লোভ মানুষকে ধ্বংস করে

in #blog6 years ago

অদ্ভুত জীবনের গল্পঃ

আমাদের সমাজে এমন অনেক চিত্র দেখা যাই ,লোভের কারনে মানুষ অনেক কিছুই করতে পারে । 

অনেক দিন পরে আজ কিছু লিখতে ইচ্ছা করতেছে । তাই লোভ নিয়া আজ আপনাদের এক নতুন গল্প শোনাব , এক ধনি বাক্তি বলেছিল যে কাল সকাল থেকে শুরু করে সন্ধ্যার আগ পজন্থ যত টুকু জমি হেটে আবার প্রথম জাইগাই ফিরে আসতে পারবে এই জমি সব তাকে দেওয়া হবে । এই কথা শোনার পর এক বাক্তি খুব সকাল থেকে হাঁটা শুরু করল এবং দুপুর ও হাঁটল এর পর সে একটু কালান্ত হইয়া গেছিল তারপরও সে হাটতেছিল । এর পর তার মনে হল আবার প্রথম জাইগাই তাকে ফিরে যেতে হবে না হলে সে অই জামি পাবে না । এর পর সে  দৌড়ানো শুরু করল ,যদিও সে অনেক কালান্ত ছিল , শেষ পজন্থ সে খুব কষ্ট করে প্রথম জাইগাই যেতে পারছিল । কিন্তু প্রথম জাইগাই যাওয়ার পর সে মারা গেল , যদিও সে অনেক জমি পাইছিল কিন্তু এই জমি দিয়া কি করবে এখন সে । সুতরাং বোঝা যাই লোভ মানুষকে মিত্যু পজন্থ নিয়া যাই। 

image source

অন্য এক লোভী বাক্তির গল্পঃ 

এক গরিব বাক্তি রিকসা চালাইত । এবং দিন আনে দিন খাই এই অবস্থা । একদিন সে একরাতে রিকসা চালাইতে চালাইতে রাস্তাই একটা ব্যাগ পেল এবং এই ব্যাগে অনেক টাকা ছিল । এই টাকা গুলো পাইয়া সে অনেক খুসি সে তাড়াতাড়ি করে বাসায় ফিরে গেল । এবং ভাবতে শুরু করল এত টাকা দিয়া সে কি করবে । সে এত টাকা এর আগে কখনও দেখিনি । সে টাকা গুলো কোথাই রাখবে কি করবে কিছুই বুজতে পারছিল না । এই ভাবে ভাবতে ভাবতে তার রাতে ঘুম হল না । সে এখন শুধু ভাবতে  থাকে । এত গুলো টাকা পাওার পর তার খাওয়া বন্ধ হইয়া গেছে । সে মরার অবাস্তাই পরিণত হইয়া গেছে। শেষ পজন্থ সে মিত্যু বরন করে। সুতরাং টাকা মানুষকে সুখি করে না । মিত্যু তেও পরিনত করে তোলে ।

image source

এর থেকে রক্ষার উপাইঃ 

  1. সম্পদ পাওয়ার আগে ভাবতে হবে , অই সম্পদ আমার কাজে আসবে কিনা ।
  2. সম্পদ পওয়ার পর সুখি হব কিনা। 
  3. সম্পদ এর জন্য কোন ক্ষতি হবে কিনা। 
  4. সম্পদ এর জন্য আমার জীবন হুমকির মুখে যাবে কি না।

যদি কোন বাক্তি এই গুলো ভাবে ,আসা করি মানুষ সঠিক পথে চলতে পারবে ।


image source

আমার পোস্ট ভাল লাগলে কমেন্ট করে জানাবেন । সবাই সুস্ত ও ভাল থাকবেন । সবার সুস্ত কামনা করছি। সবাইকে অনেক ধন্যবাদ । 
Sort:  

ভাইয়া আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আমাদের সমাজের অনেক মানুষ আছে যারা টাকা নেসায় তার সব কিছুই করতে পারে।
আমি তাদের ঘৃণা করি।

onek dhonobad vai

You got a 16.66% upvote from @postpromoter courtesy of @mrsadman!

Want to promote your posts too? Check out the Steem Bot Tracker website for more info. If you would like to support the development of @postpromoter and the bot tracker please vote for @yabapmatt for witness!

This post has received a 18.86 % upvote from @boomerang.

thanks @mrsadman vai apnr socetonota mulok post tir jonno ..vai apni parben steemit er maddhom e manus k soceton kore tulte vai..sob somoy apnar sathe aci vai..r amder sathe jodi apni thaken onk valo lagbo vai..

Loading...