If you want to post on your life please read the post.

in #photography5 years ago

জীবনে সুখী হতে কে না চায়। জীবনকে সুখী করতে হলে আমাদের কত।কেউ কৃষিকাজ করে কেউ চাকরিজীবী কেউ সমাজের বিভিন্ন ধরনের কাজ করে জীবিকা নির্বাহ।আমাদের দেশে বিভিন্ন ধরনের পেশাজীবীদের সমারোহ এবং সমাগম।এসব লোক তাদের জীবিকা নির্বাহের জন্য বিভিন্ন ধরনের কাজকর্ম করে থাকে এবং তাদের জীবিকা নির্বাহ করে থাকে।আমাদের দেশের কিছু কিছু পেশাজীবী এবং শ্রমজীবি মানুষের শ্রমো আইন এবং শ্রম ও ধর্মীয় অনুষ্ঠান সম্পর্কে কিছু আলোচনা করা হলো

আমাদের দেশে বিভিন্ন ধর্মের লোক বিভিন্ন রকমের কাজকর্ম করে থাকে। তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো। কৃষক, কামার, নাপিত, মুন্সি, জেলে ইত্যাদি ইত্যাদি বিভিন্ন ধরনের লোক এবং শ্রমজীবি মানুষের সময় আমাদের এই পৃথিবীতে রয়েছে।তবে আমরা যদি এইসব বিভিন্ন লোকের সহায়তা যদি না পায় তাহলে আমরা কখনো নিজের জীবনকে সুন্দর এবং সঠিকভাবে গড়ে তুলতে পারবো না।তাই আমাদের সকল শ্রমজীবী এবং শ্রমজীবি মানুষের উপর সঠিক আস্থা এবং ভরসা রাখা একান্ত জরুরী এবং দায়িত্ব কর্তব্য। কেননা আমরা পৃথিবীতে সকল কর্ম করলেও কেউ না কেউ কোনো কর্ম থেকে বিরত আছে। যেমন আমরা কেউ উকিল হতে পারি কিংবা কেউ ব্যারিস্টার হতে পারে কিংবা কেউ শিক্ষক হতে। ধরুন আপনি একজন উকিল। আপনি প্রচুর পরিমাণে টাকা ইনকাম করেন এবং অনেক ধন-সম্পত্তির মালিক।তবে আপনি যদি জীবন যাপন করতে চান তাহলে আপনাকে অবশ্যই চাল তরকারি ভাত ইত্যাদি গ্রহণ করতে হবে এবং জীবিকা নির্বাহ করতে হবে।তবে আপনি যদি প্রথমে ভাতের দিক থেকে বিবেচনা করেন তাহলে অবশ্যই আপনাকে একজন ভালো কিছুর দরকার হবে যে দেশের সকল খাদ্য চাহিদা মিটিয়ে আসছে। তাছাড়া আপনি যদি শাকসবজি ইত্যাদি দিক লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন যে আমাদের বিভিন্ন দেশের লোক বিভিন্ন ধরনের জীবিকা নির্বাহের মাধ্যমে আমাদের খাদ্য যুগে আসছে এবং আমাদের জীবনকে সুন্দর করে তুলতে সাহায্য করছে।

অবশেষে

জ্ঞান দেওয়ার মত জ্ঞানী আমি নই। তবে কিছু উপদেশ আপনাদের মাঝে আমি দিতে চাই। সমাজে কৃষ্ণকলি নাপিত মুসিসি পাতা দিয়ে সকল ধরনের মানুষের বসবাস আছে। তাই আমাদের সকলকে সম্মান এবং শ্রদ্ধা করা একান্ত জরুরি এবং কর্তব্য।এদিক থেকে আপনি একজন খুব ভালো মনের মানুষ হিসেবে নিজেকে বিবেচিত করতে পারেন এবং অপরপক্ষে আপনি অনেক সম্মান এবং আল্লাহর কাছে অনেক ভাল একজন মানুষ হিসেবে গড়ে তুলতে পারবেন নিজেকে।

>নিজের জীবন সুন্দর করে গড়ে তোলার জন্য আমাদের অবশ্যই একে অপরকে সাহায্য করা দরকার এবং একের কর্মসূচি অনুযায়ী অবশ্যই শ্রদ্ধা করতে হবে

স্মৃতি যে ছবিটি দেখতে পাচ্ছেন এটি আমার নিজের একটি ব্যাংক একাউন্টে ছবি। আমি বর্তমানে বাংলাদেশের একটি বড় পোশাক শিল্প কারখানায় কর্মরত আছি। নিজের কিছু কিছু অর্থকে জমানোর জন্য আমি একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলে। পূবালী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর শাখা আমি একটি একাউন্ট খুলে এবং কিছু টাকা জমিয়ে রাখি।আশা করছি আমি প্রতি মাসে প্রায় 5 থেকে 6 হাজার টাকা সেখানে জমাতে পারব এবং বেশ কিছু টাকা যখন যখন হবে তখন আমি একটি ব্যবসার কাজে সেটা বিনিয়োগ করতে পারব। আমি একজন শ্রমজীবী মানুষ।গার্মেন্টসের পোশাক তৈরি করি এবং বিভিন্ন ধরনের শিল্প বিদেশে রফতানি করে দেশের জন্য কিছু করতে। যদিও কাজটা অনেক ছোট তবুও আমি এই কাজের মাধ্যমে নিজেকে একজন অনেক বড় কৃতজ্ঞতা মনে করতে পারি। কেননা আমার দেশের সম্পদ অন্য দেশে রপ্তানি হচ্ছে যার থেকে আমরা বাংলাদেশে অনেক রিমিক্স পাচ্ছি।

সুতরাং বন্ধুরা যে যে কাজ করুন সেই কাজের প্রতি শ্রদ্ধা রাখুন এবং অন্যকে সম্মান করতে শিখুন

অসংখ্য ধন্যবাদ ধৈর্যের সাথে পাশে থাকার জন্য
পাশে থাকলে পাশে পাবেন
@steemgroup2

Posted using Partiko Android