বাংলাদেশিদের STEEMIT নিয়ে ভ্রান্ত ধারনা

in #promo-steem6 years ago (edited)

আসসালামুয়ালাইকুম।


সবাই কেমন আছেন। আশাকরি সবাই ভাল আছেন। আজকে আমার এই পোস্টটা শুধু বাংলাদেশীদের জন্য যারা STEEMIT এ নতুন(আমার মত)। steemit নিয়ে বাংলাদেশিদের ভ্রান্ত ধারনাগুলো আপনাদের সামনে তুলে ধরব। তাহলে চলেন শুরু করি।

 আচ্ছা প্রথমে বলে নেই steemit টা হচ্ছে ফেইসবুক টুইটারের মত একটা social প্লাটফর্ম যেখানে মানুষ তাদের এক্টিভিটিজ জানান দেয়।

আপনারা হয়ত গুগোল ইউটিউব থেকে দেখেছেন শুনেছেন steemit সম্পর্কে তাই আমি আর এই ব্যাপারে কিছু বলতেছি না। 

এখন আপনাদের মধ্যে STEEMIT নিয়ে কিছু ভ্রান্ত ধারনা আছে যেগুলো আমি নিচে তুলে ধরতে চেষ্টা করব।


প্রথমেই হচ্ছে আপনারা হয়ত শুনেছেন অনেকে ইউটিউব ফেইসবুকে বলেছে যে steemit এ গ্রুপে কাজ করলে অনেক ভাল আগাতে পারবেন। তাই আপনারা একাউন্ট ক্রিয়েট করেই ফেইসবুকে গ্রুপ খুলতে ব্যাস্ত হয়ে যান। আসলে এই ব্যাপারটা steemit ব্যবহার করার আগে আমিও ভাবতাম যে  steemit এ একাউন্ট খুলবো তারপর কয়েকজনকে নিয়ে গ্রুপ করব তারপরে ডলার আর ডলার। আমার আইডির বয়সটা কিন্তু বেশি না যখন পোস্টটা লিখতেছি তখন ৭দিন হইছে। 

আসলে ব্যাপারটা হচ্ছে স্টিম এ গ্রুপে কাজ করলে প্রতিদিন ২-১ সেন্ট করে হয়ত পাবেন তবে ভাল করতে পারবেন না।। কারন আমরা হয়ত স্টিমের একেকটা পোস্টে ৪-৫০০$ দেখে স্টিমে কাজ করতে আগ্রহি হয়েছি কিন্তু আপনি কিছুদিন গ্রুপে কাজ করে দিনশেষে হতাস হয়ে যাবেন যখন দেখবেন আপনার পকেটে ৪০-৫০ সেন্ট জমা হয়েছে। আমি নিজেও কিন্তু গ্রুপ খুলেছিলাম কাজ করার জন্য কিন্তু দিনশেষে ফলাফল শুন্য। 

কারন আপনি যখন গ্রুপ খুলে যাদের নিয়ে কাজ শুরু করবেন তারাও কিন্তু আপনার মত নতুন ইউজার। তারা আপনাকে যদি ১০০% দিয়ে আপভোট দেয় তাহলে আপনি $০.০১ পাবেন। কিন্তু আপনি গ্রুপ খুললেন ২০-৩০ জন নিয়ে সুতরাং যে আপনাকে আপভোট দিবে সে যদি ৫-৬ জন কে আপভোট দেওয়ার পর আপনাকে আপভোট দেয় তাহলে বুঝে নেন আপনি কত পাবেন ০.০০১ এর মত হয়ত পেতে পারেন। যতক্ষন পর্যন্ত বড় কোন ইউজার আপনার পোস্টে লাইক কমেন্ট না করবে ততক্ষন আপনি ভাল আর্নিং করতে পারবেন না।

আপনারা যাদের একটা পোস্টে ২-৩০০ ডলার দেখেন তাদের পোস্টে বড় বড় ইউজাররা আপভোট দেয় তাই তারা এতবেশি ডলার আর্নিং করতে পারে।

আসলে আমি steemit এর এক্সপার্ট না আমি একটু একটু করে শিখতেছি তাই ভাবলাম আপনাদের সাথে আমার চিন্তাভাবনা গুলা শেয়ার করি।

আচ্ছা তো এখন অনেকই প্রশ্ন করতে পারেন তাহলে ভাই কিভাবে কাজ করব?

আসলে steem হচ্ছে একটা cryptocurrency কয়েন। আমরা যেমন বিটকয়েন, ইথারিয়ামের নাম শুনেছি সেইম steem টাও একটা কারেন্সি। স্টিমে যদি আপনি ভাল করতে চান তাহলে আপনাকে এই প্লাটফর্মে ইনভেস্ট করতে হবে। আমরা যেইটা করি ভোট ভিক্ষা upvote for upvote  এইসব করে ভাল করতে পারবেন না(আমিও করতাম) কারন ১ মাস ২ মাস পর যখন দেখবেন আপনার steemit ডলার মাত্র ১-২$ তখন এমনিতেই আপনাদের মন ভেঙে যাবে। steemit এ ভাল করতে হলে আপনাকে ইনভেস্ট করতে হবে এবং ভাল পোস্ট করতে হবে নয়ত আপনি ভাল করতে পারবেন না।।। আপনারা যারা এখন আমার এই পোস্টটা পরতেছেন তাদের হয়ত আমার উপর রাগ হচ্ছে কিন্তু ২-৩ মাস পর হলেও আমার এই পোস্টের কথা মনে পরবে। 

ইনশাআল্লাহ স্টিমইট নিয়ে আমি যতটুকু জানি রেগুলার আপনাদের গাইডলাইন দিতে সাহায্য করব।


Sort:  

actually the main thing of steemit is steem power. if you have enough steem power. thn you will grow up very soon on steemit. nothing else. cz when you have 1000sp. thn your voting value is 0.25 or more. in that situation, you have to post 2/3 content per day. and 7-8 comment. that helps you to earn much money. but always you have to monitor your voting power by steemnow.com .
steemit always a calculative work place. and you have to maintain your quality of content. that's so so much important. and always mind it that steemit is not facebook. it is a cryptocurrency site. and it has a several value. now 1 sbd =5.34usd.
Happy steem.

good article . If you follow me, I'll be happy.Thanks :)
U5drcZUd4dMzUJuoSi82rDSrmmPXLPg_1680x8400.jpg

Congratulations! This post has been upvoted from the communal account, @minnowsupport, by azher94 from the Minnow Support Project. It's a witness project run by aggroed, ausbitbank, teamsteem, theprophet0, someguy123, neoxian, followbtcnews, and netuoso. The goal is to help Steemit grow by supporting Minnows. Please find us at the Peace, Abundance, and Liberty Network (PALnet) Discord Channel. It's a completely public and open space to all members of the Steemit community who voluntarily choose to be there.

If you would like to delegate to the Minnow Support Project you can do so by clicking on the following links: 50SP, 100SP, 250SP, 500SP, 1000SP, 5000SP.
Be sure to leave at least 50SP undelegated on your account.