পারফেক্ট দম্পতি

in BDCommunity3 years ago

Polish_20210430_170051039.png

সুখ শান্তির ডেফিনিশন জানিনা,তবে দিনশেষে এতোটুকু বুঝি তার কোনো আচরণে কোনোদিন নিজেকে ইনফিরর/সুবিধাবঞ্চিত অনুভব করিনি।আলহামদুলিল্লাহ।

কোনোদিন সে এটা বুঝায়নি সে উত্তম আমি অধম। কোনোদিন চুল,দাত,নাক মুখ চোখ,গায়ের রঙ নিয়ে এমন কোনো কথা বলেনি যাতে সেল্ফ কনফিডেন্স তলানিতে চলে যায়। কোনোদিন এটা দাবী করেনি যে তার বউ পটের রানী অথবা শপিং সেন্টারের পুতুল সেজে থাকবে।

সে যে চাকুরী করে,তার যে সামাজিক অবস্থান তাতে সে চাইলেই সেরা থেকে সেরা সুন্দরী বিয়ে করতে পারতো।পারফেক্ট লাইফ পার্টনারের ডেফিনিশন আমি জানিনা,কোনো মানুষ কী আদৌ পারফেক্ট হয় কিনা হতে পারে কিনা তাও আমার জানা নাই।কারন,আমাকে কখনোই কারো জন্য পারফেক্ট হতে কস্ট করতে হয়নি।

কেয়ামতের দিন একজন সাদামনের মানুষের সার্টিফিকেট তাকে দিতে আমার কোনো আপত্তি নেই। পুরুষের প্রভুত্ত আর সৌন্দর্যপ্রীতিকে পায়েদলে সত্যিকার অর্থে ভালোবাসতে জানা একজন অসাধারণ মানুষ সে।

বেশিরভাগ মানুষেরই জীবনের সুখতলি শেষ হয়ে যায় পারফেক্ট লাইফ পার্টনার খুজতে খুজতে। যে মানুষটার সাথে থাকলে আপনার কোনো কমতি অনুভব হয়না,খামতি মনে থাকেনা ভেবে দেখুন অনেক কিছু না থাকার পরেও সেই আপনার পারফেক্ট লাইফ পার্টনার।

আর যার সাথে থাকলে সবসময় মনে হয় আপনি পায়ের নখেরও সমান নন,আপনি কতো খুদ্র তারচেয়ে,যে কথায় কথায়,আচার-আচরণে আপনার অনুভূতিতে সুপ্রিম মাস্টার হয়ে থাকে,সারাক্ষণ আপনি যে তার যোগ্য না,তাকে ডিসার্ভ করেন না বুঝিয়ে দেয় তার সাথে এক বালিশে ঘুমিয়ে জীবন কাটিয়ে দিলেও সে আপনার জন্য পারফেক্ট না।সে জীবনসাথী হলেও একজন ভালো বন্ধু কখনোই না।