হ-য-ব-র-ল

in BDCommunity4 years ago

১.
রাতেবেলা আনমনে হাটছিলাম। হেলতে ঢুলতে আপন মনে হেঁটেই যাচ্ছিলাম। রাজ্যের দুশ্চিন্তা মাথায় নিয়ে। হঠাৎ পায়ের মধ্যে ধাক্কা খেয়ে কি যেন একটা কয়েক হাত দুরে গিয়ে পরলো। স্ট্রিট লাইটের আলো জিনিসটির উপরে পরতেই চক চক করে উঠলো। আমি হালকা একটু তাকিয়ে দুই পা এগিয়ে যেতেই একটু সন্দেহ হল। আবার দু'পা পিছনে গিয়েই জিনিসটি হাতে নিয়ে দেখি একটা প্রদীপ । প্রথমে ঠিক বুঝতে পারি নিই। হাল্কা ময়লা ছিল ঘষাঘষি করে পরিষ্কার করার চেষ্টা করতেই প্রদীপ থেকে দৈত্য বেরিয়ে আসলো। প্রথমে দৈত্যকে দেখে ভয় পেয়ে গিয়েছিলাম পরে আশ্বস্ত হলাম না এই সেই আলাউদ্দিনের জাদুর চেরাকের দৈত্য।

দৈত্য বেরিয়ে এসেই বলল, 'হুকুম করুন জাঁহাপনা, আপনার কি চাই? নারী, বাড়ি, গাড়ি, আর কি কি?'

আমি মনে মনে ভাবছিলাম এটাই একটা সুযোগ কোটিপতি হওয়ার। সুযোগ বার বার আসে না রে মাহাবুব। চটফট বলেই ফেললাম, 'ডিজি সাহেবের ড্রাইভার হতে চাই।'

দৈত্য ব্যাটায় অবাক হয়ে বলল, 'ধুর মিয়া, ফাজলামির আর জায়গা পান না। আপনি আমার সাথে ফাজলামো করেন।'

বললাম, 'আরে নাহ! কিসের ফাজলামি। আমি ফাজলামি করলাম কোথায়?'

দৈত্য রেগেমেগে তেলে বেগুনে আগুন, বলল, 'ফাজলামিই না তো কি? আমার কাছে মানুষ কো কিছুই না চায়, আজব আজব চাওয়া পাওয়া। আর আপনি কিনা মিয়া ড্রাইভার হতে চান!

বললাম, না আমি ড্রাইভারেই হতে চাই 'এদেশে ডিজির ড্রাইভার মানে, ১০ তলার একটি বাড়ি, ৭ তলার তিনটি বাড়ি, ২৪ টি ফ্ল্যাট, ৩ টি গাড়ি সহ একশো কোটি টাকারও বেশি সম্পদের মালিক।'

দৈত্য রীতিমত টাসকি খায়ে গেলো। বেচারা মন খারাপ করে বলল, 'জনাব, আমার প্রদীপটা দ্রুত দিন। আমি আরব্য রজনীতে ফিরে যেতে চাই, এদেশে আমার ভাত নাই।'

২.
দেশে একটা নতুন ট্রেন্ড চালু হইছে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ। প্রায় নিউজে দেখি ওমুক তমুক কে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে।

আচ্ছা এই বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষনটা কেমন করে করে? আমার মাথায় আসে না।

যাই হোক ঢাকা বিশ্ববিদ্যালয় ভিপি নুরুল হক নুরুর নামে ধর্ষন মামলা করেছে এক মেয়ে। এই নিয়ে ফেসবুক পাড়ায় চলছে তুলকালাম কান্ড।

এক একজন এক এক ধরণের বিশ্লেষন দিচ্ছে। কেউ বা বলছে নুরুর ভয়ে সরকার ভীত। কেউ বলছে নুরু কে দমিয়ে রাখার পায়তারা।

কেউ বা অগ্নীঝরা বক্তব্য দিয়ে ফেসবুক কাপাচ্ছে। কেউবা বলছে আগামীর প্রধানমন্ত্রী নুরু। কেউবা বলছে সাহসের বাতিঘর।

কেউ বা বলছে দুর্বল স্ক্রিপ্টের নাটক। কেউবা বলছে অন্দরমহলে নতুন কোন ঘটনা হয়তো ঘটে গেছে যার কারণে নতুন ইস্যু বাজারে ছেড়ে পাবলিকদের ব্যস্ত রাগাতেই এই পরিকল্পনা।

অনেকেই আবার ভাবছে এরশাদের জায়গা পূরন করতেই সরকারের কুটচাল। বার বার নুরু কে আলোচনায় রাখতেই এই নাটক। নুরু কে দ্বিতীয় এরশাদ বানানোর একটি সূক্ষ্ম পরিকল্পনা চলছে। তাই তাকে দিয়ে মাঠ গরম করাচ্ছে।

ধুর আমার তাতে কি। কি হচ্ছে হোক। আমি বরং নাকে খাটি শরীষার তৈল দিয়ে ঘুম পারি।

images 1.png

SOURCE

Sort:  

Hi @steemitwork, your post has been upvoted by @bdcommunity courtesy of @rehan12!


Support us by voting as a Hive Witness and/or by delegating HIVE POWER.

JOIN US ON