নতুন আলু দিয়ে গরুর মাংসের ঝাল তরকারি|

in #hive4 months ago

image.png

আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আশা করি ভাল আছেন| আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে আবারও হাজির হয়ে গিয়েছে| আমার আজকের রেসিপিটা হচ্ছে গরুর মাংসের ঝোল এবং ঝাল তরকারি| একটু ভিন্ন স্বাদের রান্না করার চেষ্টা করেছি গরুর মাংসের ঝাল তরকারিটা নতুন আলু দিয়ে| আমার কাছে ঝোল তরকারি অনেক বেশি ভালো লাগে পাতলা ঝোল থাকে মাংসের সেটা গরুর মাংস হইতে পারে কিংবা মুরগির মাংস পাতলা চুল তরকারিটা খেতে খুব মজা লাগে গরম ভাতের সঙ্গে অথবা চালের আটার রুটি, চিতই পিঠা, ছিটা পিঠা, এ সকল পিঠা দিয়েও খেতে অনেক ভালো লাগে পাতলা ঝোল তরকারিটা মাংসের সঙ্গে আলোনা দিলে কেমন যেন ব্যাপারটা জমে ওঠে না আমার কাছে।| আমার আজকের এই গরুর মাংসের ঝোলদার কাটে রান্না করতে যেসকল উপকরণগুলো লেগেছে এগুলো কিন্তু আপনার হাতের নাগালেই আছে| গরুর মাংস লাগছে তিন কেজি, শুকনা মরিচ, জিরা, জয় ফল জয়ত্রী, ধনিয়া গুড়ি, মরিচের গুড়ি, হলুদের গুড়ি, স্বাদমতো লবণ, পরিমাণ মতো সয়াবিন তেল, পেঁয়াজ কুচি, এবং গরম মসলার গুঁড়ি, তেজপাতা,এগুলো যদি আপনার হাতের নাগালে থেকে থাকে তাহলে অবশ্যই আমার রেসিপিটা দেখে বাসায় রান্না করে খেয়ে দেখতে পারেন |আমার আজকে রান্নাটা সুস্বাদু হয়েছে নাকি আমি বানিয়ে বাড়তি কথা বলছি মোটেও না আসলেই অনেক বেশি মজা হয়েছিল| আর কথা বাড়াবো না চলেন দেখে আসি আমার আজকের রেসিপিটা আমি কিভাবে মাটির চুলায় শুরু থেকে শেষ পর্যন্ত কিভাবে রান্না করেছিলাম|

বন্ধুরা, আমি আশা করব আপনাদের কাছে আমার আজকের এই রেসিপিটা ভালো লেগেছে| ভালো লেগে থাকলে অবশ্যই আপনার মতামতটি আমার কমেন্ট অপশনে জানাতে ভুলবেন না| রান্নাটা আমার কাছে মনে হয় সবাই করতে পারে কিন্তু যে যে জায়গা থেকে রান্না করে সেই পারফেক্ট| সবার রান্নার ধরনের একরকম না আর সবাই রান্না করলে যে খেতে ভালো হবে এমনটা না তবে একটা জিনিস চেষ্টা করতে করতে একটা সময় পারফেক্ট হয়ে যায়| তাই যেকোনো জিনিস আমরা যদি চেষ্টা করি তাহলে অবশ্যই সফল আসবে| আমি একটা সময় একটা ডিম ও ভাসতে পারতাম না আগুনের কাছে যাইতে আমার খুব ভয় লাগতো| সেই আমি এখন মাটির চুলাতেও রান্না করতে ভয় লাগে না |মানুষ অভ্যাসের দাস| কথায় আছেনিজের উপর মানে ঘাড়ে পড়লে সবাই সবকিছু পারে| আমার ব্যাপারটাও হয়েছে ঠিক তেমন| চেষ্টা করতে করতে এখন আমি সবটাই পারি সবটাই আমার হাতের মধ্যে কোন কিছুকে এখন আর ঝামেলা মনে হয় না| তাই জীবনের চেষ্টার কোনো ত্রুটি রাখতে নেই| আজ এ প্রত্যাশাই আবার দেখা হবে অন্য কোন কন্টেন্টের সাথে |ততক্ষণ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন অবশ্যই আমার পাশে থাকবেন আপনারা আমার পাশে থাকবেন এটাই আমার কাম্য |

Sort:  

Congratulations @nimni! You have completed the following achievement on the Hive blockchain And have been rewarded with New badge(s)

You distributed more than 500 upvotes.
Your next target is to reach 600 upvotes.

You can view your badges on your board and compare yourself to others in the Ranking
If you no longer want to receive notifications, reply to this comment with the word STOP

To support your work, I also upvoted your post!

Check out our last posts:

It's the Christmas season: give your friends a gift