ইউটিউব VS ফেসবুক ফর ক্রিয়েটরস, কোনটি বেছে নেবো?

in #youtube6 years ago

এখন কথা হলো, আপনি কোনটি বেছে নেবেন? আমার মতে আপনি যদি ইউটিউবের পুরনো কন্টেন্ট ক্রিয়েটর হয়ে থাকেন এবং ইউটিউবে সেরকম সফলতা পাচ্ছেন না বলে মনে করে থাকেন তাহলে আপনি ফেসবুক ফর ক্রিয়েটরস-এ কাজ করতে পারেন। কারণ ফেসবুক ফর ক্রিয়েটরস প্ল্যাটফর্ম’টি একদম নতুন এবং হয়তোবা আপনি সেখানে সফলতা পেতেও পারেন। কিন্তু আপনি যদি মনে করেন যে ইউটিউবে আপনি বেশ সফলতার দিকে অগ্রসর হচ্ছেন, তাহলে ইউটিউব না ছাড়া’টাই আমি ভালো বলে মনে করি। কারণ ইউটিউব অনেক জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম এবং বর্তমানে আমরা বলতে পারি এটি বিশ্বের শ্রেষ্ঠ ভিডিও প্ল্যাটফর্ম। কিন্তু আপনি যদি চান দু’টি প্ল্যাটফর্মে একসাথে কাজ করতে এবং আপনার তৈরি ভিডিও দু’টি প্ল্যাটফর্মেই প্রচার করতে, তাহলে সেই চিন্তা বাদ দেওয়াটাই ভালো বলে আমি মনে করি। কারণ ফেসবুক ফর ক্রিয়েটরস চাই তাদের কন্টেন্ট ক্রিয়েটর’রা শুধু তাদের প্ল্যাটফর্মেই কাজ করুক এবং তাদের প্ল্যাটফর্মের ভিডিওগুলো এক্সক্লুসিভ হোক। আর আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলে প্রচার করা ভিডিও আবার ফেসবুক ফর ক্রিয়েটরস-এ প্রচার করেন তাহলে ফেসবুক ফর ক্রিয়েটরস কর্তৃপক্ষ এটি মেনে নেবে না এবং আপনাকে সেই প্ল্যাটফর্ম’টিতে বাতিলও করে দিতে পারে। তাই আমার মতে নতুন কন্টেন্ট ক্রিয়েটর’দের জন্য ফেসবুক ফর ক্রিয়েটরস ব্যবহার করাটাই ভালো এবং পুরনো কন্টেন্ট ক্রিয়েটর’দের জন্য আমি ইউটিউব ব্যবহার করাটাই শ্রেষ্ঠ বলে মনে করি।
পোস্ট’টি পড়ার জন্য ধন্যবাদ। আশা করছি এই পোস্ট’টির মাধ্যমে আমি কন্টেন্ট ক্রিয়েটর’দের বিভ্রান্তি দূর করতে সক্ষম হয়েছি এবং তাদের’কে নিজেদের জন্য সঠিক প্ল্যাটফর্ম’টি বেছে নিতে সহায়তা করতে পেরেছি।

Sort:  

@raj624, congratulations on making your first post! I gave you a $.05 vote!
Will you give me a follow? I'll follow you back in return!