নবীজির সোনার মদিনার অপরূপ দৃশ্য দেখে আমি অনেক আবেগী হয়ে গিয়েছিলাম|

in BDCommunity13 days ago

image.png

আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভাল আছেন| আজকে আমি আপনাদের মাঝে আবারো একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি| নবীজির সোনার মদিনা দেখে আমি অনেক আবেগী হয়ে গিয়েছিলাম| নিজের দেশ মনে হয়েছে অনেক আপন মনে হয়েছে সবকিছু| একটা সময় আমি সবকিছু ঘুরে ঘুরে একাই দেখেছি নতুন একটা দেশ অপরিচিত এরকম কিছুই আমার কাছে মনে হয় নাই| আমরা কাফেলার মাধ্যমে ওমরা হজ পালন করতে গিয়েছিলাম প্রথমে মদিনায় গিয়েছিলাম মদিনায় থেকেছি আট দিন সমস্ত জায়গা ঘুরে ঘুরে দেখেছি এবং ইবাদত করেছি| ইবাদতে কোন ত্রুটি রাখেনি তাই হয়তোবা অনেক জায়গায় যাওয়া হয়েছে সেগুলো আপনাদের সাথে শেয়ার করা হয়নি কারণ আমি ইবাদাতে এত বেশি ব্যস্ত ছিলাম কখনোই নিজের কাছে যে একটা স্মার্ট ফোন আছে অনেক ক্ষেত্রে এটা মনে হয়নি| আমি আমার সাধ্যমত যতোটুকু নিয়েছি এতটাই আমি আপনাদের ব্লক তৈরী করে শেয়ার করলাম আশা করব আপনাদের কাছে ভালো লাগবে আমার ভুল ত্রুটি গুলো ক্ষমাদৃষ্টিতে দেখবেন কারণ জানার কোন শেষ নেই আমি নিজেকে অজ্ঞ মনে করছি কারণ আমি অনেক কিছু ইসলামে জানিনা| যতটুকু জানি এতটুকুই আপনাদের মাঝে শেয়ার করেছি এবং বলার চেষ্টা করেছি যে সকল জায়গায় গিয়েছি |যে সকল জায়গায় যাওয়া হইছে ঐ সকল জায়গা সম্পর্কে মোয়াল্লেম আমাদেরকে গাড়িতেই বলেছে এবং আগে থেকেই আমরা কিছু জানতাম হয়তোবা আমি সুন্দর করে আমার ব্লগে বলতে পারি নাই এজন্য আমার ভুলগুলো ক্ষমার দৃষ্টিতে দেখবেন |আমাদের প্রথমে নিয়ে যাওয়া হয়েছিল নবীজির রওজা শরীফে তারপর জিয়ারা করতে নিয়ে গিয়েছিল বাসে করে প্রথমে মসজিদুল কুবাতে ইসলামের ইতিহাসের প্রথম মসজিদ হচ্ছে মসজিদুল কুবা মসজিদের কুবার এত বিশালত্ব এত বড় জায়গা আমি আসলে ঘুরে শেষ করতে পারিনি আমি সামনে থেকে কিছু ক্লিপ নিয়েছি সেগুলোই আপনাদের সাথে শেয়ার করেছি| খেজুর বাগানে গিয়েছিলাম সেখানকার কিছু দৃশ্য আমি তুলে ধরেছি| উহুদের পাহাড়ে গিয়েছিলাম সেখানকার কিছু দৃশ্য আমি তুলে ধরেছি ৭০ জন যে সাহাবী ছিলেন ওখানে গিয়ে দোয়া করেছি| যতোটুকু পেরেছি অতটুকুই আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি|

বন্ধুরা, আমি আশা করব আমার আজকের ব্লগটা আপনাদের কাছে ভালো লেগেছে ভালো লেগে থাকলে অবশ্যই আমার চ্যানেলটিতে সাবস্ক্রাইব করবেন এবং আমার পাশে থাকবেন আপনারা আমার পাশে থাকলে আমি আপনাদের জন্য নিত্য নতুন কনটেন্ট নিয়ে হাজির হয়ে যাব আপনাদের মাঝে প্রতিদিনের মতন| আমি আবারো বলছি আমার ভুল ত্রুটি গুলো ক্ষমাদৃষ্টিতে দেখবেন| জীবনে স্বপ্ন দেখেছি স্বপ্নপূরণ হয়েছে আলহামদুলিল্লাহ আমি আমার ভালো লাগা থেকেই আপনাদের সাথে আমার এই ব্লকটা শেয়ার করছি| আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমার কমেন্ট বক্সে অবশ্যই জানাবেন| আপনার আমার পাশে থাকবেন এটাই আমার কাম্য| সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবেন প্রজন্ম গরম পড়েছে| আমরা চেষ্টা করব পানীয় খাবার বেশি খেতে ডিহাইড্রেশনে আমরা ভুগতেছি এটা থেকে বের হওয়ার জন্য আপনার অবশ্যই প্রয়োজন এর বাহিরে ঘরের বাইরে না থাকাই ভালো ছায়া জায়গায় যত পারবো থাকার চেষ্টা করব| অসহায় মানুষের পাশে এসে দাঁড়াবো | এই প্রত্যাশায় আজ আসি আবার দেখা হবে অন্য কোন কনটেন্টের সাথে কতক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন অবশ্যই আমার পাশে থাকবেন |আপনার আমার পাশে থাকলে আমার সামনের পথচলা আরো বেশি সহজ হয়ে যাবে আপনাদের মাধ্যমে আমার চ্যানেলে যদি কেউ নতুন হয়ে থাকেন তাহলে অবশ্যই আমার চ্যানেলটিতে সাবস্ক্রাইব করবেন |