জীবনে প্রথমবার কাবা ঘর দেখে অনেক আবেগী হয়ে পড়েছিলাম |

in BDCommunity11 days ago

image.png

আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনারা সবাই ? আশা করি ভালো আছেন | আজকে আমি আপনাদের মাঝে আবারো একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি | আমিও ওমরা হজ পালন করার জন্য সৌদি আরব গিয়েছিলাম আমি মদিনা শরীফের কিছু ভিডিও আপনাদের সাথে শেয়ার করেছি | নবীজির সোনার মদিনা ছেড়ে যখন আসতেছিলাম তখন চোখের পানি আর ধরে রাখতে পারিনি আমি জানিনা কোথা থেকে যেন আমার কান্না আসতেছিল কি যেন একটা ছেড়ে চলে যাচ্ছি এটা বারবার মনে হচ্ছিল বারবার ঘুরে ঘুরে দেখছিলাম মদিনার অপরূপ সৌন্দর্য যেটার মায়া আপনাকে পড়তেই হবে | আমি আট দিন থেকেছি নবীজির রওজা শরীফে | আমি একা একা মদিনায় যে এরিয়াতে আমি থেকেছি সব জায়গায় ঘুরেছি | আমার কাছে অপরিচিত কোনো শহর মনে হয়নি আপন মনে হয়েছে মনে হয়েছে হয়তোবা আমি আগে কখনো এসেছি নাহলে তো পরিচিত হলো কিভাবে | আমার মনের মধ্যে কখনো মনে হয় না আমি হারিয়ে যেতে পারি | মদিনা শরীফ থেকে চলে আসার সময় আমরা মদিনার শেষ মসজিদ মসজিদে মিকা থেকে দুই রাকাত সালাত আদায় করে মক্কার উদ্দেশ্যে রওনা হয়েছি দোয়া পড়তে পড়তে আমরা হোটেলে গিয়ে আর দেরি করিনি সবাই খাবার খেয়ে রেস্ট নিয়ে এক ঘন্টা পর ওমরা হজের উদ্দেশ্যে কাবা ঘরের সামনে চলে যায় |প্রথমবার কাবা ঘর দেখে আপনি যেই দোয়া করবেন সেই দোয়া কবুল করে নেয় আল্লাহ | আমার জানা মতে এবার রমজানে 80 লক্ষ মানুষ ওমরা হজ করেছে তার মধ্যে আমরাও ছিলাম | ওমরা হজ পালন করে আমরা সবাই মিলে হোটেলে ফিরে আসি তারপর এক ইঞ্চি করে চুল কেটে ফেলি আর ছেলেরা মাথার ন্যাড়া করে ফেলে | এরপর সবাই মিলে আমরা ইফতারি করি | আল্লাহর রহমতে আমরা ওমরা হজ পালন করেছি | জীবনে একবার হলেও আল্লাহ যেন সবাইকে তৌফিক দান করে ওমরা হজ পালন করার | এই দোয়াই আমি করি |

বন্ধুরা, আমি আশা করবো আমার ব্লগটি আপনারা দেখেছেন আপনাদের কাছে ভালো লেগে থাকলে অবশ্যই আপনার মূল্যবান মতামতি আমার কমেন্ট বক্সে জানাইতে পারেন | আমার ভুল ত্রুটি গুলো আমার দৃষ্টিতে দেখবেন | আমি আমার ভালোলাগা থেকে আপনাদের মাঝে ব্লক শেয়ার করি | আপনারা যদি কেউ আমার চ্যানেলটিতে নতুন হয়ে থাকেন অবশ্যই আমার চ্যানেলটিতে সাবস্ক্রাইব করবেন | প্রচণ্ড গরম পড়েছে সবাই আমরা তরল খাবার খাব স্বাস্থ্যবিধি মেনে চলবো যাতে করে অসুস্থ হয়ে না পড়ি | এই প্রত্যাশায় আজ আসে আবার দেখা হবে অন্য কোন কনটেন্টের সাথে ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন |অবশ্যই আমার পাশে থাকবেন আপনার আমার পাশে থাকবেন ,এটাই আমার কাম্য |