YAMALUBE Coolant নিয়ে গুরুত্বপূর্ণ কিছু কথা

in #important2 years ago (edited)

আসসালামু আলাইকুম
কেমন আছেন সবাই?আশা করি ভালো আছেন।।
আমিও ভালো আছি।।
আজকে আমি আমার Yamaha R15 V3 এর Coolant Oil প্রথম বার শেষ হওয়ায় Coolant Oil দিয়েছি আমার বাইকে।আজকে আমি আপনাদের বলবো এই লিকুইড কুলিং সিস্টেম কেমন ভাবে কাজ করে।

IMG_20211205_192212.jpg
এই লিকুইড কুলিং সিস্টেম সব বাইকে থাকে না, সাধারণত স্পর্শ বাইক গুলোতে দেয়া হয়,
বেশিরভাগ সব বাইকে এয়ার কুলিং সিস্টেম দিয়ে থাকে।।।
লিকুইড কুলিং সিস্টেমটা হলো উন্নত একটা সিস্টেম,
লিকুইড কুলিং হলো ইঞ্জিনকে লিকুইড এর সাহায্যে ঠান্ডা রাখে,ইঞ্জিনকে গরম হতেই দিবে নাহ এবং যদি গরম হয়েও যায় তাহলে খুবই তারাতাতি এই লিকুইড ইঞ্জিনটাকে ঠান্ডা করে ফেলে।
তাই প্রতিদিন বাইক রাইড করার আগে খেয়াল রাখতে হবে যে বাইকের Coolant বাইকে আছে কিনা।

IMG_20211205_192219.jpg
বাইক যদি আপনি Coolant ছাড়া চালান,তাহলে ইঞ্জিন ঠিকঠাক ঠান্ডা হবে নাহ।আর ইঞ্জিন যদি ঠান্ডা না হয় তাহলে ইঞ্জিন ভালো থাকবে নাহ।
আলহামদুলিল্লাহ সব নিয়ম মেনে যদি আপনি আপনার বাইকটি রাইড করেন,অনেক ভালো Service পাবেন।

সব থেকে জরুরি কথা হলো একটি বাইকের ইঞ্জিন ভালো রাখতে চাইলে আপনাকে গাড়ির ভালো তেল,গাড়ির মুবিল মানে ইঞ্জিন অয়েল ও গাড়ির ইঞ্জিন গরম না হয়ার দিকে খেয়াল রাখতে হবে।এই ৩টি জিনিস লক্ষ্য রাখলে আপনার বাইক ইনশাআল্লাহ খুবই ভালো থাকবে❤️❤️
আজকের মতো আল্লাহ হাফেজ।
আমার জন্য দোয়া করবেন।
সবাই ভালো থাকেন আমিও দোয়া করি,
আর আমার সাথে থাকুন নতুন নতুন ভ্লগ ও এরকম Tips পেতে।।