পরিবারের বড় ছেলেরা সব সময় ছেলে হিসাবে আদর্শ হয়

in #idealboy6 years ago

পরিবারের বড় ছেলেরা সব সময় ছেলে হিসাবে আদর্শবান হয় । এরা সব সময় পরিবারের কথা চিন্তা করে । আমি  আমার নিজের বড় ভাই এর কথা বলতে পারি ।আমার মনে হয় আমার মনে হয় আমার বড় ভাই আমাদের পরিবারের একটা বট গাছ । যে গাছের নিছে অনেকে আসে। আর আমার বড় ভাই সব কিছু থেকে সবাইকে রক্ষা করতেছে ।আমারতো পিতা নাই ।এজন্য সব কিছুর ভার বহন করতে হয় আমার বড় ভাই এর। 

তার নিজের সুখ বিসর্জন দিয়া আমাদের পড়াশুনা করাছেন শুধু আমি নই আমার ও বড় একটা ভাই আসে ,আমাদের ২ ভাই কে পড়া শুনা করাছেন ।আমাদের পরিবার খুব বেশি ধনি নই। আমাদের ২ ভাই এর পড়াশুনা করাতে বড় ভাই এর একটু কষ্ট হইয়া যাই ।তাও তিনি কষ্টের কথা কেওকে বলেন না। শুধু আমার বড় ভাই এ নই ।পৃথিবীতে এমন হাজার পরিবার আসে যে গুলোর  ভার বহন করতে হয়। পরিবারের বড় ছেলেকে । 

এর পথ অনুসরন করে আমাদের দেশে একটি নাটকও তৈরি করেছেন । নাটকটি হল বড় ছেলে   

আমার মনে হয়। এই নাটকটি বাংলাদেশের এমন কোন লোক নাই যে দেখেনি । এই নাটকটি সত্য ঘতনার অবলম্বনে তৈরি করা হইচে । এটি বাংলাদেশে আমার দেখা মতে সর্ব শ্রেষ্ঠ নাটক । 

বড় ছেলেদের করনিওঃ

বড় ছেলেরা এমনিতেই আদর্শ বান ছেলে হইয়া থাকে। 

  1. পিতা মাতার কথা শুনা। 
  2. বাবা মাকে দেখা শুনা করা। 
  3. ছোট ভাই বোন থাকলে তাদেরকে সাহায্য করা এবং মানুষের মত মানুষ করে তোলা।
  4. পরিবারের সকল কাজ নিজে করা এবং পিতাকে নিচ্ছন্ত করা। 
  5. পড়া  শুনা শেষ করে পিতার সপ্ন মত একটা সুন্দর চাকরি খুঁজা। 
  6. পিতা মাতার সাথে খারাপ আচরন না করা।
আমার মনে হয় ।আল্লাহ নিজের নিয়ামত দিয়া বড় ছেলে দের তৈরি করেন। আমার দেখা মতে সকল বড় ছেলেরাই খুব ভাল হয়। এটা বাস্তবিক । আমার পোস্ট যদি ভাল লাগে তাহলে কমেন্ট করে জানাবেন ।এবং সবাই সুস্ত ও ভাল থাকবেন । 


Sort:  

This post has received a 11.91 % upvote from @booster thanks to: @smsadman.

@steem881 you're on the @abusereports naughty list!
If you do not stop, your account will be rendered invisible on Steemit. Bad Steemian! Bad!