দানব

in BDCommunity2 years ago (edited)

আজকের রাতটি সবচেয়ে খারাপ দুঃস্বপ্নের মধ্য দিয়ে যাচ্ছে। আমি হঠাৎ করেই একটি বিকট শব্দ পেয়ে ঘুম থেকে জেগে উঠি। শব্দের ওজন এত ছিল মনে হচ্ছিল আকাশ ভেঙ্গে পড়েছে। আমি উঠেই প্রথমে আমার ঘড়ির দিকে তাকাই তখন রাত ৩:৫০। আমি নিঃশব্দে দরজা খুলে সিঁড়ি বেয়ে নিচে নামতে থাকি। রাতের এই সময়টাতে চারিপাশের সবকিছু শান্ত থাকে। শুধুমাত্র ঘড়ির কাটার টিক টিক শব্দটা কানে আসছিল। যখন আমার চোখ বাবা-মায়ের ঘরের দিকে পড়ে তখন এলোমেলো কিছু শব্দ শুনতে পাই। ড্রয়িং রুমের সোফার পাশ দিয়ে হাঁটতে হাঁটতে হঠাৎ করেই পায়ে ব্যথা অনুভব করি। এমন কিছু যা আমার পায়ে গেঁথে গিয়েছিল। জানালার পাশে মেঝেতে ভাঙা কাচ গুলো টুকরো হয়ে ছড়িয়ে ছিল, আমি হতবাক হয়ে তাকিয়ে ছিলাম।

কাচের সাথে আর একটি ইটের ছোট টুকরো দেখতে পাই, মনে হচ্ছিল কেউ খুব জোরে জানালার মধ্যে আঘাত করেছিল। অবশেষে সব কিছু আমাকে একটি বিষয় ইঙ্গিত করছিলো, যার অর্থ কেবলে এটাই দাঁড়ায় আমার কাছে, কেউ ঘরের ভিতরে প্রবেশ করেছে। এখন গভীর রাত পরিবারের প্রায় সকলে ঘুমিয়ে রয়েছে। এই মুহূর্তে সুরক্ষার জন্য আমার কি করা উচিত তা ঠিক জানা নেই, সবচেয়ে কাছের জিনিসটি আমি শক্ত করে ধরি।‌ এটি একটি পুরনো ফুলদানি। আমি আমার কানকে সজাগ রেখে অনুপ্রবেশকারীর শব্দের দিকে এগিয়ে যেতে থাকি।

"ধূর!" হঠাৎ করেই শান্ত ঘরের ভেতরে একটি গম্ভীর পুরুষ কণ্ঠস্বর জোরে প্রতিধ্বনিত হয়। আমি সতর্ক হয়ে দরজার পাশে চেপে যাই। আমি লক্ষ্য করি আমার বাবা-মায়ের ঘরের ভেতরে আলো জ্বলছিল কিন্তু তারা সেখানে কেউ ছিল না। তার কণ্ঠস্বরে আরেকটি কথা ভেসে আসে "এটা কোথায়?" তিনি ঘরের সমস্ত জিনিস অনুসন্ধান করছিলেন, তিনি কি খুঁজতে চাইছিল তা আমার জানা নেই। আমি ভয়ে শিথিল হয়ে গিয়েছিলাম, শুধু মনে প্রশ্ন জাগছিল, আমার বাবা-মা কি বিপদে পড়েছে? তাদের রক্ষা করার জন্য আমার কি পদক্ষেপ নেয়া প্রয়োজন সেটা আমি বুঝতে পারছিলাম না। আমি আরো সামনের দিকে এগিয়ে যাই এবং কিছু একটা ভাঙ্গার শব্দ শুনতে পাই।

ভাঙার শব্দ পেয়ে নিশ্চিত ছিলাম যে তিনি আমার মায়ের অ্যান্টিক ফুলদানিটি ভেঙে ফেলেছেন। সে নিজের প্রয়োজনীয় জিনিসটি খুঁজে না পেয়ে ক্ষিপ্ত হতে শুরু করেছিলেন। অতঃপর তার ফোনের রিং বেজে ওঠে তিনি কলের উত্তরে কাউকে বলার চেষ্টা করছিল তিনি কোন ক্লু খুঁজে পাচ্ছে না। আমি একটি দীর্ঘ বিরতির অপেক্ষায় ছিলাম কিন্তু কোনভাবেই তিনি শান্ত হওয়ার নাম নিচ্ছিল না। আমার বাবা একজন আইনজীবী এবং আমার মা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। আমার বাবা-মায়ের একটি খারাপ দিক ছিল তারা কখনোই অন্যায়ের পথে যেতে প্রস্তুত ছিল না। আমি জানিনা তাদের এই দিকটাই তাদের জন্য বিপদ ডেকে এনেছে কিনা।

হঠাৎ করেই তার ভারী কন্ঠস্বর বলে উঠলো, আমি জানি দরজার পেছনে তুমি লুকিয়ে আছো, দয়া করে আমার সামনে এসো। তিনি আরো বললেন আমি তোমাকে কোন প্রকার কষ্ট দেবো না এবং তোমার কোন ক্ষতি করার জন্য আমি এখানে আসিনি। আমার কি সেখান থেকে পালিয়ে যাওয়া উচিত ছিল? সেই ব্যাপারে আমি নিশ্চিত ছিলাম না। কিন্তু যেভাবেই হোক তার মুখোমুখি আমাকে হতে হবে এবং আমি এটাই সিদ্ধান্ত নিয়েছিলাম। নিজের মধ্যে সমস্ত সাহস সঞ্চয় করি এবং আমার বাতি প্রস্তুত করি। আমি উঠে দাঁড়িয়ে নির্ভয়ে তাকে জোর গলায় বলার চেষ্টা করলাম, আপনি কে? আপনি কেন এত রাতে আমাদের বাড়িতে প্রবেশ করেছেন এবং আপনি কি খোজায় ব্যস্ত রয়েছেন?

তার চেহারা অন্ধকারে আমার কাছে পরিষ্কার ছিল না। তিনি নীরব ছিলেন এবং আমার দিকে এক পা এগিয়ে আসেন।"মাহা?" আমি তার কন্ঠে নিজের নাম শুনে অবাক হয়ে যাই। আমি জিজ্ঞেস করতে বাধ্য হই, কিভাবে আপনি আমার নাম জানেন? "মাহা" আমাকে চিনতে পারছ না? তিনি আমার নাম ডাকতে ডাকতে আমার দিকে হাঁটতে শুরু করে। কিন্তু আমি ভয়ে পিছিয়ে যাই। আমি চিৎকার করে বলতে শুরু করি দয়া করে আমার কাছে আসবেন না। তিনি অবাক হয়ে আমার দিকে তাকিয়ে ছিলেন। মেঝেতে পড়ে থাকা একটি ছবির দিকে তিনি ইঙ্গিত করলেন। তিনি বলে উঠলেন আমি তোমার আসল বাবা।

তার এমন কথা শুনে আমি হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকি। মেঝেতে পড়ে থাকা ফ্রেমবন্দী ভাঙা ছবিটির দিকে হাত যায়। কোনভাবেই আপনি আমার বাবা হতে পারেন না। তিনি আমার এমন কথা শুনে মাথা নাড়ায়। তিনি বললেন আমি ১৫ বছর ধরে তোমাকে খুঁজছি। যারা তোমাকে আমার থেকে ছিনিয়ে এনেছে তাদের খুঁজছি, অবশেষে মানুষ রুপি সেই দানবদের খুজে পেয়েছি। না না আমার বাবা-মা কখনোই এমন করতে পারে না তিনি আমার একজন আদর্শ বাবা আমাকে ভীষণ ভালোবাসে। তিনি কখনোই দানব হতে পারে না। আপনি অবশ্যই মিথ্যে বলছেন অবশ্যই কোন কিছুর আশায় এখানে এভাবে ঘরে ঢুকেছেন। আপনার নিয়ত ভালো না।

চলবে

Image

night-scene-front-exterior-house-with-sunshade-facade_1150-48957.webp

Sort:  

You post has been manually curated by BDVoter Team! To know more about us join our Discord.


Delegate HIVE POWER to us & earn HIVE daily.

FOLLOW OUR HIVE AUTO CURATION TRAIL