ষেপ কী আর এক হলো ?!অযথাই ক্যাম্পাসে গিয়ে বসে থাকতে ভালোবাসা আমিই আজ ক্যাম্পাসকে এড়িয়ে চলি । ক্লাস শেষ করে জলদি জলদি রুমে ফিরে আসি । ক্যাম্পাসে গেলে আপনাকে দেখে ফেলি , অজান্তেই !

সেদিন আপনাকে দেখে অজান্তেই অনেককে বলে ফেলেছিলাম

" তারে দেখলাম। সুন্দর লাগছিলো। তারে দেখেই ফেলি ।দেখতে না চাইলেও কিভাবে যেনো একনিষ্ঠ দেখা হয়েই যায় । আসলে তারে আমি প্রায়ই দেখি ।আগেও দেখতাম ।গত পরশুও দেখলাম। গতকালও দেখলাম ।
তারে দূর থেকেও দেখছি ।কাছ থেকেও দেখেছি । তারে সুন্দর পোশাকেও দেখেছি । তারে উড়াধুরা দাড়িতেও দেখেছি ।তারে দেখতে আমার ভালোই লাগে। তারে দেখতে আমার কখনই খারাপ লাগেনা ।
এই যে তারে আমার খালি ভালোই লাগে এই ব্যাপারটাও আমার ভালো লাগে।
তারে দূর থেকে হাসতে দেখলেও আমার চরম ভালো লাগে ......!
আর নিজের এই ভালো লাগার জন্য মাঝে সাঝে নিজের উপর চরম বিরক্তও লাগে ।"

কথাগুলো শুনে সবাই আমাকে ধমক দিলো !

IMG20220316225033-1.jpg
আপনি কী আমার জন্য এতটাই খারাপ ছিলেন যে আপনার কথা মনে পড়ছে , এই সামান্য মনে পরার কথাটাই আমি আমার কোনও আপন মানুষকে বলতে পারিনা ?! কেন তারা আমার মুখে আপনার কথা শুনলে আপনাকে এতোটা তুচ্ছ যাচ্ছিলো করে ?! আপনি কী আসলেই ওদের চোখে ভেসে ওঠা জঘন্য মানুষ ?! ........আমি উত্তর পাইনা , না আপনার থেকে না নিজের মনের থেকে ।

মাথায় শুধু হুমায়ুন আহমেদের লেখা একটা বাক্যই ঘুড়পাক খায় ,

"ডাক্তার সাহেব, তুমি আমার জন্যে দুফোটা চোখের জল ফেলেছো--তার প্রতিদানে "আমি জনম জনম কাঁদিবো"।"

যদি জানতাম, সেদিনই আপনাকে শেষবারের মতো দেখছি নিজের করে দেখছি , তাহলে আপনাকে শক্ত আলোকলতার মত পরগাছা হয়ে জড়িয়ে ধরতাম এবং ঈশ্বরের কাছে প্রার্থনা করতাম সে যেনো আপনার আত্মার যত্ন নেয়। যদি জানতাম, এই দরজা দিয়ে আপনি শেষবারের মতো বের হয়ে যাচ্ছেন , আমি আপনাকে আলিঙ্গন করতাম, চুমু খেতাম এবং আরো একটিবার জড়িয়ে ধরবার জন্য কাছে টেনে নিতাম।

আজ আপনি আমার কাছে থেকেও আমার কাছে নেই। আপনাকে রোজই দেখি , ছুঁতে পাইনা । আপনাকে চায়ের কাপ হাতে নিয়ে বসে থাকতে দেখি কিন্তু আপনার চুমুক দেওয়া চায়ের কাপ থেকে এক চুমুক চা পান করতে পারিনা । আপনাকে রোজ হাসতে দেখি কিন্তু সেই হাসিভরা মুখের দিকে প্রাণভরে তাকিয়ে থাকতে পারিনা । নিজের অসুস্থতার কষ্টগুলো আপনাকে বলতে পারিনা ।

আপনাকে না দেখিনা বলে যতটা আফসোস হতো এখন তার থেকে লক্ষগুণ বেশী কষ্ট হয় আপনাকে দেখি বলে !

আজকের মতন বিদায় নিচ্ছি , লেখাটি পড়ার জন্য ধন্যবাদ , নিরাপদ থাকবেন , আশা করছি ভালো থাকবেন৷

Sort:  

You post has been manually curated by BDVoter Team! To know more about us join our Discord.


Delegate HIVE POWER to us & earn HIVE daily.

FOLLOW OUR HIVE AUTO CURATION TRAIL