My Life Story আমার জীবনের গল্প

in #sad6 years ago

একটু ধৈর্য নিয়ে লেখাটা পড়বেন ।
অনলাইনে এটাই আমার সবচেয়ে বড় পোষ্ট ।
অনেক কষ্ট জমে আছে তাই লিখলাম। 😥 😢 😥 😢 😥
ক্লাস 6 থেকে নিজের জামা কাপড় নিজে কিনে পড়তেছি,সাথে আমার পড়াশুনার যত খরচ আছে। সবই আমাকে চালাতে হয়েছে। ৩বছর drop দিয়ে ছোট ভাইয়ের পড়াশুনার খরচ টেনে নিয়েছি। পরে আবার পড়াশুনা শুরু করেছি। এভাবে ক্লাস 10 পর্যন্ত এসেছি। ফর্ম ফিলআপের টাকাটা পড়াশুনা বাদ দিয়ে ১৫দিন কাজ করে যোগাড় করেছি। খুব কষ্টের মধ্যে ঐ বছরটা গিয়েছে। আল্লাহর রহমতে ভাল exam দিয়েছি result ও ভালো হয়েছে। এর পর থেকেই আরেক যুদ্ধ শুরু। পরিবার থেকে বলে দিয়েছে আর পড়তে হবেনা। কোন কাজ যাতে চলে যাই। বলেছিলাম আমি পরিবার থেকে কিছু চাইনা শুধু পড়ালেখাটা চালিয়ে যেতে চাই । পরিবারের সব কিছু চালাতেই হবে এগুলো করে যদি পারো তাহলে পড়। সেই চ্যালেঞ্জ নিলাম। তারপর থেকে কষ্টের দিনগুলো শুরু। ssc science থেকে দিয়েছি । ভাবলাম group change করলে পড়ালেখার তেমন একটা চাপ থাকবেনা। কলেজে অনেক ঘুরেও group change করতে পারলাম না। group change করতে স্যারদের অনেক ঘুরাঘুরি করতে হয় তাই আর হলোনা।
কোন private পড়া ছাড়াই অল্প কয়েকটা ক্লাস করে HSC exam দিয়েছি গত বছর। ভাল result হয়নি। কিন্তু 8.17 নিয়ে আমি কোথাও ভর্তি হতে পারিনি। এমন কি national university teo হয়নি। degree তেও আসেনি।
SSC exam এর কয়েকদিন আগে fb account খুললাম।
বিভিন্ন group এ অ্যাড হয়ে একটি পোস্ট দেখে youtube এর প্রতি আগ্রহী হলাম। বন্ধুর মোবাইল দিয়ে ৬,৭ মাস ভিডিও দেখে,পোস্ট পড়ে কিছু অভিজ্ঞতা হল। পরিবারের, লেখাপড়ার খরচের মাঝে এক ভাইয়ের পরামর্শে 2nd hand একটা laptop কিস্তিতে নিলাম। তখন কম্পিউটারের 'ক' বুঝতাম না। ধীরে ধীরে শিখতে থাকলাম অনেক কিছু। এই সময়টা খুবই কষ্টের গেছে। যা কিছু করতাম দিনের কাজ শেষ করে রাতে বসতাম।
অনেক কষ্টের মাঝেও laptoper কিস্তিটা চালিয়ে গেলাম। কিছু ভিডিও দেখে দেখে কাজ শেখার চেষ্টা করলাম। অল্প কিছু ধারনা নিয়ে কিছু ভিডিও এডিটিং শিখলাম। একটা youtube fb group থেকে কিছু ফ্রী সফটওয়্যার নিয়ে মোটামুটি কিছু এডিটিং শিখে এর ধারাবাহিকতায় september এ একটা channel create kore ভিডিও upload দিলাম । এখন ও এটা নিয়েই আছি। জানিনা কোনদিন ভালো কিছু করতে পারবো কিনা।
অনেক মানুষের সাহায্য চেয়েছি কেউ এগিয়ে আসেনি । এমনও বলেছিলাম আমি যদি আপনাদের জন্যে পরিবারের দুঃখ দুর্দশা একটু হলেও দূর করতে পারি তাহলে আপনাদের নাম কলিজায় গেথে রাখব।
কেউ এগিয়ে আসেনি, উল্টো আমার সরলতার সুযোগ নিয়ে আমাকে অনেক ঠকিয়েছে । 😥 😥 😥

Sort:  

khob valo post bro..

eta amr life story

Really a hard and sadness story bro.One day you will be successful.Go Ahead.

se dinta kobe asbe hoyto ami nijeo janina. tobe vai din gulo khub koste jacce

Just wait and continue your hard working bro.

Don't lose your hope. Fight hard. I'm with you

khusi holam vai.

oenk valo laglo pory..upory allah ashen...manush er valo kharap sob rokom samoi e ashbey..

valo kharaf sob somoy e ase kintu amr belay shudu kharaftai ami peyechi

Nothing to say. That is ur bad luck But u can change it if u want. Hope u will continue it.

চেষ্টা করে যান আল্লাহ সহায় হবেন

I wish you make good in future