বাংলাদেশের ব্যাডমিন্টন কালচার

in BDCommunity3 years ago

শীতের সন্ধ্যার একটি অসাধারণ সময় হচ্ছে ব্যাডমিন্টন খেলা। ব্যাডমিন্টন বাংলাদেশের একটি অত্যান্ত জনপ্রিয় খেলা এবং বাংলাদেশে শীত মানেই ব্যাডমিন্টন।
এখন আমি জেখানে বসে আছি, সেটা খুবই ছোট একটা ব্যাডমিন্টন খেলার মাঠ৷ ছেলেরা এখানে বেশ মজা করেই তাদের টাইম স্পেন্ড করে৷ এখন মূলত ওয়ারমাপ অপশন টা চলছে৷ ছেলেরা নিজেদের মদ্ধ্যে শরীর গরম করার মতো করে খেলছে।

বাংলাদেশের, এই শীতের কালচার টা একটা অন্যতম সেরা সময়া। এই কালচার টা বাংলাদেশ থেকে হারাতে বসেছে। যদিও এই কালচার এতো তারাতাই এক্কেবারে বিলুপ্ত হবার নয়৷

আমি গত বছর দুয়েক হলো খেলার মাঠে তেমন একটা একটিভ না। শরীর টা বেশ ভারী মনে হয় আজকাল৷ আমি জানি না, এটাই আমাদের বয়সের কারনে কি না। আল্লা মালুম।

জানি না আমি, তবে আজ আমি সিদ্ধান্ত নিয়েছি জে আজ আমি খেলার মাঠে নাম্বই৷ 😁😁😁

জাই হোক, এই এন্ড্রয়েডের যুগে খেলার মাঠ এবংং খেলাধুলা মানুষ প্রায় ভূলতেই বসেছে৷ মানুষ আজকাল আর খেলামুখি হয় না। মানুষ আজকাল মাঠ বিমুক হয়ে গিয়েছে। একটা সময় জে মাঠগুলো মুখরিত থাকতো, আজ সেই মাঠগুলোই একদম ফাকা পরে থাকে৷

এটা আমাদের ব্যার্থতা জে আমরা, আমাদের ছেলেদের খেলার মাঠে টানতে পারি না৷ এটা আমাদের চরম ব্যার্থতা৷ তবে এই ব্যার্থতার মাঝেও জে কিছু মানুষ এখনো মাঠে নামে এবং আমাদের মধ্যেই কেও কেও তাদের সাপোর্ট করছে এটাই আমাদের পাওয়া৷ এর জন্যই আমরাজাতি হিসাবে সুসংগঠিত বলে আমার মনে হয়৷