সুন্দর আত্মা

in BDCommunity2 years ago

আমি বসার জন্য বিল্ডিং এর একটি কোনা বেছে নিয়েছিলাম। আমি মনোযোগ দেওয়ার চেষ্টা করছিলাম। আমি লক্ষ্য করছিলাম আমার পায়ের নিচে ব্যস্ত শহরের শব্দগুলো যা নিজের অজান্তেই কাঠামোর বাইরে চলে গিয়েছিল। আমি আমার হাত আমার পিছনে প্রসারিত করার চেষ্টায় ছিলাম। আমি তখন আমার ফিগারকে সমর্থন করার জন্য আমার হাত গুলো ছেড়ে দেয়ার চেষ্টা করি। আমার পছন্দের তাজা বাতাস অনুভব করার জন্য আমি আমার মাথাটা কিছুটা কাত করি। আমি লক্ষ্য করছিলাম আমি না চাইতেও স্থিরভাবে আমার চোখদুটো বন্ধ হয়ে গেছে। যখন আমার ঠোঁটের একটি অংশে নরম দীর্ঘশ্বাস ছেড়ে ছিলাম। আমি আমার মাথার পেছনে পছন্দের কাল হেডফোনটি লাগিয়ে আমার কানের মধ্য দিয়ে ক্ষীণভাবে মিউজিক বেজে উঠেছিল। বাতাসের সাথে আমার চুলগুলো স্রোতের মতো প্রবাহিত হচ্ছিলো।

তখন আমার মন তার নিজের চিন্তা ভাবনা খালি করে দেয়ার চেষ্টায় ছিল, কারণ নতুন ভাবে প্রবাহিত হচ্ছিল নতুন কিছু। এটা আমার মাত্র দুই ঘন্টা আগের স্মৃতি। আমি আমার চেনা একটি বিশাল কক্ষে আটকে ছিলাম। চারিদিকের বকবক শব্দ এবং জোরালো মিউজিক আমার দম বন্ধ করে দিচ্ছিল। আমি আমার প্রিয় বন্ধুদের একটি দলের মধ্যে ছিলাম। আমি নিরব ছিলাম বলে চারিপাশের শব্দ আমার কানে লাগছিল। এটা আমার সহকর্মীর পার্টি ছিল, যেহেতু তারা পরের সপ্তাহে কোম্পানিটি ছেড়ে যাচ্ছে। আমি কোন বাক্য ছাড়া মন দিয়ে কথাগুলো মনোযোগ দিয়ে শুনে যাচ্ছিল। না আমি তাদের পরীক্ষা করছিলাম যতক্ষণ না কেউ আমার সাথে নিজে থেকে কথা বলে। একজন আমার কাছে এসে বলল, আরে বন্ধু তোমার কি খবর? এই গ্রীষ্মের জন্য তোমার কি আলাদা করে কোনো পরিকল্পনা রয়েছে? বাকিরা অন্যদিকে ফিরে গেল। সত্যি বলতে আমার নিজস্ব কোনো পরিকল্পনা ছিল না। সেখানে আমার সাথে কোন ধরনের স্বভাব সাজানোর কারো ইচ্ছা ছিল না।

বাড়িতে থাকা ছাড়া এর থেকে বেশি কিছু আমার কখনো কোন পরিকল্পনায় থাকে না। সবাই যখন অন্য দিকে ফিরে গেল আমি আমার নিঃশ্বাসে নিচে একটি বিশ্রী হাসি দিয়ে ছিলাম। ফিসফিস করে একটি অস্পষ্ট হাসির শব্দ তা তাদের উচ্চ হাসির মধ্যে দিয়ে ভেঙে গিয়েছিল। আমার জন্য তাদের কণ্ঠের কটুক্তি সুস্পষ্ট ছিল। কিন্তু আমি এটাকে একপাশে রেখে এরিয়ে চলছিলাম। আমি বুঝতে পেরেছিলাম আমার চিন্তা ভাবনার পথে এটাকে আসতে দেওয়া ঠিক হবেনা। আমি এই দলের সাথে দাঁড়িয়ে থাকা অব্যাহত রেখে ছিলাম। কারণ আমি চাইছিলাম আমি যাতে তাদের মতো মিশে যেতে পারি। আমার মধ্যে কখনো মনোযোগের কোন ভক্ত ছিল না। আমি সব সময় একক শব্দতেই বিশ্বাসী ছিলাম। আমি আমার প্রয়োজনের কারণে পানীয়টি ধরে রেখেছিলাম। আমার তৃষ্ণা মেটাতে আমি হালকাভাবে আমার নিচের ঠোটের উপর পানির অবস্থান করি, যা ধীরে ধীরে আমার গলার নিচে স্থানান্তরিত হচ্ছিল।

আমি আমার চোখের কোনে জনপ্রিয় একজন সহযোগী কে দেখছিলাম। তিনি চারপাশে তার সকল বন্ধুদের সাথে বন্ধুত্বপূর্ণ আড্ডায় মেতে ছিলেন। তিনি সর্বদা তার মুখের মধ্যে মনোরম একটি হাসি রেখেছিলেন। যেটা তার মনজুড়ে তাকে প্রদর্শন করছিল। এটি তার জন্য তার উষ্ণতার উপহার। যদিও তিনি সেখানে খুব বেশি কথা বলছিলেন না। কিন্তু তার সাথে সহকর্মী যারা ছিলেন তারা তার সাথে কথা বলছিলেন। তিনি একটি বড় কোম্পানির বস ছিলেন। তাকে সবাই খুদে তরঙ্গের সাহায্যে ফ্ল্যাশ করছিলেন। সেখানে যেই মহিলারা উপস্থিত ছিলেন, তারা তাকে আকর্ষণীয় হিসেবে মনে করছিলেন। আমি দেখছিলাম সেখানে তার ভালো খ্যাতি ছিল, কিন্তু আমার চোখ তাকে অন্যভাবে দেখছিলাম। আমার কাছে তিনি সেখানে সবচেয়ে সুন্দর মানুষ ছিলেন। তারপরও চুলগুলো বাতাসের সাহায্যে সামনের দিকে বিভক্ত ছিল। তার ঠোট গুলো সাধারণত নিম্নমুখী মুখে হাসি প্রদর্শন করছিল। যা সব সময় আমার কাছে সবচেয়ে সুন্দর ছিলো, এটি সাধারণত সর্বদা আমাকে এক ধরনের আরাম দেয়।

সাধারণত আমি তার সম্পূর্ণ চেহারা দেখার আগেই সেগুলো লক্ষ্য করছিল। যখন আমার চোখগুলো ধীরে ধীরে তার চোখের দিকে চলে যায়, তখন একটি নিরাপদ সান্তনা অনুভব করে। তবুও তাঁর এই চোখের সান্তনা মনে হচ্ছিল তার আড়ালে অন্য কিছু লুকিয়ে আছে। আমি চেষ্টা করছিলাম তার আসল আত্মার গভীরে প্রবেশ করার। কিন্তু তা আমাকে অদ্ভুত অনুভূতি দিচ্ছিলো যা আমি উপেক্ষা করতে পারিনি।

IMG_20220620_205235.jpg

Sort:  

You post has been manually curated by BDVoter Team! To know more about us join our Discord.


Delegate HIVE POWER to us & earn HIVE daily.

FOLLOW OUR HIVE AUTO CURATION TRAIL

Hi @shahinaubl, your post has been upvoted by @bdcommunity courtesy of @rem-steem!


Support us by voting as a Hive Witness and/or by delegating HIVE POWER.

JOIN US ON