অনুসন্ধান #২

in BDCommunity2 years ago

আমি তাদের কথা অনুমান করে অনুসন্ধান শুরু করেছিলাম। আমি ধরে নিয়েছিলাম যে আমার ছোট বোনটি নিজের পুরো নাম তাদের কাছে বলেছিল, তাই হয়তো তারা নিজের কোন উপাধি ব্যবহার করার প্রয়োজন মনে করেনি। আমি নিজের বোনের নিখোঁজ হওয়ার বিষয়টি নিয়ে তাদের মুখোমুখি হতে চেয়েছিলাম। আমি ভেবেছিলাম আমি হয়তো তাদের কাছ থেকে কোন ধরনের প্রতিক্রিয়া পেতে পারি। কিন্তু গল্প ভিন্ন তৈরি হচ্ছিল, তারা আমায় নিয়ে খেলছিল। যা আমাকে আরো বেশি রাগিয়ে দিয়েছিল। আমাকে এর কারণে বিচলিত মনে হচ্ছিল।

তারপরও আমি তাদের মুখোমুখি হয়েছিলাম এবং নিজের উদ্বেগ বিকিরণ বলে মনে হচ্ছে। তিনি আমাকে সব গুলো প্রশ্নের ভিন্ন রকম উত্তর দিয়েছিলেন। তিনি আমাকে বলতে শুরু করেন, গ্রামের লোকেরা কি বলেছে আমি জানিনা। কিন্তু আমি দিনের বেলা শুধু ঘুমাই এবং আমার একটি লাইব্রেরী রয়েছে যেখানে আমি পড়ি। আপনি কি আমার লাইব্রেরী টি দেখতে চান? আমি বুঝতে পারছিলাম তিনি আমাকে ভীড় থেকে আলাদা করার চেষ্টা করছে, যাতে তাকে আরো দ্রুত নিষ্পত্তি করা যায়। আমি নিজেকে শান্ত করার জন্য একটি দীর্ঘশ্বাস নিয়েছিলাম। একজন পাঠক হয়তো রাতে স্বীকার করে এবং দিনে ঘুমায়।

আমি তার দেখা ভ্যাম্পায়ার সম্পর্কে অনেক বই পড়েছিলাম। আমাদের মধ্যে ভ্যাম্পায়ার সম্পর্কে সমস্ত আলোচনা আমাকে কোন চূড়ান্ত প্রমাণের কাছাকাছি নিয়ে যাচ্ছিল না। যদি আমি তার সংগ্রহটি দেখার প্রয়োজন। তার মধ্যে নিজের প্রয়োজন অনুযায়ী কোন কিছু আছে কিনা তা খুঁজে বের করতে হবে। আমি বুঝতে পারছিলাম আমার খ্যাতি আমাকে এগিয়ে যেতে সাহায্য করছে। কারণ কয়েক বছর আগে থেকেই আমি তুলে নিয়েছি এমন কিছু নিদর্শন তা আমার কাছে রয়েছে। আমি তার চোখের গভীরে তাকানোর চেষ্টা করলাম কিন্তু বি মুগ্ধতা ছাড়া আর কোন কিছুই খুঁজে পেলাম না।

আমার মনে হচ্ছিল তিনি একজন অদ্ভুত মহীয়সী ছিলেন যিনি রাতে বিনোদন এবং দিনের বেলা পড়তে পছন্দ করতেন। কিন্তু আমি চেষ্টা করছিলাম তার সমস্ত উন্মাদনার অন্য কোন ব্যাখ্যা খুঁজে বের করার। এটা হয়তো বোকা মিয়া আমি কিছু বুঝতে সমাধানে ঝাঁপিয়ে পড়েছিলাম তবুও আমি সমাধান খুঁজছিলাম। আমি তার হাতের তালুতে একটি ক্রস নেকলেস লক্ষ্য করছিলাম। আমার মনে হচ্ছিল না তিনি এই বিষয়ে কোনো রকম আগ্রহী ছিলেন । যার জন্য আমি তাকে বিদায় জানানোর সিদ্ধান্ত নেই। তিনি যখন হাত নাড়াতে তার হাতের তালু বের করল, তখন তার মুঠি শক্ত ছিল।

কিন্তু কোন জ্বলন্ত সংবেদন কোন কিছুর ইঙ্গিত দিচ্ছিল। আমি শুধু দীর্ঘশ্বাস ফেলেছিলাম। সেই রাতে পরে আমি তার কুটিরের জানালা দিয়ে তাকে লক্ষ্য করছিলাম। তার মধ্যে ক্রস জিনিসটা বেশ মজার ছিল। ঘরের মধ্যে হলেও তারা সূর্যের আলো ঠিকই পাচ্ছিল। কিন্তু লক্ষ্য করার বিষয় ছিল একটি আকৃতি কেন তাকে আঘাত করছে? আমি জানতে পেরেছিলাম পৌরাণিক কাহিনী এবং কিংবদন্তি কিছু সত্য সবসময় তার মধ্যে বিদ্যমান থাকবে। তিনি রসুন খেতে না পারলেও তার কাছাকাছি তিনি সবসময় থাকবেন। কারণ ইতালিতে রসুন ছাড়া খাবার পরিবেশন করা এটা অসম্ভব ছিল।

তাই তিনি তার রাঁধুনিকে বলেছিলেন অতিথিদের জন্য খাবার তৈরি করার সময় রসুন ব্যবহার করতে। কিন্তু তিনি কোন রকম স্বাদ গ্রহণ করেননি। আমি ইতিমধ্যেই বুঝতে পেরেছিলাম তিনি কে। এটা বের করতে আমার খুব বেশি সময় লাগেনি। আমি তার মধ্যে কিছু পরিচিত এবং স্পষ্টতই খুঁজে পেয়েছিলাম। আমি বুঝতে পেরেছিলাম তিনি তার নাম সম্পর্কে মিথ্যে বলেছিলেন। প্রথমে আমি ভেবেছিলাম তিনি হয়তো একজন ভ্রমণ ব্যবসায়ী। যার কারণে হয়তো তিনি তার নাম ঢেকে রেখেছিল, কারণ তার সীমান্তের ট্যাক্স নিয়ে কিছু সমস্যা তৈরি হয়েছিল।

কিন্তু আমি বুঝতে পেরেছিলাম তার নাম প্রকাশ না করার আরও একটি খারাপ কারণ রয়েছে। আমি দীর্ঘশ্বাস ফেলে নিজের প্রতি আরো সতর্ক হলাম। তিনি চাঁদের দিকে তাকিয়ে ছিলেন যেটি তখনো অর্ধচন্দ্র রয়েছিল। আমি বুঝতে পারছিলাম তার নেকড়ে রূপে ফিরে যাওয়ার জন্য হয়তো এটি একটি ভালো সময় হবে। এটা খুব খারাপ সময় ছিল, কারণ আমি সত্যিই বুদ্ধিহীন হত্যাকে ঘৃণা করতাম। আমি তোকে বললাম আপনি আর বেশিক্ষণ চিন্তা করবেন না আপনার ভাই আর আপনি আর বেশিক্ষণ বিরক্ত হবেন না।

IMG_20220727_191106.jpg

Sort:  

You post has been manually curated by BDVoter Team! To know more about us join our Discord.


Delegate HIVE POWER to us & earn HIVE daily.

FOLLOW OUR HIVE AUTO CURATION TRAIL