My original bengali poem

in #poetry6 years ago (edited)

যার প্রতি অনুভূতিহীন থাকলেও বন্ধু ভেবে একটু পথ চলা কিন্তু মিথ্যার মেলবন্ধনে বিশ্বাসী করার বৃথা চেষ্টা করাতে মনের ভক্তি উঠে যাওয়া ,যার জন্য আমার এই কবিতা লেখার সামান্য ভাবনা----?

IMG_20171216_162357.jpg

আমার মতো সে কি,
না কেবলই মুখ থেকে ঝরা বাচাল বাক্য
যে কিনা শুধুই হাসে, আর মাঝে মাঝে কাশে,
যে হাসিতে আছে মনের মাধুরী মিশানো বিষে ভরা অমৃত।
সে কি কেবল আমার মতো
নাকি আমাতে পরিণত হওয়ার বাহানা মাত্র।
সে এক মস্ত বড় ছলনাময়ী পরী
যে কিনা নিজেকে আমাতে পরিণত করার মন ভুলানো প্রলাপ,
যে প্রলাপে আছে শুধুই মন মাতানো ছলনা
কিন্তু আমি টা কে, কে এই আমি?
আমি শুধু আমি!
যে এক আধুনিকহীন সহজ সরল ,অল্পে বিশ্বাসী, এক নরম ছেলে
যে কিনা বিপরীত ক্রিয়া সাথে সম্পর্কে সামাজিকতার বাঁধনে যুক্ত হওয়ার আগে আবদ্ধ না থাকা পথিক,
এই যে আমি! যে কিনা সে নামক ব্যক্তির প্রতি অনুভুতিহীন এক অলসমনা ছেলে।

কিন্তু সে কে?
সে এক নাটকীয় ভাবনায় জর্জরিত এক অভিলাষী মেয়ে,
যার মধ্য নেই কোনো মনুষত্ব, নেই কেন কৃতজ্ঞতাবোধ,
আছে নিজের প্রশংসার জ্বরে আক্রান্ত এক একমুখী স্বভাব,
সে যে শুধুই সে !
সে বলে সে !নাকি আমার মতো বড্ড ভালো ,
এদিকে সকলের কাছে কেন এত কালো।
সে শুধু বুঝাতে চাই ভালো,
তাই কি আমি মানি
আমি সব জানি।
দশের কথা তাই আমি মানি
যাতে আমার হবে না কোনো হানি
সে নামক ব্যক্তির এখানেই ইতি টানি।
IMG_20171216_162155.jpg

If you like my post , vote ,comments and resteamed it.

Thank you.