এক বুক আশা........

in #steemit6 years ago

সবারই ইচ্ছা থাকে জীবনে কিছু একটা করা। আমারও ইচ্ছা ছিল অনলাইনে কিছু একটা করব। অনেক সাইট ঘাটাঘাটি করলাম, অনেক সাইটে ঘুরাঘুরি করলাম, অনেক সাইট দেখে আসলাম, বিটকয়েন,লাইট কয়েন, অনেক ইনকাম করলাম,অনেক ভিডিও দেখে ইনকাম করার সাইটে কাজ করলাম। অনেক ক্যাপচার পূরণ করলাম। মোটকথা অনেক পিটিসি সাইটে ঘুরাঘুরি করেছি। শেষ পর্যন্ত গুগল এডসেন্স, শেখানেও একটু ঢু মেরে এসেছি। ইউটিউবে এখনো পর্যন্ত ভিডিও দেই।
steemit-768x360.png

Source

সব মিলিয়ে অনলাইনে অনেক দিন পর্যন্ত
ক্যারিয়ার গড়ার স্বপ্ন নিয়ে কাজ করতেছি। কিন্তু কোথাও কোন ফল পাই নাই। শেষ পর্যন্ত সর্বশেষ আশা ভরসা নিয়ে আসলাম steemit এ। যেখানে শুনেছি অনেক ইনকাম হয়, অনেক কিছুই হয়, এখানে এসে কিছুটা আশার আলো দেখতে পেয়েছি। কিন্তু সমস্যা এসে দাঁড়িয়েছে চিতা। সে গত সপ্তাহে এক সপ্তাহে দুবার আমাকে কমেন্ট করলো। এ সপ্তাহে একবার কমেন্ট করল। একটা পোস্ট আমি কপি-পেস্ট করেছি ঠিকই, সেটার আমি source মেনটেন করে দিয়েছি। তারপরও সেটা থেকে আমাকে downvote দিল steam cleaner আমাকে ধরলো, সেও আমাকে downvote দিল। এক পর্যায়ে এসে চিতা আমাকে ব্ল্যাকলিস্ট করে রাখল। আমি পোস্ট করলে সেখানে চিতার কমেন্ট চলে আসে। warning চলে আসে।

180124-16-1.jpg

Source

বুঝলাম না শেষ পর্যন্ত কি steemit থেকে বিদায় নিতে হবে? আমি এত সহজে হাল ছাড়ার লোক নই। এত সহজে ভেঙ্গেও পড়তে চাই না আমি। কিন্তু কি করব আমি যদি অন্যদের মতো একটু ইংরেজিতে পারদর্শী হইতাম! তাহলে কিছুটা ইংলিশে কোয়ালিটিফুল কিছু পোস্ট লিখতে পারতাম। কিন্তু সমস্যা এখানেই। পোস্ট আমরা করি বাংলায় আর চিতা সেটা ট্রান্সলেট করে ইংলিশে। আর ট্রান্সলেটর গুলো তো নিজের ইচ্ছা মত ট্রান্সলেট করে দেয়। তাতে কোন ব্যাকরণ থাকে না। থাকে না কোন সামঞ্জস্য। বাংলা থেকে ইংরেজি ট্রান্সলেট ভুলে ভরা।

তাইতো ভুলভাল কমেন্ট আমাদের পোস্টে করে থাকে। যার কারণে আমরা অন্যান্য বুট থেকে upvote কিনতে পারি না। আমাদের income তেমন হয় না। সারাদিনে যদি 1 sbd ও income না হয় তাহলে আমাদের এই সময়টা যাবে বৃথা। mb খরচ টায় উঠে না। তাইতো বাধভাঙ্গা কান্নার আওয়াজ মন থেকে এমনিতেই বেরিয়ে আসে। পকেটের টাকা যায় ঠিকই পকেটে আর আসে না। আর কবে পারবো কিছু একটা করতে। শেষ ভরসা নিয়ে steemit এসেছি।
Steemit-big.png

Source

আমাদের মতো অশিক্ষিত গণ্ডমূর্খরা তো আর SEO মার্কেটিং অথবা ওয়েব ডিজাইন, website making এগুলো করতে পারবো না। তাইতো সিম্পিল কাজ আমরা খুঁজে বেড়াই। পেয়েছিলাম ও একটা ভালো সাইট। যখন থেকে steemit এর কথা শুনেছি তখন থেকেই এটাকে ভালো লেগেছিল। তাই এটাতে account করেছিলাম। কিন্তু এখন চিতার মতো কিছু খারাপ রোবট। যারা কিনা না বুঝেই কমেন্ট করতে থাকে। আর সেই কমেন্ট নিয়ে আমাদের ভুগতে হতাশায়।

এজন্য মাঝে মাঝে মনে হয় অনলাইন জগত ছেড়ে দি। স্বাভাবিক জগতে ফিরে আসি। তবুও কিসের একটা টানে যেন আবার অনলাইনে থেকে যায়। আমার মত যারা একই সমস্যায় ভূগতেছে তাদের সকলের পক্ষ থেকে দাবি করব। steemit যেন খুব দ্রুতই চিতার মতো রোবটের সংস্কার করে। প্রয়োজনে বাঙালিদের জন্য বাংলা একটা রোবট আমরা দাবি করছি। যদিও দাবিটা অবাঞ্চনীয় তবুও আমরা বাঙালিরা এই দাবীটা steemit এর কাছে রেখে দিলাম.......

Sort:  

Warning! This user is on my black list, likely as a known plagiarist, spammer or ID thief. Please be cautious with this post!
If you believe this is an error, please chat with us in the #cheetah-appeals channel in our discord.

Congratulations!

This post has been upvoted from Steemit Bangladesh, @steemitbd. It's the first steemit community project run by Bangladeshi steemians to empower youths from Bangladesh through STEEM blockchain. If you are from Bangladesh and looking for community support, Join Steemit Bangladesh Discord Server.

If you would like to delegate to the Steemit Bangladesh, you can do so by clicking on the following links:

50 SP, 100 SP, 250 SP, 500 SP, 1000 SP.

YOU ARE INVITED TO JOIN THE SERVER!