ওভেনে তৈরি নরম তুলতুলে বার্গার বান ৷৷ Homemade Soft Burger Bun Recipe.

in Hive Bangladesh3 years ago (edited)

▶️ Watch on 3Speak


আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমার নতুন আরেকটি রেসিপিতে আপনাদের সবাইকে স্বাগতম।
ফাস্টফুড খাবারের মধ্যে বার্গার খুব জনপ্রিয় একটি খাবার আর এটা আমরা কমবেশি সবাই চিনি বা খেয়েছি। বার্গার তৈরির মূল উপাদান হল বার্গারের বান। আমাদের অনেকেই আছে বার্গার ঘরে তৈরি করে থাকে কিন্তু বার্গারের বান টা বাইরে থেকে কিনে আনে। তবে আমরা একটু চেষ্টা করলেই এই বান ঘরে তৈরি করে নিতে পারি। এটা তৈরি করা কঠিন কিছু না খুবই সহজ।
তাই আজকে রেসিপিতে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে খুব সহজে নরম তুলতুলে বার্গার বান ঘরে তৈরি করবেন।

IMG_20210219_223601.jpg

আমি আজকে আপনাদের এ বার্গার বান ওভেনে তৈরী করে দেখাবো কিন্তু আপনারা চাইলে এটা চুলায়ও তৈরি করতে পারেন।
সে ক্ষেত্রে চুলায় বড় মুখ ওয়ালা একটা হাড়ি বসিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দেবেন ৫ মিনিটের জন্য। হাড়িটা যখন খুব গরম হয়ে যাবে তখন হাড়ির মধ্যে একটা স্টান দিয়ে বার্গার বানের সেভ দেওয়া লেচি গুলা একটা বেকিং ট্রেতে করে এর মধ্যে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিবেন ২০ মিনিট সময়ের জন্য। এই সময় চুলার আচ মিডিয়াম লোতে রাখবেন।

আশা করি আমার রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

আরো মজার মজার রেসিপি জন্য আমার ইউটিউব চ্যানেলটি দেখতে পারেন।
আমার ইউটিউব চ্যানেলঃ https://www.youtube.com/channel/UCHvNPM2DCMcHUemmoDfVzsQ/videos

রেসিপিটি দেখার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।
সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।


▶️ 3Speak

Sort:  

khub chomotkar arekti sohoj recipe. Apni khub sundorvabe o sohoje ranna sikhan eta osadharon. Video quality o valo tai sikhte bore feel hoy na.

Vai aida ekhon porjonto vari try kora hoy nai, insha'Allah next time chesta korbo. Thanks for sharing this recipe.

Gore bosei soft burger bun, r ki lage. Jkhn tokhon e banano jai... Bun gulo besh fluffy hoyeche.
Thanks for sharing the recipe with us...

আপু বাসায় একবার বানিয়ে দেখবেন।