সমাজ আমাকে নাম দিয়েছে বউ পাগলা

in #esteem6 years ago

সমাজ"

বউকে রান্নার কাজে সাহায্য করি, তাই সমাজ আমাকে নাম দিয়েছে বউ পাগলা।

বউ কাপড় কেঁচে দিলে, আমি কাপড় রশিতে ছাড়ায়ে দেই, তাই সমাজ আমাকে নাম দিয়েছে হিজড়া।

কোন কাজ করার আগে বউয়ের সাথে পরামর্শ করি, তাই সমাজ আমাকে নাম দিয়েছে কাপুরুষ।

আমি কখনো সমাজের কথায় কান দেই না৷ সমাজের কথা শুনে আমি মুচকি হাসি।

আমি জানি, আমি একবেলা না খেয়ে থাকলে সমাজ আমাকে রান্না করে খাওয়াবে না। আমি অসুস্থ হলে সমাজ আমার মাথার পাশে বসে বিনিদ্র রাত কাটাবে না। আমি অফিস থেকে ফিরতে দেরী করলে, সমাজের কেউ আমাকে ফোন করে বলবে না তুমি কোথায় আছো এখন? তুমি ঠিক আছো তো? আমি হতাশ হলে,

সমাজ
আমাকে বলবেনা তুমি আবার চেষ্টা করো, দেখে নিয়ো তুমি ঠিক পারবে।

দিন শেষে আমি সুখী মানুষ। আমার প্রতি আমার বউয়ের কোন অভিযোগ নেই। কারণ আমি শুধু ওর একজন স্বামীই না, আমি ওর
জীবনের সবচেয়ে ভাল বন্ধু !!