ইসলামিক হাদিস পোস্ট- ১

in #islam6 years ago

b1 - Copy - Copy.PNG

আল্লাহর রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর প্রতি কীভাবে ওয়াহী শুরু হয়েছিল।

এ মর্মে আল্লাহ্ তা’আলার বাণীঃ ‘‘নিশ্চয় আমি আপনার প্রতি সেরূপ ওয়াহী প্রেরণ করেছি যেরূপ নূহ ও তাঁর পরবর্তী নাবীদের (নবীদের) প্রতি ওয়াহী প্রেরণ করেছিলাম।’’ (সূরাহ্ আন-নিসা ৪/১৬৩)

১. ‘আলক্বামাহ ইবনু ওয়াক্কাস আল-লায়সী (রহ.) হতে বর্ণিত। আমি ‘উমার ইবনুল খাত্তাব (রাঃ)-কে মিম্বারের উপর দাঁড়িয়ে বলতে শুনেছিঃ আমি আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম -কে বলতে শুনেছিঃ
[কাজ (এর প্রাপ্য হবে) নিয়্যাত অনুযায়ী। আর মানুষ তার নিয়্যাত অনুযায়ী প্রতিফল পাবে। তাই যার হিজরাত হবে ইহকাল লাভের অথবা কোন মহিলাকে বিবাহ করার উদ্দেশে- তবে তার হিজরাত সে উদ্দেশেই হবে,
যে জন্যে, সে হিজরাত করেছে।] (৫৪, ২৫২৯, ৩৮৯৮, ৫০৭০, ৬৬৮৯, ৬৯৫৩; মুসলিম ২৩/৪৫ হাঃ ১৯০৭, আহমাদ ১৬৮) ( আধুনিক প্রকাশনী- ১, ইসলামিক ফাউন্ডেশন ১)

প্রিয় পাঠক,

আপনারা জানেন ইসলাম একটি শান্তির ধর্ম। আর এই শান্তির ধর্ম আমরা যেনো সঠিক ভাবে পালন করতে পারি আল্লাহ যেনো আমাদের সেই তৌফিক দান করেন আমিন।
আমি আমার ব্লগে আমার সাদ্ধমত ভালো ভালো হাদিস এবং কোরানের কিছু কথা উল্লেখ করবো। আপনাদের যদি ভালো লাগে অবশ্যই আপভোট দিবেন ,
শেয়ার করবেন এবং কমেন্ট করবেন।

আসুন ইসলাম মেনে চলি, বুঝে চলি, ইসলামের দাওয়াত দিই, নিজে নামাজ পড়ি এবং অন্যকে নামাজ পড়তে উৎসাহিত করি।