ফ্রাই বন

in BDCommunity4 years ago

IMG_20200927_203047.jpg

আসসালামু আলাইকুম বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন । আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন ।
আজ আমি আপনাদের সামনে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হলাম । আমি আজ আপনাদেরকে দেখাবো কিভাবে ঘরে বন রুটি তৈরি করবেন এবং তেলে ভেজে । প্রথমে আমি এককাপ কুসুম গরম পানির ভিতর দের টেবিল চামচ ইস্ট ও ৩ টেবিল চামচ চিনি দিয়ে ৫ মিনিট ঢেকে রাখবো ।

IMG_20200919_173810.jpg

পাঁচ মিনিট পরে ইস্ট যখন ফুলে উঠবে তখন এর মধ্যে দিয়ে দিব দেড় কাপ ময়দা ও হাফ কাপ সোয়াবিন তেল । আপনারা চাইলে এখানে বাটার ব্যবহার করতে পারেন এতে বনরুটির সাদ আরো বৃদ্ধি পাবে । এখন এরমধ্যে ৩ টেবিল চামচ গুড়া দুধ দিয়ে দেব । এবার এটাকে ভালোভাবে মেখে একটি মন্ড তৈরি করব । মন্ড টি তৈরি হয়ে গেলে এটাকে ঢাকনা দিয়ে ঢেকে এক ঘন্টার জন্য রেখে দিব । একঘন্টা পরে এটা ফুলে যাবে । এখন এটাকে আমি আরেকটু ভালোভাবে ছেনে আমি সমান ছয় টুকরা করব এবং প্রত্যেকটি টুকরা সুন্দর করে গোলাকৃতির করে নিব । এখন এটাকে ৫ মিনিটের জন্য রেখে দিব ।

IMG_20200919_210030.jpg

পাঁচ মিনিট পরে এগুলা আমি চুলায় মিডিয়াম আছে তেলে ভেজে নিব। ভয় পাওয়ার কিছু নাই এর ভিতরে কোন প্রকার তেল ঢুকতে পারে না । এভাবে ৭ থেকে ১০ মিনিট ভাজলে তৈরি হয়ে যাবে বন রুটি ।IMG_20200927_202818.jpg

উপকরণ :
দেড় কাপ ময়দা
দেড় টেবিল চামচ ইস্ট
৩ টেবিল চামচ চিনি
হাফ কাপ সোয়াবিন তেল অথবা বাটার

সকলকে ধন্যবাদ

Sort:  

Hi @rummansk, your post has been upvoted by @bdcommunity courtesy of @rem-steem!


Support us by voting as a Hive Witness and/or by delegating HIVE POWER.

JOIN US ON